বিরাট কোহলির দলের এই প্লেয়ার ধর্ষণের অভিযোগে অভিযুক্ত, জেনে নিন কে তিনি

২০১২য় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ক্রিকেটার লিউক পোমর্সব্যাচের উপর কথিত রূপে এক ইন্দো-অ্যামেরিকান মহিলাকে উত্যক্ত করার এবং হবু স্ত্রীকে গম্ভীরভাবে মারধর এবং আহত করার অভিযোগ উঠেছিল। যার ফলে তাকে গ্রেপ্তারও হতে হয়েছিল এই ক্রিকেটারকে। পোমর্সব্যাচের এই কান্ডে ক্রিকেট জগত লজ্জিত হয়ে পড়ে। সেই সঙ্গে বিরাট কোহলির নেতৃত্বাধীন আরসিবির মত বড় দলকেও লজ্জায় পড়তে হয়। সেই সময় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর তৎকালীন মালিক বিজয় মালিয়া এই ৩৩ বছর বয়েসী ক্রিকেটারকে দল থেকে বের করে দিয়েছিলেন যিনি ২০১২র আইপিএল মরশুমে একটিও ম্যাচ খেলেন নি কিন্তু ২০১৩য় তিনি আইপিএলের বেশ কিছু ম্যাচ খেলেন। এর পর থেকে তাকে আর আইপিএলে দেখা যায় নি।
বিরাট কোহলির দলের এই প্লেয়ার ধর্ষণের অভিযোগে অভিযুক্ত, জেনে নিন কে তিনি 1
ঠিক কি হয়েছিল

আসলে আপনাদের বলে দেওয়া দরকার আইপিএলের ২০১২ মরশুমে ড্যানিয়েল ভেত্তোরির নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু দলের সদস্য থাকা লিউক পোমর্সব্যাচের উপর এক ইন্দো-অ্যামেরিকান মহিলা অভিযোগ এনেছিলেন যে ওই ক্রিকেটার তার সঙ্গে অসভ্যতা করেছেন এরফলে পুলিশকে ওই ক্রিকেটারদের মামলা দায়ের করতে হয়েছিল। এরপরই পুলিশের তরফে বিবৃতি দেওয়া হয়েছিল যে ওই ক্রিকেটার একটি পাঁচতারা হোটেলে ওই মহিলার সঙ্গে কথিতরূপে দূর্ব্যবহার করায় তাকে গ্রেপ্তার করা হয়।
বিরাট কোহলির দলের এই প্লেয়ার ধর্ষণের অভিযোগে অভিযুক্ত, জেনে নিন কে তিনি 2
লিউকের ক্রিকেট কেরিয়ার

লিউক পোমর্সব্যাচের ক্রিকেট কেরিয়ারের দিকে নজর দিলে দেখা যাবে তার আইপিএল কেরিয়ার শুরু হয়েছিল ২০০৮ সালে এবং ২০১৩য় তিনি শেষ বার আইপিএল খেলেছিলেন। এই সময়ের মধ্যে তিনি ১৭টি ম্যাচ খেলে ২৭.৪৫ গড়ে ৩০২ রান করেন এবং তার মধ্যে একটি হাফ সেঞ্চুরিও ছিল। প্রথম আইপিএলেই তিনি অপরাজিত ৭৯ রানের ইনিংস খেলেছিলেন। অন্যদিকে আন্তর্জাতিক ক্রিকেটে তিনি একটিই মাত্র টি২০ খেলেছিলেন। এছাড়াও ঘরোয়া ক্রিকেটে ৩৯টি প্রথম শ্রেণীর ম্যাচ এবং ৩৭ টি ‘এ’ লিস্ট ম্যাচ খেলেছিলেন যাতে তিনি যথাক্রমে ২৭৮৫ এবং ৬৬৬ রান করেন। শেষবার তিনি ২০১৪য় কোনও ম্যাচে অংশ নেন।
বিরাট কোহলির দলের এই প্লেয়ার ধর্ষণের অভিযোগে অভিযুক্ত, জেনে নিন কে তিনি 3

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *