বীরেন্দ্র সেহবাগ পাগল হয়ে গেছে, জানালেন বিরাট

ব্যাঙ্গালুরুর আইটিসির গার্ডেনিয়া হোটেলে যখন আইপিএলের নিলাম চলছে ঠিক সি সময় ভারত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ টেস্টে উত্তেজনাপূর্ণ লড়াই লড়ছিল ভারত থেকে হাজার মাইল দূরে জোহানেসবার্গে। এবং যে পরিমান অর্থ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে জড়িয়ে রয়েছে তাতে যদি প্লেয়াররা ডেসট্র্যাকটেড হয় তাহলে তার জন্য কাররই তাদের দোষ দেওয়া উচিৎ নয়। বরং তাকে ইগনোর করাই ভাল। সেই সময় ভারতের জয়ের জন্য প্রয়োজন ছিল দক্ষিণ আফ্রিকার ৯ উইকেট, কিন্তু খেলা নিয়ে আলোচনা করা ছেড়ে, প্লেয়াররা খোলাখুলি নিলাম নিয়েই আলোচনা করছিলেন। বাস্তবে মুম্বাই মিররের একটি রিপোর্ট অনুযায়ী প্লেয়ারদের দেখা যায় খেলার চুতুর্থ দিন খেলার আগে ব্রেকফাস্টের সময় স্যান্টন সান ইন্টারকন্টিনেন্টাল হোটেলে নিলামের উপর চোখ রাখতে। এসবের মধ্যেই ভারত অধিনায়ক বিরাট কোহলিকে শোনা যায় মজাদার কমেন্ট করতে।

ওই রিপোর্ট অনুযায়ী, সেই সময় বিরাট কোহলি বলে ওঠেন, “বীরু পাজি পাগল হয়ে গেছে”। এবং ওই সময় কেউই এটা পরিস্কার করতে পারেন নি যে কেন বিরাট ওই ধরনের মন্তব্য করেছিলেন। বরং এটা সম্ভবত ধারনা করা যেতে পারে যে এই ২৯ বছর বয়েসি অধিনায়ক এই মন্তব্য করেন সম্প্রতি শেষ হওয়া নিলামে কিংস ইলেভেন পাঞ্জাবের ওভারবোর্ড বিডিংকে দেখার পরই। যেখানে প্রায় সমস ফ্রেঞ্চাইজিই অপেক্ষার খেলা খেলাটাই বেছে নিয়েছিল সেখানে এই পাঞ্জাব বেসড ফ্রেঞ্চাইজি প্রথম থেকে অ্যাগ্রেসন দেখাতে শুরু করে। এবং তারা নিলামের শুরু থেকেই অ্যাগ্রেসিভ অ্যাপ্রোচকে বেছে নিয়ে প্রায় সমস্ত মার্কি প্লেয়ারের জন্যই বিড করতে শুরু করে। একটা সময় এমন হয় যে কিংস ইলেভেন পরপর পাঁচজন প্লেয়ারকে তুলে নেয় যার মধ্যে কেএল রাহুলও ছিলেন যার দর ওঠে ১১ কোটি টাকা।

Preity Zinta and Virender Sehwag with Ness Wadia during day 2 of the Indian Premier League (IPL) auction held at the ITC Gardenia hotel in Bangalore on the 27th January 2018
Photo by Ron Gaunt / IPL / SPORTZPICS

মার্কি প্লেয়ারদের তালিকায় প্রায় সমস্ত প্লেয়ায়রদের পেছনে ঝাপানোর পরে শেষ পর্যন্ত এই ফ্রেঞ্চাইজি গুরুত্বপূর্ণ অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে তুলে নেয়। এবং অশ্বিনের সঙ্গে যুবরাজ সিং, কেএল রাহুল, করুণ নায়ার এবং অ্যারোন ফিঞ্চের বেশ কিছু বড়ো নামের সার্ভিসও তাদের দলের জন্য নিশ্চিত করে নেয়। শেষ পর্যন্ত তাদের এই পদক্ষেপ কাজে আসে এবং তারা নিলাম শেষ করে আসন্ন মরশুমের জন্য অন্যতম শক্তিশালী দল তৈরি করে। উপরের উল্লেখিত প্লেয়াররা ছাড়াও এই ফ্রেঞ্চাইজি ক্রিস গেইল, ডেভিড মিলার, মার্কাস স্টাইনিস, মনোজ তেওয়ারি, ময়ঙ্খ আগরওয়াল সহ আরও কিছু বড় প্লেয়ারদেয় কিনে নেয়।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

বিশ্বকাপের দল থেকে উপেক্ষিত রাহানে এই দলের হয়ে খেলার সিদ্ধান্ত নিলেন, দল করল নিশ্চিত

বিশ্বকাপের দল থেকে উপেক্ষিত রাহানে এই দলের হয়ে খেলার সিদ্ধান্ত নিলেন, দল করল নিশ্চিত
৩০ মে থেকে ২০১৯ বিশ্বকাপ খেলা শুরু হবে।ভারতীয় দল এই বিশ্বকাপের প্রবল দাবীদারদের মধ্যে একটি। ১৫ এপ্রিল...

ভারতের বিশ্বকাপ জয়ের কাঁটা হচ্ছেন কার্তিক, দেশের বিরুদ্ধে গিয়ে করছেন এই কাজ

ভারতের বিশ্বকাপ জয়ের কাঁটা হচ্ছেন কার্তিক, দেশের বিরুদ্ধে গিয়ে করছেন এই কাজ
কেকেআর আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএল ২০১৯ এর ৪৩তম ম্যাচ আজ কলকাতার ইডেন গার্ডেন স্টেডিয়ামে খেলা হচ্ছে।...

৬ ৬ ৪ ৬ মেরে ঝড়ো ইনিংস খেলে সোশ্যাল মিডিয়ায় ছাইলেন কার্তিক, প্রত্যেক চার ছয়ে নাচলেন এই অভিনেত্রী

আইপিএল আজ চলা কলকাতা নাইট রাইডার্স আর রাজস্থান রয়্যালসের মধ্যে ম্যাচে স্টিভ স্মিথ টসে জিতে প্রথমে বল...

গভীর সমস্যা ইংল্যান্ড শিবিরে, বিশ্বকাপের আগে চোট পেলেন এই ইংল্যান্ড তারকা

আগামী ৩০ শে মে থেকে ইংল্যান্ডের মাটিতে শুরু হতে চলেছে বিশ্বকাপ ক্রিকেট।ঘরের মাঠে বিশ্বকাপ তাই স্বাভাবিক ভাবেই...

ভারতকে এবারের বিশ্বকাপের সেমিফাইনালে দেখছে এই প্রাক্তন বিশ্বকাপজয়ী ক্রিকেটার

১৯৯৬ সালের বিশ্বকাপ জয়ী শ্রীলঙ্কা দলের সদস্য ছিলেন তিনি। শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার চামিন্ডা ভাস আশাবাদী নিজের দেশের...