ব্রেকিং নিউজ: সকলকে চমকে দিয়ে অবসর নিলেন এই ভারতীয় ক্রিকেটার, রয়েছে আন্তর্জাতিক টি২০ রেকর্ডও

ভারতীয় ক্রিকেটার সুব্রহ্মনিয়াম বদ্রীনাথ প্রথম শ্রেনীর ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন। তিনি এখন তার পুরো ফোকাস টি২০তেই করবেন। প্রসঙ্গত দীর্ঘদিন ধরেই প্রথম শ্রেণীর ক্রিকেট খেলে চলেছেন বদ্রীনাথ। সেই সঙ্গে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বধীন চেন্নাই সুপার কিংস দলেও ছিলেন তিনি। আইপিএল শেষেই নিজের অবসরের সরকারিভাবে ঘোষণা করবেন তিনি। গত দু দশক ধরেই তিনি প্রথম শ্রেণীর ক্রিকেট খেলে চলেছেন এবং পরিবার থেকে দূরে থাকার কারণেই তার এই অবসরের সিদ্ধান্ত বলে জানা গিয়েছে। ৩৬ বছর বয়েসী বদ্রীনাথ তেলেঙ্গানার একটি সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে অবসরের কারণ সম্বন্ধে জানিয়েছেন।
ব্রেকিং নিউজ:  সকলকে চমকে দিয়ে অবসর নিলেন এই ভারতীয় ক্রিকেটার, রয়েছে আন্তর্জাতিক টি২০ রেকর্ডও 1
তিনি বলেছেন, “ প্রথম শ্রেণীর ক্রিকেট খেলার কারণেই পরিবার থেকে দূরে থাকতে হয়েছে। দীর্ঘ দীর্ঘ সফর করতে হয়। এখন আমার ফোকাস সম্পুর্ণভাবে টি২০তেই রয়েছে”। আইপিএলেও দুরন্ত কেরিয়ার রয়েছে বদ্রীনাথের। আইপিএলে দুটি দলের হয়ে প্রতিনিধিত্ব করে তিনি ৯৫টি ম্যাচ খেলেছেন। আইপিএলে তিনি ধোনির নেতৃত্বে চেন্নাই সুপার কিংস এবং বিরাট কোহলির নেতৃত্বে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে খেলেছেন। আইপিএলের মোট ৯৫টি ম্যাচ খেলে তিনি ৩০.65 গড়ে ১৪৪১ রান করেছেন। জানিয়ে দেওয়া ভাল যে এই বছর তামিলনাড়ু প্রিমিয়ার লিগেও অংশ নিচ্ছেন এস বদ্রীনাথ।
ব্রেকিং নিউজ:  সকলকে চমকে দিয়ে অবসর নিলেন এই ভারতীয় ক্রিকেটার, রয়েছে আন্তর্জাতিক টি২০ রেকর্ডও 2
ভারতীয় ঘরোয়া ক্রিকেটে বদ্রীনাথের পরিচিতি রান মেশিন হিসেবে। ঘরোয়া ক্রিকেটে নিজের নামের পাশে রানের পাহাড় গড়েছেন তিনি। ১৪৫টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলে বদ্রীনাথ এখনও পর্যন্ত ১০২৪৫ রান করেছেন। নিজের প্রথম শ্রেণীর কেরিয়ারে ৩২টি সেঞ্চুরি এবং ৪৫টি হাফ সেঞ্চুরিও রয়েছে তার। যদিও এত রান করা সত্ত্বেও বদ্রীনাথ ভারতীয় দলে খুব বেশি জায়গা পান নি। ভারতীয় দলের হয়ে তিনি মোট 2টি টেস্ট, ৭টি ওয়ানডে এবং একটি টি২০তে প্রতিনিধিত্ব করেছেন। বদ্রীনাথ ওয়ানডেতে ৭৯, টেস্টে ৬৩ এবং টি২০তে ৪৩ রানের ইনিংস খেলেছেন। ঘরোয়া ক্রিকেটে বেশ কয়েকটি রাজ্যের হয়ে প্রতিনিধিত্ব করেছেন বদ্রীনাথ।
ব্রেকিং নিউজ:  সকলকে চমকে দিয়ে অবসর নিলেন এই ভারতীয় ক্রিকেটার, রয়েছে আন্তর্জাতিক টি২০ রেকর্ডও 3
তামিলনাড়ুর হয়ে মোট ১৪টি মরশুম খেলেছেন তিনি। এছড়াও ২০১৪ থেকে ২০১৭ পর্যন্ত আরও বেশ কয়েকটি রাজ্যের হয়েও প্রতিনিধিত্ব করেছেন তিনি। ২০১৪ থেকে ২০১৬ পর্যন্ত তিনি বিদর্ভকে নেতৃত্ব দিয়েছেন। অন্যদিকে ২০১৭য় তিনি হায়দ্রাবাদের হয়ে খেলেন। যদিও বদ্রীনাথের সেরা প্রদর্শন তামিলনাড়ুর হয়েই ছিল এবং এটি তার ঘরোয়া দলও থেকেছে। বদ্রীনাথ ভারতীয় দলের হয়ে বেশ কয়েকটি ম্যাচ খেলেন। ২০১১য় টি২০টে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে তার অভিষেক হয়, এবং প্রথম ম্যাচেই ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার জিতে নিয়ে তিনি একটি ঐতিহাসিক রেকর্ডও গড়েন।

ব্রেকিং নিউজ:  সকলকে চমকে দিয়ে অবসর নিলেন এই ভারতীয় ক্রিকেটার, রয়েছে আন্তর্জাতিক টি২০ রেকর্ডও 4
Indian cricketer Subramaniam Badrinath plays a shot on the third day of the first cricket test match between India and South Africa in Nagpur on February 8, 2010. South Africa declared their innings for 558 runs at the loss of 6 wickets, India trail by 366 runs with 6 wickets remaining in the 1st innings. AFP PHOTO/ Pal PILLAI. / AFP PHOTO / PAL PILLAI

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *