বিজয় হাজারে ট্রফি ২০১৭/১৮: কর্ণাটকের বিরুদ্ধে ফাইনালে সম্ভবত খেলতে পারবেন না উথাপ্পা
Kolkata Knight Riders batsman Robin Uthappa plays a shot during the 2016 Indian Premier League(IPL) Twenty20 cricket match between Kolkata Knight Riders and Kings XI Punjab at The Eden Gardens Cricket Stadium in Kolkata on May 4, 2016. / GETTYOUT / ----IMAGE RESTRICTED TO EDITORIAL USE - STRICTLY NO COMMERCIAL USE----- / GETTYOUT / AFP / Dibyangshu SARKAR (Photo credit should read DIBYANGSHU SARKAR/AFP/Getty Images)

বিজয় হাজারে ট্রফি ২০১৭/১৮:   কর্ণাটকের বিরুদ্ধে ফাইনালে সম্ভবত খেলতে পারবেন না উথাপ্পা 1
Kolkata Knight Riders batsman Robin Uthappa plays a shot during the 2016 Indian Premier League(IPL) Twenty20 cricket match between Kolkata Knight Riders and Kings XI Punjab at The Eden Gardens Cricket Stadium in Kolkata on May 4, 2016. / GETTYOUT / —-IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE—– / GETTYOUT / AFP / Dibyangshu SARKAR (Photo credit should read DIBYANGSHU SARKAR/AFP/Getty Images)

বিজয় হাজারে ট্রফি ২০১৭/১৮ র ফাইনালে খেলার সম্ভবনা নেই রবিন উথাপ্পা। সৌরাষ্ট্রের হেড কোচ সীতাংশু কোটাক জানিয়েছেন যে উথাপ্পা তার গোড়ালির আঘাত থেকে সুস্থ হওয়ার পথে রয়েছেন। সৌরাষ্ট্র এবং অন্ধ্রপ্রদেশের মধ্যে সেমিফাইনাল শেষে সংবাদমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে তিনি জানিয়েছেন, “ তাকে লিগ স্টেজের একটা ম্যাচেও বিশ্রাম দেওয়া হয়েছে। যখন আমরা খেলব তখন আমাদের জাদেজা (রবীন্দ্র) এবং উথাপ্পার মধ্যে কোনো একজনকে চাই। ফাইনালে উথাপ্পার যোগ দেওয়ার এখনও সিদ্ধান্ত নেওয়া হয় নি। আমরা ম্যাচের দিন সকালে সিদ্ধান্ত নেব”। আশা করা হয়েছিল য উথাপ্পা সেমিফাইনালের আগেই ঠিক হয়ে যাবেন, কিন্তু ম্যাচের দিন সকালেই জানা যায় যে তিনি এখনও ম্যাচ খেলার মত অবস্থায় নেই। ফলে সেমিফাইনালেও খেলতে পারেন নি এই নির্ভরযোগ্য ব্যাটসম্যান। এই ব্যাটসম্যান সিরিজ শুরুর আগেই নিজের বেস সুইচড করে নিয়ে যান সৌরাষ্ট্রে। উথাপ্পা এই নতুন রাজ্যের হয়ে খেলার সিদ্ধান্ত নেওয়ার আগে ১৫ বছর ধরে কর্নাটকের হয়ে খেলেছেন।

বিজয় হাজারে ট্রফি ২০১৭/১৮:   কর্ণাটকের বিরুদ্ধে ফাইনালে সম্ভবত খেলতে পারবেন না উথাপ্পা 2

এই ওপেনিং ব্যাটসম্যানকে রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনাল এবং সৈয়দ মুস্তাক আলি টি২০ কর্নাটক দল থেকে বাদ দেওয়া হয়, যাকে তার নিজের রাজ্য ছাড়ার সম্ভাব্য কারণ হিসেবেই ধরা হচ্ছে। অন্যদিকে বিজয় হাজারে ট্রফির সেমিফাইনালে সৌরাষ্ট্র তামিলনাড়ুকে হারিয়ে ফাইনালে কোয়ালিফাই করে। সৌরাষ্ট্রকে প্রথমে ব্যাট করতে পাঠানো হলে তারা ২৫৫ রানের স্কোর করে। রবীন্দ্র জাদেজা এবং অর্পিত ভাসাবদা ৫৬ এবং ৫৮ রান করে সৌরাষ্ট্রকে প্রতিযোগিতামূলক স্কোর করতে সাহায্য করেন। অন্যদিকে অন্ধ্রপ্রদেশ শুরুটা ভাল করতে পারে নি, এবং তারা ২১ রানেই তাদের প্রথম উইকেট হারায়। মাত্র ৪৪ রানের ব্যবধানে দ্বিতীয় উইকেটও হারায় তারা। এরপর প্রায় নিয়মিত অন্তরালেই উইকেট পড়তে থাকে এবং অন্ধ্রপ্রদেশ মাত্র ১৯৬ রানেই অলআউট হয়ে যায়। এবং ৫৯ রানে এই ম্যাচ খুইয়ে ফেলে তারা। বল হাতে সৌরাষ্ট্রে হয়ে দুরন্ত পারফর্মেন্স করেন ধর্মেন্দ্র সিং জাদেজা।

বিজয় হাজারে ট্রফি ২০১৭/১৮:   কর্ণাটকের বিরুদ্ধে ফাইনালে সম্ভবত খেলতে পারবেন না উথাপ্পা 3

মাত্র ৪০ রানে চার উইকেট নেন তিনি। দিল্লির ফিরোজ শাহ কোটলায় আগামি ২৭ ফেব্রুয়ারি সৌরাষ্ট্র কর্নাটকের বিরুদ্ধে ফাইনাল খেলতে নামবে। উথাপ্পার অনুপস্থিতিতে সৌরাষ্ট্রের সাফল্য নির্ভর করবে চেতেশ্বর পুজারা এবং রবীন্দ্র জাদেজার উপরই। অন্য দিকে কর্নাটকের জন্য গুরুত্বপূর্ণ প্রমানিত হতে পারেন ময়ঙ্ক আগরওয়াল। একটা ভাল শুরুয়াতই কর্নাটকের স্কোর বোর্ডে বড় রান তুলতে সাহায্য করতে পারে। সৌরাষ্ট ছাড়া কর্নাটক সফল ভাবেই নকআউটের দুটি ম্যাচে জয় হাসিল করে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *