বিজয় হাজারে ট্রফি ২০১৭/১৮: পাঞ্জাবকে নেতৃত্ব দেবেন হরভজন, সহঅধিনায়ক যুবরাজ

হরভজন সিং পাঞ্জাবের অধিনায়কত্বের দায়িত্ব পালন করবেন আগামি দিনেও, কারণ এই অফস্পিনারকে আসন্ন ২০১৭/১৮ বিজয় হাজারে ট্রফির জন্যও অধিনায়ক নির্বচাইত করা হয়েছে পাঞ্জাবের। সেই সঙ্গে ভাজ্জিকে সহকারী হিসেবে সাহায্য করবেন যুবরাজ সিং। এই দুই প্লেয়ারকেই অধিনায়ক এবং সহঅধিনায়ক হিসেবে ঘোষণা করা হল মরশুম শুরু হওয়ার আগেই। একদা ভারতীয় দলের স্থায়ী নিয়মিত সদস্য এই দুজনকেই কঠিন সমস্যার মুখে পড়তে হয় আইপিএল নিলামে দল পেতে। হরভজন একমাত্র চেন্নাই সুপার কিংসের কাছ থেকেই বিড পেয়েছেন যারা তাকে তার বেস প্রাইস ২ কোটি টাকায় কিনে নেয়। একইভাবে যুবরাজও নিলামে তার পক্ষে একটাই বিড পান, এবং তাকে কিনে নেয় কিংস ইলেভেন পাঞ্জাব তার বেস প্রাইস ২ কোটি টাকায়। এক সময় তিনি ছিলেন আইপিএলের অন্যতম হটেস্ট প্রপার্টি কিন্তু তার দাম নীচে নামিয়ে দেওয়া হয়েছে।

পাঞ্জাবের দলে বেশ কিছু জাতীয় প্লেয়ারও রয়েছেন যেমন সিদ্ধার্থ কৌল, মনপ্রীত গোনি, গুরকিরাত সিং মান, সন্দীপ শর্মা এবং মনদীপ সিং প্রমুখ। কৌলকে সানরাইজার্স হায়দ্রাবাদ ৩.৮ কোটির বিশাল দামে কিনে নেয়। দিল্লি ডেয়ার ডেভিলসও গুরকিরাতকে কিনে নেয় ৭৫ লাখ টাকায়। অন্যদিকে মনদীপকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর কিনে নেয় ১.৪০ কোটি টাকায়। বাদ যান নি সন্দীপও। তাকে ৩ কোটি টাকার বিশাল দামে কিনে নেয় সানরাইজার্স হায়দ্রাবাদ। তবে আশ্চর্যজনকভাবে গোনির নাম নিলামে ডাকা হয় নি। তিনি সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে দুর্দান্ত বল করেছিলেন হবে তাকে যথেষ্ট ছন্দেই বল করতে দেখা যায়, কিন্তু তা সত্বেও তার নাম ডাকা হয় নি।

ভারতের অনুর্ধ্ব ১৯ দলের প্লেয়ার শুভমান গিল, এবং অভিষেক শর্মাকেও পাঞ্জাব দলে রাখা হয়েছে। এই দুজনের দলের সঙ্গে দেরীতে যোগ দেবেন কারণ তাদের অনুর্ধ্ব ১৯ এর বিশ্বকাপের খেলা এখনও বাকি রয়েছে। ভারতীয় অনুর্ধ্ব ১৯ দলের বিশ্বকাপের ফাইনাল খেলবে শনিবার (৩ ফেব্রুয়ারি)। এই দুই অনুর্ধ্ব ৯ প্লেয়ারও নিজেদের ক্রেতা খুঁজে পেয়েছেন আইপিএল নিলামে। ১.80 কোটি টাকায় গিলকে কিনে নেয় কলকাতা নাইট রাইডার্স, অন্যদিকে অভিষেককে দিল্লি ডেয়ার ডেভিলস তুলে নেয় ৫৫ লাখ টাকায়। পাঞ্জাব তাদের প্রথম ম্যাচ খেলবে আলুরে হরিয়ানার বিরুদ্ধে। এরপরে হরভজন সিংয়ের নেতৃত্বাধীন এই দল খেলবে যথাক্রমে ওড়িশা, বরোদা, কর্ণাটকা, আসাম এবং রেলওয়েজের বিরুদ্ধে তাদের পরবর্তী ৫টি লিগ ম্যাচে।

পাঞ্জাব দল

হরভজন সিং (অধিনায়ক), যুবরাজ সিং (সহ অধিনায়ক), মনন ভোরা, মনদীপ সিং, গুরকিরাত সিং মান, অভিষেক গুপ্তা, গীতাংশ খেড়া, সিদ্ধার্থ কৌল, সন্দীপ শর্মা, অভিষেক শর্মা, শুভম গিল, মনপ্রীত সিং গ্রেওয়াল, বারীন্দর সিং শ্রান, ময়ঙ্খ মারকান্ডে, এবং শরদ লাম্বা।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

আইপিএল শুরু হওয়ার আগে শিখর ধবন এই দলকে বললেন সবচেয়ে সন্তুলিত আর এই বছরের বিজেতা

আইপিএল শুরু হওয়ার আগে শিখর ধবন এই দলকে বললেন সবচেয়ে সন্তুলিত আর এই বছরের বিজেতা
আইপিএলের শুরুয়াত আগামি ২৩ মার্চ থেকে হবে। যার জন্য সমস্ত খেলোয়াড় দলের সঙ্গে যোগ দিতে ভারতে পৌঁছোচ্ছেন।...

বিশ্বের একমাত্র খেলোয়াড়, যিনি আজ পর্যন্ত নেননি আইপিএল নিলামে অংশ, আজ সবচেয়ে দামী খেলোয়াড়

বিশ্বের একমাত্র খেলোয়াড়, যিনি আজ পর্যন্ত নেননি আইপিএল নিলামে অংশ, আজ সবচেয়ে দামী খেলোয়াড়
আইপিএল শুরু হতে এখন আর মাত্র কয়েকদিনই সময় বাকি রয়েছে। এই আইপিএলে আরসিবি অধিনায়ক বিরাট কোহলির কাছে...

পদ্মশ্রী নেওয়ার পর স্ত্রী নাতাশাকে নিয়ে গৌতম গম্ভীর করতে চাইলেন মজা, তো স্ত্রী দিলেন এমন জবাব হয়ে গেলে ক্লীন বোল্ড

পদ্মশ্রী নেওয়ার পর স্ত্রী নাতাশাকে নিয়ে গৌতম গম্ভীর করতে চাইলেন মজা, তো স্ত্রী দিলেন এমন জবাব হয়ে গেলে ক্লীন বোল্ড
ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন তারকা ওপেনিং ব্যাটসম্যান গৌতম গম্ভীর আজকাল লাগাতার শিরোনামে উঠে আসছেন। সম্প্রতিই শনিবার, ১৬...

IPL 2019: CSKvRCB: প্রথম ম্যাচে ধোনিকে আটকাতে এই ১১জন খেলোয়াড়দের সঙ্গে মাঠে নামবে আরসিবি

IPL 2019: CSKvRCB: প্রথম ম্যাচে ধোনিকে আটকাতে এই ১১জন খেলোয়াড়দের সঙ্গে মাঠে নামবে আরসিবি
আগামি শনিবার ২৩ মার্চ থেকে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ১২তম মরশুম হচ্ছে। আইপিএল ২০১৯ এর প্রথম ম্যাচ গত...

ভিডিয়ো: আরসিবির বিরুদ্ধে ম্যাচের আগে প্র্যাকটিসের জন্য মাঠে নামলেন ধোনি, তখন হল এই অবাক কাণ্ড

আইপিএলে বর্তমান চ্যাম্পিয়ন এমএস ধোনি নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস। নিজেদের খেতাব বাঁচানোর জন্য চেন্নাইয়ের দল ২৩ মার্চ...