ক্রিকেট মাঠে বিস্ফোরক ব্য়াটসম্য়ান হিসেবে পরিচিত ইংল্য়ান্ডের মহিলা ক্রিকেট টিমের অন্য়তম সদস্য়া ড্য়ানিয়েলে ওয়ায়েট। কিন্তু ভারতে তাঁর আরও একটি পরিচিতি রয়েছে। তিনি ভারত অধিনায়ক বিরাট কোহলি সেলিব্রিটি ফ্য়ান। তার চেয়ে আরও বেশি কিছু। বিরাটের ওপর ক্রাশ রয়েছে ইংল্য়ান্ডের এই মহিলা ক্রিকেটারের। ২০১৪ সালে টি-২০ বিশ্বকাপের সেমি-ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিরাটের বিস্ফোরক হাফ-সেঞ্চুরি দেখে তো তাঁর প্রেমে পাগল হয়ে গিয়েছিলেন এই ব্রিটিশ সুন্দরী। সোশাল নেটওয়ার্কিং সাইট ট্য়ুইটারে বিরাটকে বিয়ের প্রস্তাব দিয়ে ফেলেছিলেন। আর তারপর থেকে ভারতে আরও বেশি পপুলার হয়ে গিয়েছেন ওয়ায়েট।

ওয়ায়েটের বিয়ের প্রস্তাবের পরিপ্রেক্ষিতে বিরাট কি উত্তর দিয়েছেন, তা কারওর জানা নেই। পরে কোনও সময় ড্য়ানিয়েলেকে তিনি যদি আলাদা করে কোনও জবাব দিয়ে থাকেন, সেটা অন্য় ব্য়াপার কিন্তু প্রকাশ্য়ে বিরাট এনিয়ে কোনও কথা বলেননি। না বলাটাও স্বাভাবিক। যাইহোক, ভারতীয় ক্রিকেটের ড্য়াশিং ডিউড এখন বলিউড সুন্দরী অনুষ্কা শর্মার সঙ্গে প্রেম করতে ব্য়স্ত। আর ওদিকে ইংলিশ সুন্দরী এখনও বিয়ে করেননি। আর আদৌ এই বিয়ের প্রস্তাব দেওয়া নিয়ে দুজনের মধ্য়ে কোনও কথা হয়েছে কি না, তা নিয়ে বেশি জলঘোলা না করাই ভালো। কারণ, বিরাট তাঁর প্রেমিকা অনুষ্কাকে নিয়ে সুখি। তবে, বিরাটের সঙ্গে ড্য়ানিয়েলের যখন দেখা হয়েছিল, সেই মুহূর্তটাকে বিরাট বেশ স্মৃতিমধুর করে দিয়েছেন। ভারত অধিনায়ক তাঁর একটি ব্য়াট ইংলিশ মহিলা ক্রিকেট টিমের স্টার ক্রিকেটারকে উপহার হিসেবে দিয়েছেন।

সামনেই অস্ট্রেলিয়ার সঙ্গে অ্য়াসেজ সিরিজ। আর ওই সিরিজে নিজের ফর্মের শিখরে পৌঁছতে বিরাটের উপহার দেওয়া ব্য়াটটি নিয়ে মাঠে নামতে চান ওয়ায়েট। মাইক্রোব্লগিং সাইট ট্য়ুইটারে নিজের উৎসাহ চেপে রাখতেও পারেননি এই ইংলিশ অলরাউন্ডার। ট্য়ুইট করে নিজের উৎসাহের কথা জানিয়েছেন। বিরাটের অটোগ্রাফ দেওয়া ব্য়াটটির ছবিও পোস্ট করেছেন তার সঙ্গে। ব্য়াটটির আবার নামও দিয়েছিলেন তিনি – বিস্ট। ট্য়ুইটে লিখেছেন, অনুশীলনে ফিরেছি এই সপ্তাহ থেকেই। বিস্টকে নিয়ে খেলতে নামার অপেক্ষা আর সইছে না। ধন্য়বাদ বিরাট।

উল্লেখ্য়, সাউদার্ন ভাইপার্সের হয়ে এবার সুপার লিগে অন্য়বদ্য় অবদান রেখেছেন ওয়ায়েট। দলকে ফাইনাল পর্যন্ত নিয়ে যান তিনি। ইংল্য়ান্ডের হয়ে ৫৩টি একদিনের আন্তর্জাতিক ম্য়াচ খেলেছেন তিনি। সংগ্রহ ৬০২ রান, উইকেট ২৭টি। ৭০টি টি-২০ আন্তর্জাতিকে ওয়ায়েট করেছেন ৪৬টি উইকেট নেওয়ার পাশাপাশি ৪৮৮ রান করেছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *