বিজয় হাজারে ট্রফি ২০১৭/১৮: ফিটনেস টেস্ট পাশ বরোদা দলে ফিরলেন ইউসুফ

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী ইউসুফ পাঠানকে বরোদা দলে নির্বাচিত করা হয়েছে আসন্ন বিজয় হাজারে ট্রফির জন্য। ইতিমধ্যেই তার নাম সেই দলে যুক্ত হয়েছে যে দলটি এই টুর্নামেন্টে খেলবে, কিন্তু ইউসুফের খেলা সম্ভবনা নির্ভর করবে তার ফিটনেসের উপর। এই মুহুর্তে তাকে খেলার জন্য ফিট মনে করা হয়েছে এবং তিনি ফিটনেস টেস্ট পাশ করে গিয়েছেন এবং সম্ভনত এই ‘এ’ টুর্নামেন্টেও খেলবেন তিনি। ওই রিপোর্টে আরও প্রকাশিত হয়েছে যে তার বাংলাদেশ উড়ে যাওয়া নিশ্চিত ঢাকা প্রিমিয়ার লিগ খেলার জন্য। বাস্তবে তিনি ইতিমধ্যেই তার ঢাকা উড়ে যাওয়ার নিশ্চিত করেছেন তিনি, কিন্তু যেহেতু তিনি বরোদা দলে নির্বাচিত হয়েছেন ফলে স্বাভাবিকভাবেই তা ডিপিএলে খেলার পরিকল্পনা বাতিল হয়ে যাবে। নিষিদ্ধ পদার্থ সেবন করার অপরাধে পাঁচ মাস ব্যান থাকার পর ইউসুফ প্রতিযোগিতা মূলক ক্রিকেটে ফিরে এসেছেন। যদিও এই অলরাউন্ডার ওই পদার্থ ভুল বশত সেবন করে ফেলেছিলেন, এবং বিসিসিআই তার জবাবদিহিতে সন্তুষ্ট হয়েছে। এমনকী তার নির্বাসনের সময়সীমা শেষ হয়ে আসার সময়ও তাকে বরোদা দলে নির্বাচিত করা হয় নি সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে।

কিন্তু এখন তিনি ফের দলে ফিরে এসেছেন এবং এই মরশুমের প্রথম ম্যাচে খেলা তার এক প্রকার নিশ্চিত। ই মুহুর্তে ইউসুফ দেওধর ট্রফিতে নিজের ফর্ম ফিরে পেয়ে ভালো খেলার জন্য তাকিয়ে রয়েছে। তাকে দেওধর ট্রফির জন্যও বরোদা দলে নির্বাচিত করা হয়েছে। ঘরোয়া ক্রিকেটের প্রতিযোগিতা শেষে ইউসুফ আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের দলেও যোগ দেবেন। হায়দ্রাবাদ নিলামে তাকে ১ কোটি ৯০ লক্ষ টাকার বিনিময়ে কিনে নিয়েছে। এটাই প্রথমবার যখন তিনি এই ফ্রেঞ্চাইজির হয়ে খেলবেন। এর আগে এই টুর্নামেন্টের আগের সংস্করণে ইউসুফ রাজস্থান রয়্যালস এবং কলকাতা নাইট রাইডার্সের হয়ে প্রতিনিধিত্ব করেন। চলতি ঘরোয়া মরশুমেও বরোদা দলকে নেতৃত্ব দেবেন দীপক হুডা।

ক্রুনাল পান্ডিয়া এই টুর্নামেন্টের তারকা আকর্ষণ হতে চলেছেন। মুম্বাই ইন্ডিয়ান্স তাকে আইপিএলে তাদের দলে ফিরিয়ে নিয়েছে ৮.৮০ কোটি টাকার বিনিময়ে। বিজয় হাজারে ট্রফির লিগ পর্যায়ে বরোদা খেলবে কর্ণাটকা, হরিয়ানা, পাঞ্জাব, রেলওয়েজ, ওড়িশা এবং আসামের বিরুদ্ধে। তাদের প্রথম ম্যাচ শুরু হবে আগামি ৭ ফেব্রুয়ারি থেকে।

বরোদা দল

দীপক হুডা (অধিনায়ক), অতীত শেঠ, ক্রুনাল পান্ডিয়া, কেদার দেবধর, আদিত্য ওয়াগমোরে, ইউসুফ পাঠান, বিষ্ণু সোলাঙ্কি, স্বপ্নিল সিং, নিনাদ রথওয়া, উর্ভিল প্যাটেল (উইকেটকীপার), ঋষি আরোঠে, লুকমান মেরিওয়ালা, সোয়াইব তাই, ধ্রুব প্যাটেল, বিরাজ ভোঁসলে (উইকেটকীপার)

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    ৪২৪ রানের দুরন্ত ইনিংসের সেই রেকর্ড যাকে ৯৯ বছর পর্যন্ত ভাঙতে পারেন নি কোনও ব্যাটসম্যান

    ৪২৪ রানের দুরন্ত ইনিংসের সেই রেকর্ড যাকে ৯৯ বছর পর্যন্ত ভাঙতে পারেন নি কোনও ব্যাটসম্যান
    ক্রিকেটে রেকর্ড বেশি গুরুত্ব পায়। এটাও বলা হয়ে থাকে যে রেকর্ড গড়েই ভাঙার জন্য। কিন্তু বেশ কিছু...

    ভিডিও: তামিলনাড়ু প্রিমিয়ার লীগে বাউন্ডারি লাইনে শাহরুখ খানের বিস্ময়কর ক্যাচ

    চলমান তামিলনাড়ু প্রিমিয়ার লিগে (টিএনপিএল) গত রবিবার বাউন্ডার লাইন থেকে এক চমকপ্রদ ক্যাচ ধরেছেন ভারতের তরুণ অলরাউন্ডার...

    মহেন্দ্র সিং ধোনির ব্যাপারে জস বাটলার খুললেন এই রহস্য, বললেন এই কারণে ধোনিকে আদর্শ হিসেবে মানি

    মহেন্দ্র সিং ধোনির ব্যাপারে জস বাটলার খুললেন এই রহস্য, বললেন এই কারণে ধোনিকে আদর্শ হিসেবে মানি
    আইপিএল ২০১৮ থেকেই দুর্দান্ত ফর্মে রয়েছে ইংল্যান্ড তারকা ব্যাটসম্যান জস বাটলার। আইপিএলের একাদশ সংস্করণে রাজস্থান রয়্যালসের হয়ে...

    মুম্বাইয়ের হালত দেখে চিন্তিত হলে যুবরাজ সিং, মানুষের কাছে করলেন এই অ্যাপিল

    মুম্বাইয়ের হালত দেখে চিন্তিত হলে যুবরাজ সিং, মানুষের কাছে করলেন এই অ্যাপিল
    ভারতীয় দলের বাইরে থাকা ২০১১ বিশ্বকাপের হিরো যুবরাজ সিং মুম্বাইতে ময়লা জমতে দেখে চিন্তিত হলেন। প্রসঙ্গত...

    ক্রোয়েশিয়ার থেকে সবাইকে শিখতে বললেন হরভজন সিং! করলেন কঠোর ভাষায় টুইট

    সাম্প্রতিক সময়ে ফিফা ওয়ার্ল্ড কাপে ক্রোয়েশিয়া ফুটবল দলের দুর্দান্ত পারফরমেন্সের পর সাবেক অভিজ্ঞ ভারতীয় স্পিনার হরভজন সিং...