বিরাটকে ‘জোকারের মত’ বলে অপমান করলেন এই তারকা ক্রিকেটার

বিরাটকে ‘জোকারের মত’ বলে অপমান করলেন এই তারকা ক্রিকেটার 1

কয়েকদিন আগেই দক্ষিণ আফ্রিকার লম্বা সফর থেকে ফিরেছে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল। এই মুহুর্তে প্রোটিয়াদের নিজেদের দেশেই খেলতে এসেছে অস্ট্রেলিয়া। আর তারপর থেকেই এই দুই দেশের সিরিজ ঘিরে শুরু হয়েছে উত্তপ্ত পরিবেশ। একের পর এক বিতর্কে নাম জড়িয়ে পড়ছে দুই দেশের ক্রিকেটারদের। এর আগে বিতর্কে জড়িয়েছেন কাগিসো রাবাদা এবং স্টিভ স্মিথ। এই দুজনের বিতর্কে এবার জড়িয়ে পড়ল ভারত অধিনায়ক বিরাটের নামও। তবে এই বিতর্কে বিরাট নিজে থেকে জড়ান নি। তাহলে কিভাবে দুটি সম্পূর্ন ভিন্ন দেশের বিতর্কে নাম জড়ালো বিরাটের? আসলে অযাচিত ভাবেই বিরাটের নাম স্মিথ এবং রাবাদা বিতর্কে টেনে আনলেন দক্ষিণ আফ্রিকার স্পিনার পল হ্যারিস। শুধু নাম টেনে এনেই ক্ষান্ত হননি এই প্রোটিয়া স্পিনার, বরং বিরাটের নামে অভব্য মন্তব্যও করেছেন তিনি। ঠিক কি বলেছেন এই দক্ষিণ আফ্রিকান স্পিনার?

বিরাটকে ‘জোকারের মত’ বলে অপমান করলেন এই তারকা ক্রিকেটার 2

রাবাদা স্মিথ বিতর্ক সম্পর্কে মন্তব্য করতে গিয়ে এই ক্রিকেটার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে বিরাটের আচরণকে ‘জোকারের মত’ বলে আখ্যা দিয়েছেন। সেই সঙ্গে জানিয়েছেন যে তারপরেও ভারত অধিনায়কের বিরুদ্ধে আইসিসি কোনও ব্যবস্থা নেয় নি। সোশ্যাল মিডিয়া সাইট টুইটারের একটি টুইটে হ্যারিস এ ব্যাপারে লেখেন, “ যদি ও পারে তাহলে সকলেই পারে। এখানে দক্ষিণ আফ্রিকায় ৩ টেস্টের সিরিজে আমি বিরাট কোহলিকে দেখেছি জোকারের মত আচরণ করতে এবং কিছুই হয় নি। আমার মনে হয় আসিসির রাবাদার সঙ্গে কোনও সমস্যা রয়েছে না হয় সাধারণভাবে প্রোটিয়াদের বিরুদ্ধে সমস্যা রয়েছে”। প্রসঙ্গত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকায় চলতি টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়া ব্যাট করার সময় স্টিভ স্মিথকে ধাক্কা দিয়ে সরিয়ে বিতর্কে জড়িয়ে পড়েন দক্ষিণ আফ্রিকার জোরে বোলার কাগিসো রাবাদা।

বিরাটকে ‘জোকারের মত’ বলে অপমান করলেন এই তারকা ক্রিকেটার 3

ওই ঘটনায় রাবাদাকে দোষি সাব্যস্ত করে আইসিসি তাকে দুটি টেস্ট ম্যাচে ব্যান করেছে। আর রাবাদার এই শাস্তির প্রতিবাদ করতে গিয়েই হ্যারিস টুইটারে বিরাট সম্পর্কে ওই অশালীন মন্তব্য করেছেন। প্রসঙ্গত রাবাদাকে ম্যাচ রেফারি তার কৃতকর্মের সাফাই দেওয়ারও সুযোগ দেন, কিন্তু শুনানিতে ধাক্কা মারার কথা সম্পূর্ণ অস্বীকার করেন এই দক্ষিণ আফ্রিকান জোরে বোলার।

বিরাটকে ‘জোকারের মত’ বলে অপমান করলেন এই তারকা ক্রিকেটার 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *