নিজের অবসর নিয়ে মুখ খুললেন যুবরাজ

নিজের অবসর নিয়ে মুখ খুললেন যুবরাজ 1

২০১১য় প্রায় একার হাতেই বিশ্বকাপ জিতিয়ে ছিলেন তিনি। তারপরই ধরা পড়ে তার মারণ রোগ। অনেক লড়াইয়ের পর ফের ফিরে এসেছিলেন ক্রিকেট মাঠে। কিন্তু তখনও তিনি পুরোনো যুবরাজের ছায়া মাত্র। দলে সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ তিনি। ফলে দীর্ঘদিন ধরেই ভারতীয় ক্রিকেটের অন্দর মহলে প্রশ্নটা উঁকি মারতে শুরু করেছিল কবে ক্রিকেটকে বিদায় জানাবেন যুবরাজ সিং? চারদিক থেকে প্রশ্ন উঠলেও নিজের নাছোড় মনোভাব নিয়ে লড়াই চালিয়ে যাচ্ছিলেন তিনি। মুখ খোলেন নি। এবার এত দিন পর নীরবতা ভাঙলেন এই বাঁহাতি বিস্ফোরক ব্যাটসম্যান। সাফ জানিয়ে দিলে ২০১৯ এর পরই অবসর নেওয়ার কথা ভাববেন তিনি। আইপিএলের বাকি আর মোটে দেড় মাস। আসন্ন আইপিএলকেই পাখির চোখ করেছেন বলে জানালেন যুবি।

নিজের অবসর নিয়ে মুখ খুললেন যুবরাজ 2

তার বক্তব্য, “ আইপিএলে ভালো খেলার জন্য আমি উদগ্রীব হয়ে আছি। এই মুহুর্তে আইপিএল আমার কাছে খুবই গুরুত্বপূর্ণ একটা টুর্নামেন্ট। কারণ এই টুর্নামেন্টই স্থির করে দেবে আমি ২০১৯ পর্যন্ত ক্রিকেট খেলতে পারব কিনা। ক্রিকেটের যে কোনো পর্যায়েই আমি আগামি ২০১৯ পর্যন্ত খেলতে চাই। তারপরই আমি অবসরের কথা ভাবনা চিন্তা করব”। এই মুহুর্তে ভারতের জাতীয় দলের নিয়মিত সদস্য নন পাঞ্জাবের এই ব্যাটসম্যান। শেষ ওয়ান ডে খেলেছিলেন ২০১৭র জুন মাসে।

নিজের অবসর নিয়ে মুখ খুললেন যুবরাজ 3

তবে অনেকেই মনে করছেন আগামি ২০১৯র বিশ্বকাপে দলে তার জায়গা পাওয়া যথেষ্টই কঠিন। যুবরাজ আরও জানিয়েছেন, “ আমার কেরিয়ারের শুরু থিকে প্রথম ছ’ সাত বছর আমি টেস্ট দলে সেভাবে সুযোগ পাই নি। কারণ তখন জাতীয় দলে অনেক ভালো ক্রিকেটার ছিল। কিন্তু পরের দিকে যখন সুযোগ পেলাম তখনই আমার ক্যান্সারের মত রোগ ধরা পড়ল। ফলে তার জন্য আমার সারা জীবন আফসোস থেকে যাবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *