বর্তমান দল থেকে তার ফেভারিট জোরে বোলার বাছলেন ডেল স্টেইন
CAPE TOWN, SOUTH AFRICA - JANUARY 02: Dale Steyn during the South African national cricket team training session at PPC Newlands on January 02, 2018 in Cape Town, South Africa. (Photo by Shaun Roy/Gallo Images/Getty Images)
CAPE TOWN, SOUTH AFRICA – JANUARY 02: Dale Steyn during the South African national cricket team training session at PPC Newlands on January 02, 2018 in Cape Town, South Africa. (Photo by Shaun Roy/Gallo Images/Getty Images)

দক্ষিণ আফ্রিকার জোরে বোলার ডেল স্টেইন, যিনি সাম্প্রতিক অতীতে তর্কাতীতভাবে একজন গ্রেটেস্ট ফাস্ট বোলার ছিলেন, তাকে প্রশ্ন করা হয় বর্তমানে খেলা কোন জোরে বোলারদের খেলা দেখতে চান তিনি? ডেলের এক ভক্ত সৌরভ মালহোত্রা ডেলের টুইটার হ্যান্ডেলে প্রশ্ন করেন, “ হ্যাঁ কিংবদন্তী! বর্তমানে কোন ফাস্ট বোলারদের খেলা আপনি উপভোগ করেন?” জবাবে ডেল জানান এটা খুবই সহজ পছন্দ। আধুনিক যুগের অন্যতম দুরন্ত জোরে বোলার মনে করেন মর্নি মর্কেল, ভার্নন ফিলান্ডার, কাগিসো রাবাদা, লুঙ্গিসানি এনগিডি এবং বেন লাফলীন সেই সমস্ত জোরে বোলার যাদের খেলা দেখা তিনি পছন্দ করেন। দক্ষিণ আফ্রিকার জোরে বোলার ব্রিগেড এখনও পর্যন্ত ভারতের বিরুদ্ধে চলা সিরিজে ক্রমাগত দয়াহীন প্রদর্শন করেছেন।

এবং এটা দক্ষিণ আফ্রিকার পেস ব্রিগেড যারা দক্ষিণ আফ্রিকাকে চলতি তিন ম্যাচের টেস্ট সিরিজে অনতিক্রম্য ২-০ লিড নিতে সাহায্যে করেছে। তরুণ রারকা কাগিসো রাবাদা এবং এনগিডি এই সিরিজের দুরন্ত পারফর্ম করেছেন, এবং এনগিডি বিশেষ করে, তার অভিষেক ম্যাচেই সেঞ্চুরিয়ানের দ্বিতীয় টেস্টে সকলকে চমকে দিয়েছেন। অন্যদিকে ডেল স্টেনের সঙ্গী হিসেবে মর্নি মর্কেল দক্ষিণ আফ্রিকান পেস বোলিং বিভাগের স্তম্ভ থেকেছেন, তাদের অকল্পনীয় বোলিং কেরিয়ারে এই বোলার দ্বয় তারকা খচিত ব্যাটিং লাইনআপের ত্রাস হয়ে উঠেছিলেন। সম্প্রতি রাবাদা দুর্দান্ত ভাবে আইসিসি টেস্ট র্যা ঙ্কিংয়ে উপরে উঠে এসেছেন তার সাম্প্রতিক অতীতের দুরন্ত প্রদর্শনের জন্য।

PRETORIA, SOUTH AFRICA – JANUARY 17: Kagiso Rabada of the Proteas celebrates the wicket of Rohit Sharma of India during day 5 of the 2nd Sunfoil Test match between South Africa and India at SuperSport Park on January 17, 2018 in Pretoria, South Africa. (Photo by Lee Warren/Gallo Images/Getty Images)

বেন লাফলিনও একজন প্রভাবিত ফার্স্ট ক্লাস জোরে বোলার। যদিও তিনি আন্তর্জাতিক ক্রিকেটে নিজের ক্ষমতার অনুভব এখনও করে উঠতে সক্ষম হন নি। অন্যদিকে ফিরে আসা যাক স্টেইনের কথায়। এই জোরে বোলার তারকা আবারও ভারতের বিরুদ্ধে সিরিজ থেকে ছিটকে গিয়েছেন তার চোটের কারণে কেপটাউনের প্রথম টেস্টের পর। এবং ভারতীয় দল তাদের হারানো গৌরবের কিছুটা পুনরুদ্ধারের আশায় জোহানেসবার্গের নিউ ওয়ান্ডার্স স্টেডিয়ামে খেলতে নেমেছে, যা তাদের সীমিত ওভারের সিরিজের আগে কিছুটা হলেও আত্মবিশ্বাস জোগার করতে সাহায্য করবে।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...