ভারতীয় দলে সুযোগ পেয়েছেন অর্জুন তেন্ডুলকর, কেমন খেলেন অর্জুন তা নিয়ে মুখ খুলেন প্রিন্স অফ ক্যালকাটা

দীর্ঘ দিন তিনি ছিলেন ভারতীয় কিংবদন্তী ক্রিকেটার শচীন তেন্ডুলকরের ওপেনার। সেই জুনিয়র ক্রিকেট থেকেই তাদের বন্ধুত্ব দানা বেঁধেছিল। আদর করে তিনিও শচীনকে ডাকতেন ছোটোবাবু বলে। দীর্ঘদিনের সেই সতীর্থ তথা বন্ধুর একমাত্র ছেলে ডাক পেয়েছেন ভারতীয় ক্রিকেট দলে। আর তিনি খুশি হবেন না এমনটা হতেই পারে না। হ্যাঁ ঠিকই ধরেছেন প্রিন্স অফ ক্যালকাটা সৌরভ গাঙ্গুলী ভীষণ খুশি তার প্রিয় ছোটো বাবু শচীন তেন্ডুলকরের একমাত্র ছেলে অর্জুন তেন্ডুলকর জাতীয় দলে ডাক পাওয়ায়।
ভারতীয় দলে সুযোগ পেয়েছেন অর্জুন তেন্ডুলকর, কেমন খেলেন অর্জুন তা নিয়ে মুখ খুলেন প্রিন্স অফ ক্যালকাটা 1

দিন কয়েক আগেই অর্জুন ডাক ভারতীয় অনুর্ধ্ব ১৯ দলে ডাক পেয়েছেন শ্রীলঙ্কা সফরের জন্য। শ্রীলঙ্কায় তিনি ভারতীয় দলের হয়ে খেলবেন দুটি চারদিনের এবং পাঁচটি একদিনের ম্যাচ। তবে অনুর্ধ্ব ১৯ দলের কোচ দ্য ওয়াল রাহুল দ্রাবড়ির সাহচর্য প্রথম অ্যাওয়ে ম্যাচে পাবেন না অর্জুন। কারণ সেই সময় দ্রাবিড় ব্যস্ত থাকবেন ভারতীয় এ দলের কোচ হিসেবে ইংল্যান্ড সফরে। কিন্তু অর্জুনের জাতীয় দলে ডাক পাওয়ায় প্রচন্ড খুশি হয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ। ভারতের অন্যতম সফল অধিনায়ক জানিয়ে দিয়েছেন, “অর্জুনের জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল। ওকে আমি কোনওদিনও খেলতে দেখি নি। আশা করি ও নিশ্চই দুর্দান্ত পারফর্মেন্স মেলে ধরবে”।
ভারতীয় দলে সুযোগ পেয়েছেন অর্জুন তেন্ডুলকর, কেমন খেলেন অর্জুন তা নিয়ে মুখ খুলেন প্রিন্স অফ ক্যালকাটা 2
অর্জুনের পাশাপাশি মহারাজ আশাবাদী ভারতীয় দলের আসন্ন ইংল্যান্ড সফর নিয়েও। সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন যে ভারতীয় দল যদি দক্ষিণ আফ্রিকা সফরের মত পারফর্মেন্স ধরে রাখতে পারে তাহলে ইংল্যান্ডেও সফল হবে ভারত। তিনি বলেন, “ ইংল্যান্ড সফরে ভারতের জেতা নিয়ে আমি প্রবল আশাবাদী। কোহলিরা যেভাবে দক্ষিন আফ্রিকায় ওয়ান ডে সিরিজে ভাল খেলেছে, সেই মোমেন্টামকে যদি তারা ধরে রাখতে পারে তাহলে ইংল্যান্ড ভারতই ফেভারিট থাকবে”।
ভারতীয় দলে সুযোগ পেয়েছেন অর্জুন তেন্ডুলকর, কেমন খেলেন অর্জুন তা নিয়ে মুখ খুলেন প্রিন্স অফ ক্যালকাটা 3
আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২৭ এবং ২৯ জুন দুটি টি২০ ম্যাচের সিরিজ খেলার পর ইংল্যান্ড রওয়ানা হয়ে যাবে ভারতীয় দল। জুলাই মাসের ৩ তারিখে তাদের ইংল্যান্ড সফর শুরু হবে। গুরুত্বপূর্ণ এই সফরে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারত পাঁচটি টেস্টের সিরিজ সহ তিনটি ওয়ান ডে ম্যাচ এবং তিনটি টি২০ ম্যাচের সিরিজও খেলবে।
ভারতীয় দলে সুযোগ পেয়েছেন অর্জুন তেন্ডুলকর, কেমন খেলেন অর্জুন তা নিয়ে মুখ খুলেন প্রিন্স অফ ক্যালকাটা 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *