বিরাটের কাউন্টি ক্রিকেট এবং আয়ারল্যান্ড সিরিজ নিয়ে সংশয়ে বিসিসিআই, আজ নেওয়া হবে সিদ্ধান্ত 1

আইপিএলের পর নতুন সিরিজ শুরুর হবে। সেই সঙ্গে ভারতীয় দলের অধিনায়ক সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ড গিয়ে কাউন্টি ক্রিকেট খেলার। বিরাট ইংল্যান্ড সফরের জন্য নিজের প্রস্তুতির সমস্ত বিকল্প খোলা রেখেছেন আর দরকার পড়লে তিনি বোরোস্টারে ইংল্যান্ড লায়ান্সের বিরুদ্ধে ভারত এ দলের হয়ে চার দিবসীয় টেস্টও খেলতে পারেন। আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারতের দুটি টি২০ রয়েছে ২৭ এবং ২৯ জুন। এই তারিখ দুটি নিয়ে খানিকটা সংশয় রয়েছে যা কোহলির সারের হয়ে স্কারবোরোতে ইয়র্কশায়ারের বিরুদ্ধে ২৫ থেকে ২৮ জুন পর্যন্ত খেলা ম্যাচের সঙ্গেই পড়বে। কিন্তু রিপোর্ট অনুযায়ী অধিনায়ক সমস্ত বিকল্পই খোলা রাখতে চান।
বিরাটের কাউন্টি ক্রিকেট এবং আয়ারল্যান্ড সিরিজ নিয়ে সংশয়ে বিসিসিআই, আজ নেওয়া হবে সিদ্ধান্ত 2
এমন খবরও আসছে যে কোহলি নিজের কাউন্টি প্রতিবদ্ধতা সম্পুর্ণ করবেন এবং স্কারবোরো থেকে পাঁচ ঘন্টার যাত্রা করে দ্বিতীয় টি২০ খেলতে ডাবলিন পৌঁছতে পারেন। আবার এমন সম্ভাবনাও রয়েছে যে তিনি ইয়র্কশায়ারের বিরুদ্ধে ম্যাচটি নাও খেলতে পারেন এবং আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২টি টি২০তেও খেলতে পারেন। বিসিসিআইয়ের এক সিনিয়র আধিকারিক জানিয়েছেন যে, “এখনও এই স্থিতি স্পষ্ট নয়। সারের সঙ্গে এমন ব্যবস্থা রয়েছে, যাতে বিরাট রাষ্ট্রীয় প্রতিবদ্ধতা পূর্ণ করতে পারেন। এই জন্য যদি ও প্রথম দুটি ম্যাচ খেলার জন্য যথেষ্ট সময় পায়, তাহলে ও ইয়র্কশায়ারের বিরুদ্ধে ম্যাচটি ছেড়ে দুটী টি২০ই খেলতে পারে। কিন্তু ইংল্যান্ডের আবহাওয়ার কোনও গ্যারান্টি নেই। যদি আবহাওয়া প্রথম দুটি ম্যাচে বাধা দেয়, তাহলে নিশ্চিতভাবেই ও ইয়র্কশায়ারের বিরুদ্ধে খেলবে”।
বিরাটের কাউন্টি ক্রিকেট এবং আয়ারল্যান্ড সিরিজ নিয়ে সংশয়ে বিসিসিআই, আজ নেওয়া হবে সিদ্ধান্ত 3
চার দিবসীয় ম্যাচ খেলা গুরুত্বপূর্ণ। সঙ্গে বিসিসিআই এই কথাকেও অস্বীকার করতে পারবে না যে টেস্ট সিরিজের আগে প্রথম শ্রেণীর ক্রিকেট বেশি খেললে কোহলির শরীরে প্রভাব পড়তে পারে। কারণ তার আগে সীমিত ওভারের দুটি সিরিজ রয়েছে। বিসিসিআই ইংল্যাণ্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের কাছে ভারত এ এবং ইংল্যান্ড লায়ান্সের মধ্যে বোরেস্টোরে হওয়া একমাত্র চার দিবসীয় টেস্ট ম্যাচের তারিখ এগোনোর অনুরোধও করতে পারে। খবর অনুযায়ী রোহিত শর্মাকে ২৭ জুন অনুষ্ঠিত হতে চলা আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি২০ ম্যাচের অধিনায়কত্ব দেওয়া হয়েছে।
বিরাটের কাউন্টি ক্রিকেট এবং আয়ারল্যান্ড সিরিজ নিয়ে সংশয়ে বিসিসিআই, আজ নেওয়া হবে সিদ্ধান্ত 4
এই ম্যাচ ডাবলিনে অনুষ্ঠিত হবে। যদিও রোহিত দ্বিতীয় টি২০ ম্যাচে বিরাটকে অধিনায়কত্ব ফিরিয়ে দেবেন। এ ব্যাপারে বিসিসিআইয়ের ওই সূত্র জানান, “আমরা প্রথমে এর উল্লেখ করি নি। কারণ এতে আরও বেশি কনফিউশন তৈরি হত। দুই ম্যাচের এই সিরিজের জন্য দুই অধিনায়কই আলাদা হবে। কোহলির অনুপস্থিতিতে রোহিত দলের অধিনায়কত্ব সামলাবেন। কোহলির শিডিউল অনুসারে তিনি ৫০১ কিমি সফর করে আয়ারল্যান্ডে পৌঁছবেন এবং রোহিত তাকে অধিনায়কত্ব ফিরিয়ে দেবেন”।
বিরাটের কাউন্টি ক্রিকেট এবং আয়ারল্যান্ড সিরিজ নিয়ে সংশয়ে বিসিসিআই, আজ নেওয়া হবে সিদ্ধান্ত 5

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *