বেটিং সিন্ডিকেট জড়াল নাম, অস্বীকার করলেন মুনাফ প্যাটেল

বেটিং সিন্ডিকেট জড়াল নাম, অস্বীকার করলেন মুনাফ প্যাটেল 1

এই মুহুর্তে জাতীয় দলের বাইরে রয়েছেন তিনি, তা সত্ত্বেও সম্প্রতি এক হইচই ফেলে দেওয়া বিতর্কে নাম জড়িয়েছে তার, যা সম্ভবত তার ক্রিকেট জীবনকেই শেষ করে দিতে পারে। তিনি ২০১১য় ভারতীয় বিশ্বকাপ জয়ী দলের সদস্য মুনাফ প্যাটেল। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী গুজরাটজাত এই জোরে বোলারের সঙ্গে একটি ক্রিকেট বেটিং সিন্ডিকেটের যোগাযোগের কথা জানতে পারা গেছে। ওই সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্টে জানা গেছে একটি বেসরকারি টি২০ লিগে একটি সংগঠিত ক্রিকেট চক্রের সঙ্গে মুনাফের যোগাসূত্র নজরে পড়েছে। ওই বেসরকারি টি২০ লিগ রাজপুতানা প্রিমিয়ার লিগটি শুরু হয়েছিল ২০১৭য় জয়পুরে। প্রথমে মুনাফের না জানা না গেলেও পড়ে দুর্নীতি দমন শাখা যে নামের তালিকা বানায় তা পরে মিডিয়াতে ফাঁস হয়ে যায়।

বেটিং সিন্ডিকেট জড়াল নাম, অস্বীকার করলেন মুনাফ প্যাটেল 2

মুনাফের নাম পাওয়া গিয়েছে ওই তালিকায়। আইবি টাইমস নামে সংবাদমাধ্যমে প্রকাশিত রিপর্ট অনুযায়ী জয়পুরের ওই বেসরকারি টি২০ লিগের উদ্বোধনে উপস্থিত ছিলেন মুনাফ। বিসিসিআই এবং বিসিসিআইয়ের দুর্নীতি দমন শাখার নজর সম্প্রতি ওই লিগের উপর পড়ে। দুর্নীতি দমনশাখার রিপোর্টিও মিডিয়ার সামনে চলে আস। যা নিয়ে মুনাফ সংবাদমাধ্যমের কাছে বলেছেন, যে যে ক্রিকেটার দেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন তার স্থানীয় লিগে ম্যাচ ফিক্সিং করার প্রয়োজন পড়ে না। মুনাফ বলেন, “আপনাদের জানা উচিৎ যে একজন ক্রিকেটার যিনি দেশের হয়ে খেলেছেন, আইপিএলে খেলেছেন সে কি রাজপুতানা লিগের মত একটা প্রতিযোগিতায় ম্যাচ ফিক্সিং করবে? এটা কী এমন বড় ব্যাপার? আমি যদি পয়সা পাই তাহলে আমি কেন উদ্বোধন সমারোহে যাব না? যেখানে শাহরুখ খান আসছে, সলমন খান আছে, তারা কি কেউ বিনা পয়সায় আসছে? আপনার জানা উচিৎ যে এমনকী তারা সেখানে আসার জন্য টাকাও নিচ্ছে তাই না?”

বেটিং সিন্ডিকেট জড়াল নাম, অস্বীকার করলেন মুনাফ প্যাটেল 3

এই ঘটনায় নিজের নাম জড়ানোর প্রসঙ্গে মুনাফ বলেন তিনি কখনওই ক্রিকেটের সঙ্গে প্রতারণা করেন নি। মানুষকে তিনি এই বলে সতর্ক করেছেন যে অযথাই তাকে এই ঘটান্য জড়িয়ে বিতর্ক বাড়ানোর চেষ্টা করা হচ্ছে। মুনাফ জানান, “ আমার জীবনটাই জড়িয়ে আছে ক্রিকেটের সঙ্গে, এমনকী ক্রিকেট খেলা ছাড়া আমি আর কিছুই করি না। তাই কেউ যদি আমার নামে দোষ দেয়, তা সে সিআইডিই হোক বা সরকার আমি কাউকেই ছেড়ে কথা বলব না। আমি ওই লিগে খেলিও নি আর আমি বুকিও নই। ফলে সঠিক প্রমান দরকার যে কারণে ব্যাপারগ্যলো উঠে আসছে। আমাকে কল না করে আপনাদের উচিৎ পুলিশ কিংবা সিআইডিকে ফোন করা। সেই সঙ্গে তাদের প্রশ্ন করা উচিৎ যে কিসের উপর ভিত্তি করে তারা এই নামগুলো সামনে আনছেন। আমাকে প্রশ্ন না করে তাদেরকেই প্রশ্ন করুন যে কিসের উপর ভিত্তি করে তারা মুনাফের নাম সামনে এনেছেন যে কাউকেই চেনে না শুধু উদ্বোধন সমারোহে উপস্থিত ছিল”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *