বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয় দল। ঘরের মাঠে নিউজিল্যান্ড, শ্রীলঙ্কাকে উড়িয়ে দেওয়ার পর দক্ষিণ আফ্রিকাতেও তারা রয়েছে স্বমূর্তিতেই। যদিও টেস্ট সিরিজে ভারতকে হারিয়ে দিয়েছে প্রোটিয়া বাহিনী, তা সত্ত্বেও দক্ষিণ আফ্রিকার ঘরের মাঠে ওয়ান ডে সিরিজে কার্যত তাদের নাকানিচোবানি খাইয়েছে বিরাট বাহিনী। ক্রিকেট ইতিহাসে এই প্রথম ঘরের মাঠে ওয়ান ডে সিরিজে হেরেছে ডেভিলিয়ার্সরা। ফলে দেশের সমর্থকদের বিরাট বাহিনীর উপর ভরসা বেড়েছে চর্তুগুন। এখন প্রশ্ন হল বিশ্বকাপের মত বড় মঞ্চে বিরাটের এই দলটাই খেলবা নাকি নতুন কোনো বদল দেখা দেবে? কি বলছেন ভাতের নির্বাচক প্রধান তথা প্রাক্তন ভারতীয় উইকেটকীপার এমএসকে প্রসাদ? একটি বহুল প্রচারিত সর্বভারতীয় দৈনিক দাবী করেছেন তাদের কাছে মুখ খুলেছেন প্রসাদ। প্রাসাদ নাকি তাদের জানিয়েছে যে চহাল কুলদীপের মতো রিস্ট স্পিনারদের ভারতীয় দলে জায়গা দিয়ে তারা বোলিং বিভাগকে আরও উন্নত করার পাশাপাশি স্পিনিং বিভাগকে আরও শক্তিশালী করতে চেয়েছেন।

ভারতীয় নতুন স্পিন জুটির প্রশংসা করে প্রসাদ ওই দৈনিকে জানিয়েছেন, “ এখনও পর্যন্ত কুলদীপ এবং চহাল দুর্দান্ত খেলছে”। এই নতুন জুটিকেই কি দেখা যাবে বিশ্বকাপে নাকি জাদেজা অশ্বিনকেই খেলাবেন তারা? এ ব্যাপারে যদিও স্পষ্ট করে কিছু বলেন নি ভারতীয় নির্বাচক প্রধান। এ ব্যাপারে তার বক্তব্য হল, “আগামি বিশ্বকাপে কোন স্পিন জুটি খেলবে খেলানো হবে সে ব্যাপারে সঠিক সময়েই সিদ্ধান্ত নেবেন টিম ম্যানেজমেন্ট”।

তবে প্রসাদ স্পষ্ট করে কিছু না বললেও ভারতীয় বিশেষজ্ঞ মহলের ধারণা বিশ্বকাপের ১৫ মাস বাকি, এই অবস্থায় কুলদীপ এবং চহেল যে ফর্মে রয়েছেন তাতে করে তাদের সরিয়ে অশ্বিন জাদেজা জুটির প্রথম একাদশে ফেরা যথেষ্টই মুশকিল। অন্যদিকে যেভাবে নিজেদেরকে তুলে ধরেছেন ভারতীয় নতুন স্পিন জুটি তাতে হয়ত আফগানিস্থানের বিরুদ্ধেও তাদের খেলানো হতে পারে। আর যদি তাই হয় তাহলে একদিনের ক্রিকেটের পর টেস্ট দল থেকেও ছিটকে যাবেন অশ্বিন জাদেজা। ফলে নির্বাচক প্রধানের বক্তব্য যাই হোক, খুব বড়ো অঘটন না ঘটলে ইংল্যান্ড বিশ্বকাপে কুলদীপ চহেলই ভারতের বাজি হতে চলেছে।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

INDvsAUS: একুশ শতকে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের সেরা ৫টি জয়

সারা বিশ্বে ক্রিকেট ব্যাট-বলের খেলা হিসেবে পরিচিত থাকলেও আধুনিক যুগে এসে এর চেয়ে বেশি কিছু দেখা যায়...

INDvsASU: দ্বিতীয় টেস্টে জয়ের ধারা বজায় রাখতে হলে একটু ভিন্নভাবে ভাবতে হবে টিম ইন্ডিয়াকে

অ্যাডিলেইডে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ভারত জয় পেলেও ম্যাচটি ছিল বেশ উত্তেজনাপূর্ণ। মাত্র ৩১ রানের জয়...

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া
অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ পার্থে খেলা হবে। অ্যাডিলেডে খেলা হওয়া ম্যাচ ভারতীয় দল৩১...

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ
ভারতীয় দল প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত জয় হাসিল করে তাদের ৩১ রানে হারিয়ে দেয়। এই ম্যাচে...

ভারত বনাম অস্ট্রেলিয়া: এই কারণে দ্বিতীয় টেস্টে রোহিত শর্মাকে দিয়ে করানো উচিত ইনিংসের শুরুয়াত

ভারত বনাম অস্ট্রেলিয়া: এই কারণে দ্বিতীয় টেস্টে রোহিত শর্মাকে দিয়ে করানো উচিত ইনিংসের শুরুয়াত
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে অ্যাডিলেড টেস্টে ভারত রোমাঞ্চকর জয় হাসিল করেছে।এই জয়ের সঙ্গেই ভারত টেস্ট সিরিজে লীড...