বিরাট ছাড়াও এই ৮ জন ভারতীয় ক্রিকেটারও দলে থাকবেন না আফগানিস্থানের বিরুদ্ধে

এই মুহুর্তে চলা আইপিএলের মধ্যেই খবর পাওয়া গেছে যে বিরাট কোহলি সারে কাউন্টি দলের হয়ে খেলতে চলেছেন। এখন আবার শোনা যাচ্ছে বিরাটের সঙ্গে আরও কিছু প্লেয়ার ইংল্যান্ডে কাউন্টি খেলার অংশ নেবেন। অর্থাৎ বিরাটের সঙ্গে সঙ্গে আরও ৮ জন ভারতীয় ক্রিকেটার আফগানিস্থানের বিরুদ্ধে টেস্টে খেলবেন না। আইপিএলের পর এই আটজনই ইংল্যান্ড সফরে যাবেন এবং কাউন্টিতে অংশ নেবেন। একবার দেখে নেওয়া যাক বিরাটের সঙ্গে আর কোন কোন প্লেয়ার ইংল্যান্ডে কাউন্টিতে অংশ নেবেন। যেখানে একদিকে আইপিএলের জনপ্রিয়তায় চারদিক ছেয়ে আছে সেখানে তারমধ্যেই ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট এবং টেস্ট সিরিজের ঘোষণা হয়ে গিয়েছে। আইপিএল শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই জুনে টেস্ট সিরিজ শুরু হবে যেখানে সব ক্রিকেটাররাই অংশ নেবেন না। এর সঙ্গে সঙ্গেই চলবে কাউন্টি ক্রিকেট।
বিরাট ছাড়াও এই ৮ জন ভারতীয় ক্রিকেটারও দলে থাকবেন না আফগানিস্থানের বিরুদ্ধে 1
ডেকান ক্রনিকলের একটি রিপোর্ট অনুযায়ী বিরাটের সঙ্গে আর যে আটজন ক্রিকেটার আফগানিস্থানের বিরুদ্ধে টেস্টে অংশ নেবেন না তারা হলেন রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, অজিঙ্ক রাহানে, শিখর ধবন, জসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা, চেতেশ্বর পুজারা এবং মুরলী বিজয়। এটা দেখা বেশ ইন্টারেস্টিং হবে যে ভারতীয় দলের এই গুরুত্বপূর্ণ সিনিয়র ক্রিকেটারদের ছাড়াই আফগানিস্থানের বিরুদ্ধে টেস্টে ভারতের প্রদর্শন কেমন হবে।

বিরাট ছাড়াও এই ৮ জন ভারতীয় ক্রিকেটারও দলে থাকবেন না আফগানিস্থানের বিরুদ্ধে 2
Sri Lankan cricketer Malinda Pushpakumara (C) with his teammates look for third umpire review decision against Indian cricketer Wriddhiman Saha during the second day of the second Test match between Sri Lanka and India at the Sinhalese Sports Club (SSC) Ground in Colombo on August 4, 2017. / AFP PHOTO / LAKRUWAN WANNIARACHCHI (Photo credit should read LAKRUWAN WANNIARACHCHI/AFP/Getty Images)

যদিও এটা বেশ অবাক করার মতই ঘটনা যে ভারতীয় দল এই সিনিয়র গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের ছাড়াই মাঠে কিভাবে বিরোধী দলের মুখোমুখি হবে। তবে যাই হোকনা কেন এটা দেখা দারুণ মজাদারই হবে যে ভারত আফগানিস্থানের বিরুদ্ধে টেস্ট সিরিজে কি হতে চলেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *