বিশ্বের মোস্ট ফলোয়োড সেলিব্রিটি তালিকায় ভারত অধিনায়ক বিরাট কোহলি অন্য়তম ব্য়ক্তিত্ব। শুধু ক্রিকেটার কেন, ভালো স্পোর্টস পার্সন হলেই নানান পণ্য়ের কোম্পানি তাঁদের পেছনে টাকার থলি নিয়ে ছুটে বেড়ায়। নামজাদা কোনও খেলোয়াড়ের মুখ বিজ্ঞাপনে দেখাতে পারলেই বাজারে দেদার বিকোবে ওই নির্দিষ্ট পণ্য়। ভারতে আবার বিরাটের মতো স্টার ক্রিকেটাররা মাথার ঠাকুর। সারা বছর এই বিজ্ঞাপনে মুখ দেখিয়েই প্রচুর অর্থ উপার্জন করেন ক্রিকেটাররা।
শ্রীলঙ্কা সফর অল-উইন রেকর্ড নিয়ে শেষ করার পর ভারতের সামনে এখন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সীমায়িত ওভারের ক্রিকেট সিরিজ। পাঁচটা একদিনের ম্য়াচ ও তিনটি টি-২০ ম্য়াচ খেলতে হবে। গত বছরও এই সময়টা ঠাসা ক্রীড়াসূচি ছিল ভারতীয় দলের জন্য়। আর এবছর তাই। অস্ট্রেলিয়া সিরিজ শেয করলেই নিউজিল্য়ান্ড হাজির হবে। তারপর শ্রীলঙ্কা ফিরতি সফরে আসছে। নতুন বছর শুরু হলেই দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও ইংল্য়ান্ড সফর অপেক্ষা করছে। ভারত অধিনায়ক হওয়ার পর বিরাট এখন আরও ব্য়স্ত। নিজের ব্য়াটিংয়ের পাশাপাশি একটা দলকে সামলানো সহজ কথা নয়।
এত ব্য়স্ততার মাঝেও বিরাটকে একের পর এক অ্য়াড ফিল্মে মুখ দেখাতে হচ্ছে। কখনও কখনও ম্য়াচের পরের দিনই বিজ্ঞাপনের শ্য়ুটিংয়ে মুখ দেখাতে ছুটতে হয়। মাঝেমাঝে বিরাট নিজেও বিরক্ত হয়ে যান। কারণ, তাঁকে নাকি প্রায় জোর করেই বিজ্ঞাপনে মুখ দেখাতে ছুটে যেতে হয়। আগে থেকে সময় দেওয়া আছে বলে। কিন্তু, বছরে ক্রিকেট খেলে যা না আয় হয়, তার থেকে অনেকগুন বেশি আয় তো ওই বিজ্ঞাপন থেকেই হয়।
দিল্লির এই ক্রিকেটারটি আবার বিজ্ঞাপন জগতে আলোচনার শিরোনামে। আর তার কারণ, তাঁর প্রেমিকা বলিউড অভিনেত্রী অনুষ্কা শর্মার সঙ্গে আবার জুটি বেঁধেছেন বিরাট। শ্য়ুটিং হয়ে গিয়েছে ওই বিজ্ঞাপনের। দু’পক্ষই এনিয়ে এখনও পর্যন্ত কিছু না জানালেও, ফিল্মফেয়ার তাদের অফিসিয়াল ইনস্টাগ্রাম হ্য়ান্ডলারে খবরটি প্রকাশ করেছে। ফিল্মফেয়ার তাদের ইনস্টাগ্রাম পেজে লিখেছে, ”অনুষ্কা শর্মা ও বিরাট কোহলি একটি বিজ্ঞাপনের শ্য়ুটিং করেছেন একসঙ্গে। বিরুষ্কা এগিয়ে চলেছে।” তবে, কোন কোম্পানির পণ্য়ের বিজ্ঞাপনে এই স্টার কাপল মুখ দেখিয়েছেন, তা এখনও জানা যায়নি।
উল্লেখ্য়, বছর চারেক আগে বিরাট-অনুষ্কার প্রেম কাহিনী যখন প্রকাশ্য়ে আসে সেই সময় প্রক্টার অ্য়ান্ড গ্য়াম্বল কোম্পানির বিখ্য়াত শ্য়াম্পু ব্র্য়ান্ড হেড অ্য়ান্ড শোল্ডারের বিজ্ঞাপনে মুখ দেখিয়েছিলেন এই দুই ভিন্ন জগতের তারকা। তারপর থেকে এই জুটি আর কোনও বিজ্ঞাপনে মুখ দেখাননি। নতুন যে বিজ্ঞাপনটির শ্য়ুটিং হয়েছে এবং ফিল্মফেয়ার যে ছবিটি ইনস্টাগ্রামে দিয়েছে, তাতে বিরুষ্কা জোড়ির পোশাক দেখে বোঝা যাচ্ছে, কোনও উৎসবকে কেন্দ্র করে এই বিজ্ঞাপনের থিম।
এদিকে, আগামী ১৭ সেপ্টেম্বর থেকে ভারতীয় দলের অস্ট্রেলিয়া সিরিজ শুরু হচ্ছে। এমাসের শেষের দিকে দুর্গাপুজো ও নবরাত্রি উৎসব। তারপরেই দিওয়ালী। উৎসবের মরশুমটা ক্রিকেট খেলেই কাটাবে বিরাটের টিম ইন্ডিয়া।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *