ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ২০১৮: দক্ষিণ আফ্রিকার বাস ড্রাইভারের যত্ন নিচ্ছে ভারতীয় দল

বিশ্বক্রিকেটে ভারতীয় দলের প্রচুর ফ্যান ফলোয়ার রয়েছে, তাদের খেলার ধরণ এবং এবং উদারতার জন্য তাদের ধন্যবাদ যা তারা তাদের ভক্তদের প্রতি দেখান। ভারতীয় দলের প্লেয়াররা তাদের বেশিরভাগ সময় কাটান রাস্তায়, এবং সাপোর্টস্টাফদের প্রতি তাদের ব্যবহার এবং অ্যাটিটিউডে অনেক সময়ই তাদের হৃদয় জিতে নেন তারা। এই ফ্যান ফলোয়ারদের তালিকায় নতুন সংযোজন হলেন দক্ষিণ আফ্রিকা দলের বাস ড্রাইভার অ্যান্দ্রে ক্রগ। যখনই ভারতীয় দল বিদেশ সফরে যায়, তারা বিমান সফরের বদলে বাসে করে এক জায়গা থেকে অন্য জায়গায় সফর করেন, যা তারা ঘরের মাঠে খেলার সময়ো করে থাকেন। বাই রোড সফর করা প্লেয়ারদের সাহায্য করে একে অপরের মধ্যে বন্ধন গড়ে তুলতে এবং সেই সঙ্গে সাপোর্ট স্টাফদের মধ্যেও। ভারতীয় দলের পেছনের কাজ করা মানুষদের সঙ্গেও তাদের আত্মিক সম্পর্ক গড়ে ওঠে। আর তারা একই কাজ ভীষণ ভালোভাবে করেছেন দক্ষিণ আফ্রিকান বাস ড্রাইভারের সঙ্গেও। এই সম্পর্ক এত ভালো হয়ে যায় যে ওই বাস চালককে দ্বিতীয় টেস্টের পঞ্চম দিন ভারতীয় দলকে জেতার জন্য উৎসাহও দিতে দেখা যায়। দক্ষিণ আফ্রিকা দলের কয়েকজনের প্রতিও অ্যান্দ্রের একই রকম ফিলিংস রয়েছে, বিশেষ করে একজনের প্রতি, তিনি বাসের একজন অংশ দলের নয়।

Indian Captain Virat Kohli (C), South African Captain Faf du Plessis, and bowler Lungi Ngidi (L) wait on the side for their post match interview after South African team won the second test match and the series against India during the fifth day of the second test cricket match between South Africa and India at the Supersport cricket ground, on January 17, 2018, in Centurion. / AFP PHOTO / GIANLUIGI GUERCIA (Photo credit should read GIANLUIGI GUERCIA/AFP/Getty Images)

এ ব্যাপারে অ্যান্দ্রে জানান, “ আমি অল্প সময়ের জন্য এই ছেলেদের সঙ্গে ঘুরি, এমনকী এই প্লেয়াররা ভীষণই ভালো মানুষ। ওদের সঙ্গে একজন আধিকারিক থাকে, যিনি, তিনি এই সফর চলাকালীন আমাকে মানুষ হিসেবে বিচার করতে চাইবে না। এটা খুবই আশ্চর্যজনক যে কীভাবে এই প্লেয়াররা আমার প্রতি সহৃদয়, এইসব আধিকারিদের আমার সঙ্গে একটা সমস্যা রয়েছে। আমাকে প্রশ্ন করা হয় যে কেন এই কয়েকদিনের মধ্যে আমি টিম হোটেলে গেছি এবং নিজের জন্য কফি অর্ডার করেছি। এটা, আমাকে ওই হোটেল কর্তৃপক্ষের তরফে বলা হয় যে এটা ওদের উপর নির্ভর করে। সত্যি কথা বলতে কি, আমি জানি না যে প্লেয়ারদের গাড়ি চালিয়ে মাঠে নিয়ে যাওয়া নিয়ে আসার মধ্যে আমি এক কাপ কফি ডিজার্ভ করি কিনা। অন্য দিকে আপনি ভারতীয় প্লেয়ারদের দিকে তাকিয়ে দেখুন। শুধু যে তারা তাদের বাস ড্রাইভার (রনি মুডলি)কে সম্মান করেন বরং স্বাগত জানান দলের সদস্য হিসেবে। তারাই একমাত্র যারা সুনিশ্চিত করেন যে আমাকেও যেনো একটা ওয়াটার বোতল দেওয়া হয়, এবং কোল্ড ড্রিংকসও যখন আমরা (আমি এবং রনি) যখন আমরা অপেক্ষা করছিলাম দলের খেলার মাঝখানে। এটা কি বেসিক সৌজন্যবোধ নয় যে খোঁজ করা আমার জল বা অন্য কিছু চাই কিনা? ভারতীয় প্লেয়াররা দারুণ উষ্ণ এমনকী তারা তাদের ড্রাইভারকে ম্যাচের টিকিটও দেন যাতে তারা তাদের পরিবার এবং বন্ধুদের ম্যাচ দেখার জন্য মাঠে আনতে পারেন, বাস্তবে আমিও তাদের মধ্যে একজন যাকে ওরা টিকিট দিয়েছিল আমার এক বন্ধু ম্যাচে দেখতে চাওয়ায়”।
যখন ওই ড্রাইভারকে প্রশ্ন করা হয় কেন তিনি টিকিটের জন্য দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডের কাছে চান নি, তিনি বলেন, “ কোনো একদিন, আমাকে দুপুর ২টোর সময় লাঞ্চ কুপন দেওয়া হয়েছিল, যখন ওই কুপ্ন দেওয়ার লোকটি প্রায় ভুলেই গিয়েছিল যে কুপন দিতে হবে। ফলে আপনি বুঝতেই পারছেন যে এটা কেমন হতে পারে। আমার ভারতীয় দলে বন্ধু রয়েছে, যদি প্রয়োজন হয় তারা আমাকে সাহায্য করে”। যখন অ্যান্দ্রেকে প্রশ্ন করা হয় ভারতীয় দলের ড্রাইভারের মত তিনি কেন দক্ষিণ আফ্রিকার জার্সি পড়েন না তিনি বলেন, “অবশ্যই। আমাকে দলের জার্সি পড়ার জন্য টানা হেঁচড়া করার দরকার নেই, যখন আমি ওই দলের সদস্যই নই। আমি আমার জামায় খুশি যা আমাকে আমার কম্পানির তরফে দেওয়া হয়েছে”।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়
    আইপিএলের একাদশতম সংস্করণের শুরুর ঘন্টা পড়তে আর মাত্র বাকি মাস দেড়েক। অন্যান্য অনেক ফ্রেঞ্চাইজি যেখানে তাদের অধিনায়ক...