বিরাটের কাউন্টি ক্রিকেট না খেলে এভাবেই ইংল্যান্ড পৌঁছনো নিয়ে প্রাক্তন অধিনায়ক সৌরভ বললেন এই কথা

প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলী রবিবার জানান “এবার বিরাট ইংল্যান্ড সফরের প্রস্তুতি নিয়ে তাড়াহুড়ো করেছেন। ২০১৪য় ইংল্যান্ডের বিরুদ্ধে তার খারাপ প্রদর্শনই তাকে প্রস্তুতির জন্য তাকে মানসিকভাবে মাঠে পাঠাচ্ছিল। কিন্তু আমি খুশি যে ও সারের হয়ে কাউন্টিতে অংশ নেয় নি”। গাঙ্গুলী জানান যে বিরাট এবার কাউন্টি ক্রিকেট খেলার জন্য আকুল ছিল। কারণ ওর মনে হচ্ছিল কারণ বিরাটের মনে হচ্ছিল যে আসন্ন সময়ে এটা ওকে ফায়দা দেবে। কিন্তু তিনি বিসিসিআইয়ের অনুরোধ পালন করেছেন এবং কাউন্টি খেলতে যান নি।
বিরাটের কাউন্টি ক্রিকেট না খেলে এভাবেই ইংল্যান্ড পৌঁছনো নিয়ে প্রাক্তন অধিনায়ক সৌরভ বললেন এই কথা 1
প্রসঙ্গত বিরাট আইপিএল চলাকালীনই ঘাড়ে চোট পান, যারপরেই তিনি আফগানিস্থানের বিরুদ্ধে হওয়া টেস্টে খেলতে পারেন নি। ইংল্যান্ড সফরে রওনা হওয়ার আগে বিরাট টুইট করে জানিয়েছিলেন “আমার কাউন্টি ক্রিকেট না খেলার সিদ্ধান্ত সঠিক প্রমানিত হয়েছে, আমি পরিপুর্ণ বিশ্রাম করার সুযোগ পেয়েছি। আগে কথা বার্তায় সৌরভ আরও জানান, “বিরাট এই সফরে ভাল প্রদর্শন করবেন। কারণ গত ইংল্যান্ড সফরের পর থেকেই বিরাট দুর্দান্ত ক্রিকেট খেলে চলেছেন। আমার বিশ্বাস ও গত সফরকে ভুলে এই সফরে ইতিহাস তৈরি করার জন্য প্রস্তুত রয়েছেন”।
বিরাটের কাউন্টি ক্রিকেট না খেলে এভাবেই ইংল্যান্ড পৌঁছনো নিয়ে প্রাক্তন অধিনায়ক সৌরভ বললেন এই কথা 2
প্রসঙ্গত গত ইংল্যান্ড সফরে বিরাট ১০টি ইনিংসে ১৩.৪০ গড়ে মাত্র ১৩৪ রান করেছিলেন। সম্প্রতিই ইংল্যান্ডের ওয়ানডে ক্রিকেটে ৪৮১ রান করা নিয়ে সৌরভ ক্রিকেট খেলার প্রতি নিজের চিন্তা ব্যক্ত করেছেন এবং শচীনের বক্তব্যের সমর্থন করে বলেছেন, সত্যিই ক্রিকেটে দুটি বলের প্রয়োগ করা বোলারদের জন্য চিন্তার কারণ তৈরি করে দিয়েছে, কারণ বোলাররা রিভার্স সুইং করতে পারছেন না।
বিরাটের কাউন্টি ক্রিকেট না খেলে এভাবেই ইংল্যান্ড পৌঁছনো নিয়ে প্রাক্তন অধিনায়ক সৌরভ বললেন এই কথা 3
তার মতে এটা চিন্তার বিষয় এবং এই নিয়মের বিষয়ে ফের চিন্তা করার প্রয়োজন রয়েছে। প্রসঙ্গত আপনাদের জানিয়ে রাখা দরকার এখন বেশ কিছু বছর ধরে ওয়ান ডে ক্রিকেটে দুটি নতুন বলের প্রয়োগ করা হচ্ছে যা সত্যিই বোলারদের জন্য অভিশাপ হিসেবে প্রমানিত হয়েছে।
বিরাটের কাউন্টি ক্রিকেট না খেলে এভাবেই ইংল্যান্ড পৌঁছনো নিয়ে প্রাক্তন অধিনায়ক সৌরভ বললেন এই কথা 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *