নাইটদের অধিনায়ক কে, নিজের পছন্দের নাম জানালেন সৌরভ, সেই সঙ্গে পরামর্শও দিলেন কেকেআরকে

আইপিএল নিলামে গৌতম গম্ভীরকে রিটেন না করায় এবং পরে নিলামেও তাকে না কেনায় আপাতত খালিই রয়েছে নাইটদের সিংহাসন। কে হবেন পরবর্তী নেতা, এই প্রশ্ন ঘোরা ফেরা করছে কেকেআরের আনাচে কানাচে। অধিনায়কত্বের দৌড়ে আপাতত উঠে আসছিল তিনটে নাম, ক্রিস লিন, রবিন উথাপ্পা এবং দীনেশ কার্তিক। কিন্তু এই মুহুর্তে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজে চোট পাওয়ার ফলে ক্রিস লিনের আইপিএলে খেলাই নিয়েই তৈরি হয়েছে ঘোর সন্দেহ। বাকি রইলেন উথাপ্পা এবং কার্তিক। এই অবস্থায় নাইটদের প্রথম অধিনায়ক নিজের পরামর্শ দিলেন এই কলকাতা বেসড ফ্রেঞ্চাইজিকে। প্রাক্তন ভারত অধিনায়ক তথা আইপিএলে কেকেআরের প্রথম অধিনায়ক সৌরভ গাঙ্গুলো সম্প্রতি এক টিভি চ্যানেলের অনুষ্ঠানে এসে জানালেন তার পছন্দের কেকেআর নেতার নাম। একটি স্পোর্ট চ্যানেলের অনুষ্ঠানে সৌরভ পরিস্কারই জানান নাইটদের নেতা হিসেবে তার প্রথম পছন্দ রবিন উথাপ্পা। সৌরভের মতে অধিনায়কত্বের সমস্ত গুনই রয়েছে উথাপ্পার মধ্যে।

Mohali: Chris Lynn of KKR celebrates his half century during an IPL match against Kings XI Punjab in Mohali on Tuesday. PTI Photo (PTI5_9_2017_000281B)

যদিও দীনেশ কার্তিকের নামও আলোচনা করা যেতে পারে বলে তিনি মত দিয়েছেন। কিন্তু যেহেতু কেকেআরের সংসারে কার্তিকের এটাই প্রথম বছর ফলে উথাপ্পার নামকেই বেশি জোর দিচ্ছেন মহারাজ। এ প্রসঙ্গে তিনি তার সমসাময়িক দুই অধিনায়কের উদাহরণও দিয়েছেন। ওই স্পোর্ট চ্যানেলের অনুষ্ঠান সঞ্চালক যতিন সাপ্রুকে সৌরভ এক প্রশ্নের উত্তরে জানান, “ যদি স্টিভ ওয়া অথবা স্টিফেন ফ্লেমিংয়ের কথা ধরা যায়, তাহলে দেখা যাবে এরা দুজনেই নিজেদের কেরিয়ারের যে সময়টাতে অধিনায়ক নির্বাচিত হয়েছিলেন তা ওই দুই টিম ম্যানেজমেন্টেরই সাহসী সিদ্ধান্তের পরিচায়ক ছিল”। তাই প্রিন্স অফ ক্যালকাটা রবিন উথাপ্পাকে নিজের প্রথম পছন্দ বাছলেও সেই সঙ্গে কেকেআর টিম ম্যানেজমেন্টকেও সতর্ক করে পরামর্শ দিয়েছেন।

তিনি বলেছেন, “ গৌতম গম্ভীরকে যতটা সময় দেওয়া হয়েছিল, কেকেআর ম্যানেজমেন্টের উচিৎ সেই সময় নতুন অধিনায়কেও দেওয়া। সেই সঙ্গে যে নতুন অধিনায়কের যেন নিজের টিম বাছাইয়েরও স্বাধীনতা থাকে”। প্রসঙ্গত এর আগে কেকেআরের এবারের হেড কোচ জ্যাক কালিসও নিজের পছন্দের নেতার নাম জানিয়েছিলেন। সংবাদমাধ্যমের এক প্রশ্নের জবাবে কালিস জানিয়েছিলেন যে তার মতে ক্রিস লিনই অধিনায়কত্বের অন্যতম দাবীদার। যদিও তারা এখনও এব্যাপারে কোনো সিদ্ধান্ত নেন ন। অন্যদিকে নেতা হওয়ার জন্য যথেষ্ট উৎসাহ দেখিয়েছিলেন ক্রিস লিনও। কিন্তু তার চোটই তাকে অধিনায়কত্বের দৌড় থেকে ছিটকে দিয়েছে। আইপিএলের আর বাকি মোটে দেড় মাস। সম্ভবত আগামি দু এক সপ্তাহের মধ্যেই নিজেদের নেতা চুড়ান্ত করে ফেলতে চাইবে কেকেআর।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    ইংল্যান্ডে অস্ট্রেলিয়ার হালত দেখে ঘুম ভাঙল ক্রিকেট অস্ট্রেলিয়ার, স্মিথ ওয়ার্নার পেলেন ফেরার অনুমতি

    ইংল্যান্ডে অস্ট্রেলিয়ার হালত দেখে ঘুম ভাঙল ক্রিকেট অস্ট্রেলিয়ার, স্মিথ ওয়ার্নার পেলেন ফেরার অনুমতি
    অস্ট্রেলিয়া ক্রিকেটের হালত এই সময় খুব একটা ভাল নয়। একদিকে যেখানে দলের তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথ এবং...

    বিরাট জানালেন এই দুই খেলোয়াড়ের উপর সবচেয়ে বেশি নির্ভর করেই ইংল্যান্ডে জিতবেন সিরিজ

    বিরাট জানালেন এই দুই খেলোয়াড়ের উপর সবচেয়ে বেশি নির্ভর করেই ইংল্যান্ডে জিতবেন সিরিজ
    ভারতীয় দলকে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২৭ এবং ২৯ জুন দুটি টি২০ ম্যাচের সিরিজ খেলতে হবে। আর এর পর...

    সম্পূর্ণ কেরিয়ারে এই ভারতীয় ব্যাটসম্যানকে কোনও বোলারই শূন্য রানে আউট করতে পারেন নি

    সম্পূর্ণ কেরিয়ারে এই ভারতীয় ব্যাটসম্যানকে কোনও বোলারই শূন্য রানে আউট করতে পারেন নি
    ক্রিকেটে প্রত্যেক ব্যাটসম্যানের উপর সবচেয়ে বেশি চাপ থাকে তখন যখন তিনি ব্যাট করার জন্য ক্রিজে আসেন। এই...

    অগ্নিপরীক্ষা দিয়ে নিজেদের যোগ্যতা প্রমাণিত করতে চান বিরাট কোহলি

    চার বছর পর আবার ইংল্যান্ড সফর। আবার ভারতীয় ক্রিকেট টিম সহ অধিনায়ক বিরাট কোহলির কাছে অগ্নিপরীক্ষা ইংল্যান্ডের...

    কাররই নেই কোনও আশা, কিন্তু এই তিন ভারতীয় খেলোয়াড় পেতে পারেন ২০১৯ বিশ্বকাপ দলে জায়গা

    ২০১৯ বিশ্বকাপ শুরু হতে আর মাত্র এক বছরেরও কম সময় রয়ে গিয়েছে। ভারতীয় দল বিরাট কোহলির অধীনে...