ভিডিয়ো: ক্রিকেটের গরিমা ভুললেন হার্দিক, ধোনির পর ময়ঙ্ক মারকান্ডের প্রতি ব্যবহার করলেন অপশব্দ

আইপিএলের সুপার সানডের প্রথম ম্যাচ ছিল ওয়াঙ্খেড়েতে মুম্বাই ইন্ডিয়ান্স এবং কলকাতা নাইট রাইডার্সের মধ্যে। যা শেষ ওভারে ১৩ রানে জিতে নেয় মুম্বাই ইন্ডিয়ান্স। এই ম্যাচে প্রথমে টস জিতে কলকাতা নাইট রাইডার্স প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। কিন্তু দীনেশ কার্তিকের এই সিদ্ধান্ত সঠিক প্রমানিত হয় নি এবং মুম্বাইয়ের দুই ওপেনার দুরন্ত শুরুয়াত করেন। ২৮ বলে ৪৩ রান করেন এভিন লুইস অন্যদিকে সূর্যকুমার যাদবও ৫৯ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। যদিও এই দুজনের আউট হওয়ার পর কেকেআর এই ম্যাচে ফিরে আসে। তবুও শেষ পর্যন্ত মুম্বাই নির্ধারিত ২০ ওভারে ১৮১ রান তোলে।
ভিডিয়ো: ক্রিকেটের গরিমা ভুললেন হার্দিক, ধোনির পর ময়ঙ্ক মারকান্ডের প্রতি ব্যবহার করলেন অপশব্দ 1
জবাবে ব্যাট করতে নেমে কেকেআরের শুরুটা খুব একটা ভাল হয় নি। প্রথমবার ওপেনিং করতে আসা শুভমান গিল এবং এবং ক্রিস লিন দ্রুত আউট হয়ে যান। মুম্বাইয়ের শুরু প্রথম দিকে দুর্দান্ত বল করেন হার্দিক পান্ডিয়া। হার্দিক প্রথম ওভারের প্রথম বলেই শুভমান গিলকে আউট করেন। এবং দ্বিতীয় ওভারেও দুরন্ত বল করেন তিনি। দ্বিতীয় ওভারে তার সামনে ছিলেন রবিন উথাপ্পা। হার্দিক রবিন উথাপ্পার দুর্বলতা সুযোগ নিয়ে তাকে শর্ট বল করা শুরু করেন।
ভিডিয়ো: ক্রিকেটের গরিমা ভুললেন হার্দিক, ধোনির পর ময়ঙ্ক মারকান্ডের প্রতি ব্যবহার করলেন অপশব্দ 2
ওই ওভারের তৃতীয় বলে মিড অনের দিকে শট খেলেন উথাপ্পা, কিন্তু তা মিস টাইমিং হয়ে যায়। উথাপ্পার ওই শট সোজা মিড অনে ফিল্ডিং করা ময়ংক মারকান্ডে হাতে চলে যায়, কিন্তু ক্যাচ মিস করেন মুম্বাইয়ের এই তরুণ স্পিনার। উথাপ্পার ক্যাচ ছাড়ায় ময়ঙ্কএর উপর ঠিক কতটা রেগে গিয়েছিলেন তা পাঠকের আন্দাজের বাইরে। এতটাই রেগে যান হার্দিক যে রাগে বেশ কিছু খারাপ শব্দের প্রয়োগ করে মারকান্ডের উপর রাগ দেখান এই অলরাউন্ডার। যদিও স্ট্যাম্প মাইকে হার্দিকের ওই অপশব্দ শোনা না গেলেও, পরিস্থিতি অনুসারে হার্দিকে লিপ রিডিংয়ের মাধ্যমে পরিস্কারই বুঝতে পারা যায় সেই শব্দ।
ভিডিয়ো: ক্রিকেটের গরিমা ভুললেন হার্দিক, ধোনির পর ময়ঙ্ক মারকান্ডের প্রতি ব্যবহার করলেন অপশব্দ 3
প্রসঙ্গত এই ধরণের শব্দ প্রয়োগ এখন স্বাভাবিক হয়ে গিয়েছে ক্রিকেট মাঠে। একে অপরকে সম্মান করতে ভুলে গিয়েছে ক্রিকেটাররা তা সে জুনিয়র ক্রিকেটারই হোন বা সিনিয়র ক্রিকেটার।
ভিডিয়ো: ক্রিকেটের গরিমা ভুললেন হার্দিক, ধোনির পর ময়ঙ্ক মারকান্ডের প্রতি ব্যবহার করলেন অপশব্দ 4
কিছু দিন আগেই চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচে হার্দিক ধোনিকেও অপমান করেছিলেন একইভাবে। আর গতকালের ম্যাচে তার রাগের শিকার হলেন জুনিয়র ক্রিকেটার ময়ঙ্ক। ক্রিকেটের হিসেবে এই ধরণের মানসিকতা ক্রিকেটের ফেয়ার প্লের ধারণাকেই ভুল প্রমানিত করে, যা বিসিসিআইকেই কঠোর নিয়মের মাধ্যমে শুধরোতে হবে।
ভিডিয়ো: ক্রিকেটের গরিমা ভুললেন হার্দিক, ধোনির পর ময়ঙ্ক মারকান্ডের প্রতি ব্যবহার করলেন অপশব্দ 5

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *