ভারত সফরে প্রথম বারের মত সিরিজে ফিরল অস্ট্রেলিয়া। তিন ম্যাচের টি টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ হারার যদি দ্বিতীয় ম্যাচেও হারত তবে তৃতীয় ও শেষ ম্যাচ হত নিয়ম রক্ষার ম্যাচ, এখন দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়া জিতায় সিরিজ ১-১ এ সমতা হওয়ার পাশাপাশি শেষ ম্যাচ পরিনত হল অঘোষিত ফাইনালে। করেছিল ১১৮ রান। এবার সেই ১১৮ রানেই গুটিয়ে গেল ভারত নিজেরাই। নিজেদে। মাটিতে অজিদের বিপক্ষে ১ ম্যাচ হাতে রেখেই সিরিজ জয়ের স্বপ্ন ছিল তাদের। কিন্তু এখন হয়েছে পুরো বিপরীত। সিরিজ হারের শঙ্কাও পেয়ে বসেছে তাদের। তবে ১১৯ রান তাড়া করতে নেমেও অস্ট্রেলিয়ার শুরুটা ভালো হয়নি। মাত্র ১৩ রানের মধ্যে

হারায় দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নারকে। তবে ময়েস হেনরেকিস- ট্রেভিস হেডের অসাধারণ ব্যাটিংয়ে বাকি পথটা পাড়ি দিতে সমস্যা হয়নি অস্ট্রেলিয়ার। দুজনের ১০৯ রানের অবিচ্ছিন্ন তৃতীয় উইকেট দলকে এনে দেয় বড় জয়। যার ফলে১৫.৩ ওভারেই অস্ট্রেলিয়া জয়ের বন্দরে পৌঁছে যায়। প্রথম টি টুয়েন্টিতে অভিষিক্ত অস্ট্রেলিয়ার জ্যাসন বেহরেনডর্ফ ৪ ওভারে ২১ রান খরচায় ৪ উইকেট তুলে নিয়ে একাই ধসিয়ে দেন ভারতের ব্যাটিং লাইন আপ। টসে হেরে ব্যাট করতে নেমে ইনিংসে প্রথম তিন বলে দুটি বাউন্ডারি মেরে রোহিত শর্মা অন্য রকম ইঙ্গিত দিলেও এরপরে ই শুরু হয় বেহরেনডর্ফ তান্তব। ৪র্থ ও ৫ম বলে তুলে নেন রোহিত শর্মা ও বিরাট কোহলির উইকেট। ভারতের রোহিত শর্মা ৮, শিখর ধাওয়ান ২,  কোহলি ০, মনিষ পান্ডে ৬ রান করে বিদায় নেন। কেদার যাদব ২৭, ধোনি ১৩ আর হার্দিক পান্ডিয়া করেন ২৫ রান। শেষ দিকে কুলদীপ যাদব ১৬ রান করেন।

এদিকে ম্যাচ শেষে ভারত অধিনায়ক স্বীকার করে নেন যে তারা প্রত্যাশা অনুযায়ী খেলতে পারে নি, বিশেষ করে ব্যাটসম্যানরা ব্যর্থ হয়েছে এবং শিশিরের কারনে বোলাররা ঠিক ভাবে বোল করে চাপে রাখতে পারে নি। তিনি বলেন, ‘ আমরা আমাদের ইচ্ছা মত খেলতে পারি নি। ব্যাট হাতে আমরা যথেষ্ট ভাল ছিলাম না। আর এরপরে শিশিরের কারনে আমরা খেলার নিয়ন্ত্রণ রাখতে পারি নায়। দৃষ্টিভঙ্গির বিষয় টা বেশি গুরুত্বপূর্ণ ছিল। একজন ব্যাটসম্যান হিসেবে আপনার দুটি দক্ষতা থাকে, একটি ব্যাটিং এ আর অন্যটি মাঠে পরিবেশে মানাতে। ”  বেহরেনডর্ফের প্রশংসা করে তিনি আরো বলেন, “রোহিত শর্মা যে বলে আউট হয়েছে সেটি খুব ভাল বল ছিল। সে কঠিন ভাবে লাইন ও লেন্থ বজায় রেখে বল করেছে।”

  • SHARE
    A Cricket enthusiast who is pursuing his passion.

    আরও পড়ুন

    ছবি: ডেল স্টেইনের স্ত্রীর হটেস্ট ফটো, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল

    দক্ষিণ আফ্রিকার টেস্ট তারকা ডেল স্টেইন তার পায়ে আঘাত থেকে ফেরার পর ইন্দোনেশিয়ার বালি’তে কিছুটা সময় নিয়েছেন।...

    জাতীয় দলে ফেরার ব্যাপারে আশাবাদী এই ৩৩ বছর বয়সী ভারতীয় ক্রিকেটার

    সবে মাত্র ৩৩ বছর বয়সে পৌঁছেছেন, যে কেউই বলবে যে ইরফান পাঠানের মধ্যে এখনো অনেক ক্রিকেট বাকি...

    অবসর নেওয়ার পর যে ৩টি কারণে ধোনিকে মিস করবে ভারত

    ধোনি অবসর নেবেন কবে? ইংল্যান্ড ও ভারত একদিনের সিরিজ শেষে এই প্রশ্নটি ক্রিকেট বিশ্ব অত্যন্ত গরম টপিক...

    ভিডিয়ো: গৌতম গম্ভীর মেয়ে আজিনের ইয়ো ইয়ো টেস্ট পাশ করার ভিডিয়ো করলেন শেয়ার, সোশ্যাল মিডিয়ায় হল ভাইরাল

    ভিডিয়ো: গৌতম গম্ভীর মেয়ে আজিনের ইয়ো ইয়ো টেস্ট পাশ করার ভিডিয়ো করলেন শেয়ার, সোশ্যাল মিডিয়ায় হল ভাইরাল
    ভারতীয় দলের ক্রিকেটার গৌতম গম্ভীর এই সময় ভারতীয় দলের বাইরে রয়েছেন, কিন্তু সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তিনি লোকেদের...

    শচীন তেন্ডুলকর জানালেন ইংল্যান্ডই করবে ভারতকে টেস্ট সিরিজ জিততে সাহায্য

    টি২০ সিরিজ জয় এবং ওয়ানডে সিরিজ হারের পর এই মুহুর্তে ভারতীয় দলের নজর রয়েছে টেস্ট সিরিজ জেতার...