বিতর্কে জর্জরিত শামীর ক্রিকেট কেরিয়ারে কি কি সমস্যা হতে পারে জেনে নিন

বিতর্কে জর্জরিত শামীর ক্রিকেট কেরিয়ারে কি কি সমস্যা হতে পারে জেনে নিন 1

এই মুহুর্তে যথেষ্টই বিপাকে ভারতীয় দলের জোরে বোলার মহম্মদ শামী। প্রশ্ন উঠে পড়েছে তার ক্রিকেট কেরিয়ারের ভবিষ্যৎ নিয়েও। দুস্কৃতিদের সঙ্গে পরিবারিক সম্পর্ক, ম্যাচ গড়পেটা, পরকীয়া, অবাধ যৌনাচার, স্ত্রীর একের পর এক অভিযোগে কার্যত বেলাইন মোরাদাবাদ এক্সপ্রেস। এই অবস্থায় নানান অভিযোগে জর্জরিত শামীর বিরুদ্ধে ঠিক কি ব্যবস্থা নিতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড? শামীর বিরুদ্ধে ওঠা অভিযোগগুলিকে যে বোর্ড ভালোভাবে নেয় নি তার ইঙ্গিত কিন্তু তারা দিয়েছে নতুন চুক্তি তালিকায় এই জোরে বোলারকে না রাখায়। তবে বিশেষজ্ঞদের ধারণা অনুযায়ী বোর্ড কিন্তু শামীকে বাদ দেয় নি, বরং তাঁর বিরুদ্ধে অভিযোগ ওঠায় আপাতত তার চুক্তি তালিকায় থাকার উপর স্থগিতাদেশ জারি করা হয়েছে।

বিতর্কে জর্জরিত শামীর ক্রিকেট কেরিয়ারে কি কি সমস্যা হতে পারে জেনে নিন 2

তদন্তে শামী নির্দোষ প্রমানিত হলে তাকে আবারও চুক্তি তালিকায় ফিরিয়ে নেওয়া হবে। এই মুহুর্তে যে যে অভিযোগ শামীর বিরুদ্ধে রয়েছে তার ভিত্তিতে শামীর বিরুদ্ধে কী কী পদক্ষেপ নিতে পারে বোর্ড? ভারতীয় বোর্ডের একটি সূত্র মারফত জানা গিয়েছে যে এখনই এই পেসারের বিরুদ্ধে কোনো অ্যাকশন নিচ্ছে না তারা। বরং সম্পূর্ণ ঘটনার উপরেই কড়া নজর রাখছেন তারা। এমনকী যতদিন পর্যন্ত শামী পুরো পুরো দোষী সাব্যস্ত না হন ততদিন বোর্ড কোনও ব্যবস্থাই নিতে নারাজ।

বিতর্কে জর্জরিত শামীর ক্রিকেট কেরিয়ারে কি কি সমস্যা হতে পারে জেনে নিন 3

যদি শামীর বিরুদ্ধে অভিযোগ প্রমানিত হয় তাহলে ছাড়া হবে না শামীকে। তখন ঘটোনার সব দিক বিচার করতে নিজেস্ব তদন্ত কমিটি গঠন করবে বোর্ড। ফলে যেহেতু এখনও সেভাবে কোনো ব্যবস্থা গ্রহন করছে না বিসিসিআই ফলে আগামি দিনে জাতীয় দলে শামীর ভবিষ্যত নিয়েও জল্পনা রয়েই যাচ্ছে তাই।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *