নাগপুরে যখন ভারত অস্ট্রেলিয়া মোকাবেলা করছে ততক্ষণে এই সিরিজের ফলাফল নির্ধারিত হয়ে গিয়েছে। পাঁচ ম্যাচের ওয়ানডের সিরিজ হেরে ধোবল ধোলাই হওয়ার আশঙ্কা চতুর্থ ম্যাচ জিতে দূর করেছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ান পেস বোলার কেন রিচার্ডশন জানিয়েছেন যে তার দল বিরাট কোহলীর থেকে ই অনুপ্রেরণা খুজছে কি করে মাথা উচু করে ভারত ছাড়া যায়। স্টিভ স্মিথের অস্ট্রেলিয়া বর্তমানে ৩-১ এ সিরিজে পিছিয়ে থাকলেও তাদের সামনে সুযোগ আছে ভারত ছাড়ার আগে সমান সমান ভাবে সফর শেষ করার। “টিম ইন্ডিয়া” যখন গত বছর যখন অস্ট্রেলিয়া সফর করে তখন প্রথম চার ওয়ান ডে ম্যাচ শেষে ভারতেরও একই অবস্থা ছিল। ভারত ওয়ান সিরিজ হেরে গিয়েছিল প্রথমে ই। পিছিয়ে থেকে জিতেছিল ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ। এরপরে টি টুয়েন্টি সিরিজের তিন ম্যাচে জয়ী হয়ে টি টুয়েন্টি সিরিজ জয় করে ৩-০ তে; এর ফলে সফর শেষ করে ছিল ৪-৪ এ সমতা বিধান করে। অস্ট্রেলিয়ার সামনেও আছে সেই একই ফলাফল করার।এমনকি যদি অস্ট্রেলিয়া আজ নাগপুরে ওয়ানডে সিরিজের ৫ম ও শেষ ম্যাচ জয়ী হতে পারে এবং তিন ম্যাচের টি টুয়েন্টি সিরিজের সব গুলো ম্যাচ জিততে পারে তাহলে তারা ৫-৪ তে এগিয়ে থেকে সফর শেষ করতে পারবে।

কেন রিচার্ডশন বলেন, “আমার মনে আছে গত বছর ভারত অস্ট্রেলিয়া সফরে প্রথম চার ম্যাচ হেরে গিয়েছিল এবং বিরাট কোহলী বলেছিল শেষ ওয়ানডে ও টি টুয়েন্টি সিরিজ জয় করার কথা, এরপরে তারা সমান ভাবে সিরিজ শেষ করে ছিল। ” তিনি আরো বলেন, “যদি আমরা বাকি ম্যাচগুলোতে জিততে পারি এবং এভাবে এগিয়ে চলতে পারি তাহলে আমরা আমাদের লক্ষ্য পূরণ করতে পারব।” রিচার্ডশন আরো জানান যে , “এখন টি টুয়েন্টি তে এগিয়ে যাওয়া ই বড় বিষয়। কিন্তু আমরা জানি এটা খুব কঠিন বিষয়, কারনে ভারতে নিজেদের সেরা খেলাটা না খেলতে পারলে ভারতকে হারানো অনেক কঠিন কাজ।” রিচার্ডশন আরো বলেন চতুর্থ ম্যাচে জিতে পরাজয়ের বৃত্ত হতে বাহির হতে পারা বড় ব্যাপার। টানা এগারো ম্যাচ হারার পর গত ম্যাচে জয়ী হয়েছে অস্ট্রেলিয়া। আজ নাগপুরে সিরিজের ৫ম ও শেষ ওয়ানডে তে ভারতের বিপক্ষে খেলছে অস্ট্রেলিয়া।

  • SHARE
    A Cricket enthusiast who is pursuing his passion.

    আরও পড়ুন

    বাবা হলেন এই ভারতীয় ক্রিকেটার

    বাবা হলেন ভারতীয় ক্রিকেটের মিডল অর্ডার ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা। এক কন্যা সন্তানের পিতা হলেন তিনি। আর সে...

    ত্রিদেশীয় সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা!

    শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ট্রাই সিরিজ নিদাহাস ট্রফি জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই। কেমন হল দল একবার দেখে...

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ

    ধোনির দিন শেষ? কি বললেন সৌরভ
    সেই কবেই নেভিল কার্ডাস বলে গেছেন ওয়ান ডে ক্রিকেটে পাজামা ক্রিকেট বলে। ওয়ান ডে ক্রিকেটের জামানায় টেস্ট...

    জয়ের সমস্ত কৃতিত্বই ওর : রোহিত শর্মা

    দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে হারার পর ভারতীয় দল আরও দারুণভাবে ফিরে এসে সেঞ্চুরিয়ানের সুপার...

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...