বিসিসিআইয়ের চুক্তিবদ্ধ কমেন্টেটরদের কলাম লেখার অনুমতি দেওয়া হল

ইন্ডিয়ান এক্সপ্রেসের একটি রিপোর্টের মোতাবেক বিসিসিআই তাদের চুক্তিবদ্ধ কমেন্টেটরদের কলাম লেখার অনুমতি দিয়েছে। কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর সিদ্ধান্ত নিয়েছে এই অধিকার ক্ষুন্ন না করার। ওই রিপোর্টে আরও জানানো হয়েছে সিওএ এই অধিকার কমেন্টেটরদের কাছ থেকে ছিনিয়ে নিয়েছিল, যা তাদের অধিকারকে ক্ষুন্ন করেছিল। এর আগে খবরে প্রকাশিত হয়েছিল যে বিসিসিআই পরিকল্পনা করেছিল যে তাদের সঙ্গে চুক্তিবদ্ধ কমেন্টেটরদের বলবে যে সংবাদমাধ্যমের পরিবর্তে বিসিসিআইয়ের জন্য কলাম লিখতে। যাতে তাদের অন্যদের হয়ে কলাম লেখা বন্ধ হয়ে যায়। এছাড়াও কমেন্ট্রি করা এবং অন্যদের হয়ে কলাম লেখা কনফ্লিক্ট অফ ইন্টারেস্টের পর্যায়ে পড়ে যায়। বর্তমানে সুনীল গাভাস্কার,হর্ষ ভোগলে, সঞ্জয় মঞ্জেরেকর, মুরলি কার্তিক বিসিসিআইয়ের চুক্তিবদ্ধ কমেন্টেটর। প্রথম তিনজন কমেন্টেটর কলামও লেখেন সেই সঙ্গে বিভিন্ন শোয়ে অথিথি হিসেবেও উপস্থিত হন।

KOLKATA, INDIA – 2016/06/16: Commentator Harsha Bhogle moderates the discussion on Pink Ball Test cricket.The Cricket Association of Bengal organized a panel discussion on Pink Ball Test Match. The pink ball will be used for first time in Indian in coming CAB Super League final, which was scheduled on 18 June. (Photo by Saikat Paul/Pacific Press/LightRocket via Getty Images)

বিসিসিআই সুযোগ খুঁজছিল তাদের বলার যে কোনো একটাকে বেছে নিতে, কিন্তু এখন তাদের অনুমতি দেওয়া হয়েছে বাইরের কাজের জন্যও। বীরেন্দ্র সেহবাগ, আকাশ চোপড়া, আশিস নেহেরা, জাহির খানদের মত অন্যান্য কমেন্টেটরা বিসিসিআইয়ের সঙ্গে চুক্তিবদ্ধ নয়, তারাও এক্সট্রা কাজ করতে পারেন। আকাশ চোপড়া এবং সেহবাগ দু’জনেই বিভিন্ন টিভি শোয়ে উপস্থিত হন। এছাড়াও চোপড়া বিভিন্ন পাবলিকেশনের জন্য আর্টিক্যালও লিখে থাকেন। সেহবাগ, চোপড়া এবং নেহেরারা স্টার গ্রুপের সঙ্গে চুক্তিবদ্ধ এবং তারা কমেন্টেটিং করবেন মার্চে ভারতের মার্চ মাসে শ্রীলঙ্কা সফরে। স্টার আইপিএলের ব্রডকাস্টিংয়ের দায়িত্ব পাওয়ার পর চোপড়া আইপিএলের সময় কমেন্টেটিং করবেন। সেহবাগ(কিংস ইলেভেন পাঞ্জাব) এবং নেহেরা (রয়্যাল চ্যালেঞ্জ ব্যাঙ্গালোর) দুজনেই আলাদা আলাদা ফ্রেঞ্চাইজির হয়ে আইপিএলে কোচিং স্টাফের দায়িত্ব পালন করবেন। ব্রডকাস্টারের কমেন্টেটরদের পরোয়া না করেই বিসিসিআইয়ের চুক্তিবদ্ধ কমেন্টেটররা আইপিএলে কমেন্টেটিং করবেন।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে
    খুব কমই উদাহরণ রয়েছে বিশ্ব ক্রিকেটে এবি ডেভিলিয়র্সের ব্যাটিং তান্ডবের থেকে ভাল কিছু। নিজের দিনে বিশ্বে যে...

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার
    ক্রিকেটের বড় প্রতিযোগিতা মানেই বিশ্বজুড়ে বেটিং চক্রের রমরমা। যার জালে জড়িয়ে পড়েছে বহু ক্রিকেটারই। এই বেটিং চক্রের...

    বিশ্বকাপে ভারত-পাকিস্থান দ্বৈরথ কবে, ঘোষিত হল তারিখ

    এমনিতে ভারত পাকিস্থান ক্রিকেট দ্বৈরথ মানে যুদ্ধকালীন পরিস্থিতি আর তা যদি হয় বিশ্বকাপের মত বড় মঞ্চে তাহলে...

    কেন অধিনায়কত্ব ছাড়লেন গম্ভীর, জেনে নিন পাঁচকাহন

    আশা ছিল ঘরের ছেলে ঘরে ফিরলে তার সঙ্গে সঙ্গে ফিরবে ভাগ্য। কিন্তু বাস্তবে হল তার উল্টো, ভাগ্য...

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর
    দিল্লির ডেয়ারডেভিলসের অধিনায়ক গৌতম গম্ভীর নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন। ফলে বাকি আইপিএলে দিল্লি অধিনায়কত্বের দায়ভার...