নিজের পছন্দের সেরা দল ও ক্রিকেটারের নাম প্রকাশ করলেন এই ভারতীয় রেসলার

তিনি পেশাদার ভারতীয় রেসলার। নাম দালীপ সিং রানা। নিজের সময়ের ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেইনমেন্ট অর্থাৎ ডব্লিউ ডব্লিউ ই র সেরা ছিলেন তিনি। চিনতে পারলেন না এখনও? আচ্ছা আরও একটু ক্লু দেওয়া যাক। নিজের কেরিয়ারের বেশির ভাগ সময়েই তিনি সিঙ্গল রেসলার হিসেবেই কাটিয়েছেন সেই সঙ্গে ২০০৭ এ তিনি প্রথমবারের জন্য হেভিওয়াট চ্যাম্পিয়নশীপ খেতাবও জেতেন। এখনও পারলেন না? আচ্ছা বলেই দেওয়া যাক। পেশাদার রেসলিংয়ের রিঙে তিনি পরিচিত দ্য গ্রেট খলি নামে। রেসলিংয়ে নিজের কেরিয়ার শুরু করার আগে তিনি ছিলেন পাঞ্জাব পুলিশের একজন অফিসার। এহেন খলির ক্রিকেটের প্রতি আকর্ষণ রয়েছে অপরিসীম। যথেষ্টই নজর রাখেন ক্রিকেটের উপর সেই সঙ্গে ভারতীয় দল কেমন খেলছে তাও নিয়মিত লক্ষ্য রাখেন তিনি। প্রথম ভারতীয় পেশাদার রেসলার খলি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেরও দারুণ ফ্যান। সম্প্রতি একটি সংবাদমাধ্যমে ইন্টারভিউ দিতে গিয়ে এই রেসলার জানান তার প্রিয় দল এবং ক্রিকেটারের নামও। ওই ইন্টারভিউতে নিজের প্রিয় ক্রিকেটারের নাম বলতে গিয়ে তিনি ভারত অধিনায়ক বিরাট কোহলির নাম নেন। বিরাটের অবিশ্বসনীয় ব্যাটিং রেকর্ডে বিস্মিত খলি তার প্রভূত প্রশংসাও করেন।

বিরাট সম্পর্কে বলতে গিয়ে খলি জানান, “বিরাট কোহলি আমার ভীষণ প্রিয় ক্রিকেটার। তার সঙ্গে আমার দেখাও হয়েছে। ব্যাক্তিগতভাবে বিরাট একজন ভীষণ ভালো মানুষ। তার খেলাও দুর্দান্ত। এবং এবং এতে অবাক হওয়ার কিছু নেই যে প্রত্যেক ভারতীয়ই তার ফ্যান”।

৪৫ বছর বয়েসী এই পাঞ্জাবী রেসলার আরও জানান যেহেতু তিনি নিজে পাঞ্জাবের মানুষ ফলে তিনি সেই দলকেই সাপোর্ট করবেন যেখান থেকে তিনি উঠে এসেছেন। এ ব্যাপারে খলি বলেন, “আইপিএল একটা দুর্দান্ত প্রতিযোগিতা। আর আমি তা দেখতে ভীষণ পছন্দ করি। ভারতে ক্রিকেটই একমাত্র খেলা যা পুরো দেশ দেখতে ভালোবাসে। আমি যেহেতু পাঞ্জাব রাজ্যের বাসিন্দা ফলে আইপিএলে আমার প্রিয় দলের নামও কিংস ইলেভেন পাঞ্জাব”। এই রেসলার প্রাক্ত ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিরও প্রশংসক। মাঠের মধ্যে ধোনির শান্ত মনোভাব এবং মাঠের বাইরে তার ব্যক্তিত্বেরো প্রশংসা করেছেন এই ভারতীয় রেসলার। ভবিষ্যতে ধোনির সঙ্গে সাক্ষাতেরও ইচ্ছা প্রকাশ করেন খলি।

এ নিয়ে তিনি বলেন, “ধনি অন্যতম সেরা খেলোয়ার, কারণ তিনি পৃথিবীর একজন কুল ব্যক্তিত্ব। যদিও এমএস ধোনির সঙ্গে আমার কখনও সাক্ষাৎ হয়নি, তবে আমি নিশ্চিত তিনি একজন ভীষণই ভদ্র মানুষ। এটা সকলেই জানেন যে মাঠের মধ্যে নিজের ট্যাকটিক্সে ধোনি মাস্টার। ওর ব্যাটিংও দারুণ”। আপাতত ধোনির সঙ্গে সাক্ষাৎ করার ভবিষ্যতের দিকে তাকিয়ে রয়েছে দ্য গ্রেট খলি।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    আইপিএল ২০১৮: মুম্বাই অধিনায়ক রোহিত শর্মার আশা আইপিএলে তাদের ‘পরিস্থিতি বদলাবে’

    আইপিএল ২০১৮: মুম্বাই অধিনায়ক রোহিত শর্মার আশা আইপিএলে তাদের ‘পরিস্থিতি বদলাবে’
    গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স তাদের এখনও পর্যন্ত তাদের খেলা পাঁচটি ম্যাচের মধ্যে চারটিতেই পরাজয় লাভ করেছে কিন্তু...

    আইপিএল ২০১৮: মুম্বাইয়ের বিরুদ্ধে খেলতে পারবেন না ভুবনেশ্বর, জানালেন কেন উইলিয়ামসন

    আইপিএল ২০১৮: মুম্বাইয়ের বিরুদ্ধে খেলতে পারবেন না ভুবনেশ্বর, জানালেন কেন উইলিয়ামসন
    সানরাইজার্স হায়দ্রবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন জানিয়েছেন তাদের জোরে বোলার ভুবনেশ্বর কুমার আগামিকাল (২৪ এপ্রিল) মুম্বাইয়ের বিরুদ্ধে ম্যাচে...

    ভারতের ‘কঠোর’ ভিসা ব্যবস্থা নিয়ে অভিযোগ পিসিবি প্রধানের; ‘বড় ব্যাপার নয়’ বলে উড়িয়ে দিল বিদেশ মন্ত্রক

    ভারতের ‘কঠোর’ ভিসা ব্যবস্থা নিয়ে অভিযোগ পিসিবি প্রধানের; ‘বড় ব্যাপার নয়’ বলে উড়িয়ে দিল বিদেশ মন্ত্রক
    পাকিস্থান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান নাজম শেঠি দাবী করেছেন যে ভারতের ‘কঠোর’ ভিসা ব্যবস্থায় তাকে বাধ্য হতে...

    ইন্দো-পাক দ্বিপাক্ষিক সিরিজের পুনরাম্ভ একমাত্র নির্ভর করছে ভারতের ইচ্ছার উপর: পিসিবি প্রধান

    ইন্দো-পাক দ্বিপাক্ষিক সিরিজের পুনরাম্ভ একমাত্র নির্ভর করছে ভারতের ইচ্ছার উপর: পিসিবি প্রধান
    পাকিস্থান ক্রিকেট বোর্ডের প্রধান নাজাম শেঠি মনে করে যে ইন্দো-পাক দ্বিপাক্ষিক সিরিজ ফের চালু হওয়া একমাত্র ভারতের...

    আইপিএল ২০১৮: ম্যাচ ২২, কিংস IX পাঞ্জাব বনাম দিল্লি ডেয়ারডেভিলস, স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ

    পাঁচটি ম্যাচের মধ্যে চারটিতেই হেরে গিয়ে দিল্লি ডেয়ারডেভিলস তাদের হোম ম্যাচে খেলতে নামছে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে...