নারিন বিরাটের দ্বৈরথে দলকে চাঙ্গা করতে সম্ভবত ৮ তারিখ ইডেনে থাকবেন কিং খান

নারিন বিরাটের দ্বৈরথে দলকে চাঙ্গা করতে সম্ভবত ৮ তারিখ ইডেনে থাকবেন কিং খান 1

গত রবিবার রাতেই ফ্লাড লাইটের আলোয় অনুশীলনে নেমে পড়েছিল কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটাররা। ওই অনুশীলনে অধিনায়ক দীনেশ কার্তিক, কুলদীপ যাদব, রবিন উথাপ্পা এবং আন্দ্রে রাসেলের মত তারকারা থাকলেও সকলের নজর ছিল একজনের দিকেই। তিনি কেকেআরের রহস্যময় স্পিনার সুনীল নারিন। সেই ছোটো করে ছাঁটা চুল, গলায় মোটা সোনার চেন, এবং রান ধরে ধূর্ত শিয়ালের মত ছুটে আসা, সব একই রয়েছে। তবে বদল রয়েছে। বদল রয়েছে তার ডেলিভারি করার মূহুর্ততায়। যেটা নিয়ে সম্প্রতি সমস্যায় পড়েছিলেন এই ক্যারিবিয়ান স্পিনার। যা প্রতি মুহুর্তে কাঁটার মত বিঁধছে তাকে। প্রসঙ্গত কিছুদিন আগেই পিসিএলে তার বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করে রিপোর্ট জমা দিয়েছেন অ্যাম্পয়াররা। তারপরই আশাঙ্কা দেখা দিয়েছিল যে আসন্ন আইপিএলে তিনি কেকেআরের হয়ে বল করতে পারবেন কি না।

নারিন বিরাটের দ্বৈরথে দলকে চাঙ্গা করতে সম্ভবত ৮ তারিখ ইডেনে থাকবেন কিং খান 2

তবে রবিবার কেকেআরের নেটে নারিনকে বল করতে দেখে সেই সংশয় কেটে গিয়েছে আপামর ক্রিকেট এবং নারিন ফ্যানেদের। শুধু বল হাতেই যে চমক দিতে ওস্তাদ এই বোলার তা কিন্তু নয়, গত বছর ব্যাট হাতে আইপিএলে ওপেন করেও সকলকে চমকে দিয়েছিলেন এই তারকা। তার বেশ কিছু ঝোড়ো ইনিংস কেকেআরকে বেশ কয়েকটি ম্যাচে দাঁড় করিয়ে দিয়েছিল শক্ত ভিতের উপরে। নারিন কার্তিকদের আইপিএল প্রস্তুতির মাঝেই তাদের জন্য নতুন সুখবর এসে হাজির হয়েছে। সম্ভবত আগামি ৮ তারিখ প্রথম ম্যাচেই ইডেনে উপস্থিত থাকতে পারেন বাদশা খান। ওই ম্যাচে ইডেনে থেকে দলকে উদ্বুদ্ধ করবেন তিনি। কেকেআরের বেশ কয়েকজনের মুখে এদিন শুনতে পাওয়া যায় যে শুটিংয়ের চাপে ব্যস্ত থাকলেও ঘরের মাঠের প্রথম ম্যাচে মাঠে থাকার চেষ্টা করবেন বলে ক্রিকেটারদের জানিয়েছেন শাহরুখ।

নারিন বিরাটের দ্বৈরথে দলকে চাঙ্গা করতে সম্ভবত ৮ তারিখ ইডেনে থাকবেন কিং খান 3

যার অর্থ বিরাটের সঙ্গে ম্যাচে ইডেনের মাঠে দর্শকদের ঘটতে পারে জোড়া প্রাপ্তি। একই সঙ্গে বিরাট এবং কিং খানের দর্শন লাভ। এদিকে রবিবারই নিজের চোট সারিয়ে দলের সঙ্গে যোগ দিয়েছেন আরও এক ক্যারিবিয়ান তারকা আন্দ্রে রাসেল। রবিবার রাতেই শহরে চলে এসেছেন ্দুই অস্ট্রেলীয় তারকা মিচেল জনসন এবং ক্রিস লিন। তবে রবিবার প্রস্তুতিতে ইডেনে আসেন নি তারা। তবে আরও এক অস্ট্রেলীয় মিচেল স্টার্ক চোটের জন্য ছিটকে গিয়েছে গোটা আইপিএল থেকেই। তার পরিবর্ত হিসবে সোমবারই ইংল্যান্ডের উদীয়মান অলরাউন্ডার টম কুরানের নাম ঘোষণা করে দেয় কেকেআর টিম ম্যানেজমেন্ট।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *