যুবরাজকে পেছনে ফেলে রেকর্ড ভাঙলেন রোহিত

যুবরাজকে পেছনে ফেলে রেকর্ড ভাঙলেন রোহিত 1

দক্ষিণ আফ্রিকা সফর শেষে বিরাটসহ বেশ কিছু সিনিয়র প্লেয়ারকে বিশ্রামে পাঠিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। এই মুহুর্তে ভারত ব্যস্ত শ্রীলঙ্কায় অনুষ্ঠিত সে দেশের স্বাধীনতার ৭০ বছর উপলক্ষে হিরো নিদাহাস টি২০ ট্রাই সিরিজে। নিয়মিত অধিনায়ক বিরাট কোহলির অনুপস্থিতিতে শ্রীলঙ্কায় ভারতীয় দলের নেতৃত্বের দায়ভার সামলাচ্ছেন ‘হিটম্যান’ রোহিত শর্মা। আর এই সিরিজেই রোহিত ছাপিয়ে গেলেন আরএক ভারতীয় বিস্ফোরক ব্যাটসম্যান যুবরাজ সিংকে। এই ত্রিদেশীয় সিরিজের চতুর্থ ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে ৮৯ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলেন বর্তমান অধিনায়ক রোহিত। শ্রীলঙ্কার আর প্রেমাদাসা স্টেডিয়ামে খেলা ওই ম্যাচে রোহিতের ৬১ বলে খেলা ৮৯ রানের ইনিংসটি সাজানো রয়েছে পাঁচটি বাউন্ডারি এবং পাঁচটি ওভার বাউন্ডারির সাহায্যে।

যুবরাজকে পেছনে ফেলে রেকর্ড ভাঙলেন রোহিত 2

আর এই দুর্ধর্ষ ইনিংসটি খেলার পথেই রোহিত পেছনে ফেলে দেন যুবরাজ সিংকে। টি২০তে ভারতীয় হিসেবে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ড ছিল যুবরাজেরই দখলে। তবে এই ম্যাচের পর যুবরাজকে সরিয়ে সেই রেকর্ড দখল করে নেন এই মুম্বইকর ব্যাটসম্যান। এই মুহুর্তে টি২০ রোহিতের ছক্কার সংখ্যা ৭৫টি। কলম্বোয় তিনি যুবরাজের টি২০তে ৭৪টি ছক্কার রেকর্ড ভাঙলেন। তবে টি২০ আন্তর্জাতিকে সবচেয়ে বেশি ছক্কা মারার রেকর্ড কিন্তু যুগ্মভাবে রয়েছে ওয়েস্ট ইন্ডিজের ধংসাত্মক ব্যাটসম্যান ক্রিস গেইল এবং নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিলের দখলে। এই দুই ব্যাটসম্যানই টি২০তে হাঁকিয়েছে ১০৩টি করে ছক্কা। ছক্কা মারার তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন আরেক কিউয়ি ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাকালাম।

যুবরাজকে পেছনে ফেলে রেকর্ড ভাঙলেন রোহিত 3

তিনি মেরেছেন ৯১টি ছক্কা। যথাক্রমে চতুর্থ এবং পঞ্চম স্থানে রয়েছেন দুই অস্ট্রেলীয় শেন ওয়াটসন এবং ডেভিড ওয়ার্নার। তাদের মারা ছক্কার সংখ্যা যথাক্রমে ৮৩টি এবং ৭৯টি। ষষ্ঠ এবং সপ্তম স্থানে রয়েছেন কলিন মুনরো এবং ইওইন মর্গ্যান। আর অষ্টম স্থানে রয়েছেন আমাদের রোহিত শর্মা।

যুবরাজকে পেছনে ফেলে রেকর্ড ভাঙলেন রোহিত 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *