প্রাক্তন তারকা সাউথ আফ্রিকান ক্রিকেটার জন্টি রোডসের মতে এই দুই দল খেলবে এবারের বিশ্বকাপ ফাইনাল ! 1

শেষ হয়েছে ২০১৯ বিশ্বকাপের লিগ পর্ব।ইতিমধ্যে আমরা পেয়ে গেছি এবারের বিশ্বকাপের চার সেমি ফাইনালিস্ট দের।ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের মধ্যে থেকেই আগামী ১৪ ই জুলাই আমরা পেতে চলেছি এবারের বিশ্বকাপের সম্ভাব্য বিজয়ী দলকে।প্রসঙ্গত, নয় ম‍্যাচে ১৫ পয়েন্ট নিয়ে এবারের লিগ টেবিলের শীর্ষে থেকে সেমিফাইনালে পৌছেছে ভারত।এর পরবর্তী তালিকাটি যথাক্রমে এরকম, অস্ট্রেলিয়া ( ১৪), ইংল্যান্ড (১২) এবং নিউজিল্যান্ড (১১)।

আগামী ৯ ই জুলাই ,মঙ্গলবার ম‍্যান্চেষ্টারের প্রথম সেমিফাইনাল খেলতে নামছে ভারত – নিউজিল্যান্ড।অন‍্যদিকে ১১ ই জুলাই , বৃহস্পতিবার এজবাস্টনে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হতে চলেছে অস্ট্রেলিয়া – ইংল্যান্ড।দুই ম‍্যাচের জয়ী দল আগামী ১৪ ই রোববার লর্ডসে মুখোমুখি হতে চলেছে মেগাফাইনাল ম‍্যাচে।

প্রাক্তন তারকা সাউথ আফ্রিকান ক্রিকেটার জন্টি রোডসের মতে এই দুই দল খেলবে এবারের বিশ্বকাপ ফাইনাল ! 2

নক আউট পর্বের প্রাক্কালে প্রাক্তন সাউথ আফ্রিকান তারকা জন্টি রোডস জানিয়ে দিলেন তার মতে এবারের সম্ভাব্য দুই ফাইনালিস্ট দলের নাম। ভারত এবং অস্ট্রেলিয়া খেলতে চলেছে এবারের বিশ্বকাপ ফাইনাল। যদিও কে জিতবে তা বলতে চাননি তিনি কারন তার মতে ফাইনালে যে কেউ জিতে যেতে পারে।তাই তার কোন ফাইনাল ফেবারিট দল বলে কিছু নেই।প্রসঙ্গত, বিশ্বকাপের ইতিহাসে একবারই বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত – অস্ট্রেলিয়া।২০০৩ এর জোহনসবার্গে সেইদিন রিকি পন্টিংয়ের অস্ট্রেলিয়া সেইদিন হারিয়ে দিয়েছিল ভারত কে ১২৫ রানে।

শুধুমাত্র বিশ্বকাপের দুই ফাইনালিস্ট দলের নাম বলাই নয়, এছাড়াও আরও একটি বিষয়ে এদিন নিজের ব‍্যক্তিগত মতামত জাহির করেছিলেন জন্টি‌।নিজের দেশের পারফরম্যান্স দেখে হতাশ তিনি।চলতি বিশ্বকাপে নয় ম‍্যাচে সাত পয়েন্ট নিয়ে লিগ টেবিলের সাত নম্বর স্থানে শেষ করেছিল অস্ট্রেলিয়া দল।তারা হারিয়েছিল আফগানিস্তান, শ্রীলঙ্কা এবং অস্ট্রেলিয়ার মতো দল গুলো কে।

প্রাক্তন তারকা সাউথ আফ্রিকান ক্রিকেটার জন্টি রোডসের মতে এই দুই দল খেলবে এবারের বিশ্বকাপ ফাইনাল ! 3

দু প্লেসিসদের এমন পারফরম্যান্স এর জন্য হতাশ তিনি।জানিয়েছেন গত ১২ মাসে ঘরোয়া ক্রিকেটে জাতীয় ক্রিকেটারদের পারফরম্যান্স একেবারেই ঠিক ছিলোনা।তাই একটা স্থায়ী জাতীয় দল গোড়া তোলা সম্ভব হয়নি।তার প্রভাব পড়েছে গোটা দলের মধ্যে।শুধুমাত্র তাই সুযোগ পাওয়া ক্রিকেটারদের কাউকে প্রত‍্যাশিত ছন্দে পাওয়া যায়নি।দলের প্ল‍্যান – ” এ ” যখন খুব একটা কাজে লাগেনি, তখন বিকল্প পরিকল্পনা না থাকায় সমস‍্যায় পড়তে হয়েছে দলের।এমনই নানান যুক্তি খাড়া করেছেন এই প্রাক্তন তারকা ক্রিকেটার।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *