ইন্ডিয়ান টুডে কে দেওয়া এক একান্ত সাক্ষাৎকারে ভারতীয় কোচ রবী শাস্ত্রী সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনীকে ভারতের জন্য সম্পদ এবং ড্রেসিংরুমে তার উপস্থিতিকে একজন অভিভাবকের উপস্থিতি হিসেবে উল্লেখ করেছেন। চ্যাম্পিয়ন্স ট্রফির পর সাবেক ভারতীয় কোচ অনীল কুম্বলের পদত্যাগের পর গত জুলাইতে ভারতের কোচের দায়িত্ব পাওয়া রবী শাস্ত্রী বলেন ধোনী এখনো বিশ্বের সেরা উইকেট রক্ষক। ২০১৪ সালে টেস্ট ক্রিকেট থেকে ধোনীর অবসর নেওয়াকে সঠিক সিদ্ধান্ত হিসেবে উল্লেখ করে শাস্ত্রী বলেন এর ফলে ধোনী সীমিত ওভারের ক্রিকেটে নিজেকে আরো সতেজ ও প্রাণবন্ত রাখতে পারবেন। ধোনী ফুরিয়ে গেল কিনা যখন এমন গুন্জন চলছিল ঠিক তখন ই তাকে নিয়ে এর আগেও একবার মুখ খুলেছিলেন ভারতীয় প্রধান কোচ রবী শাস্ত্র। তখনো সাফ জানিয়ে দিয়েছিলেন, ধোনী এখনো অর্ধেকও শেষ হয় নি এবং ২০১৯ এর বিশ্বকাপের যখন যথেষ্ট যোগ্য। শ্রীলঙ্কার বিরুদ্ধে সর্বশেষ সিরিজেও অসাধারন ছিলেন ধোনী।

শাস্ত্রী বলেন, ২০১৯ এর বিশ্বকাপ উপলক্ষ্যে ভারত পরীক্ষা নিরীক্ষা এবং পালা করে খেলোয়ারদের খেলালেও ধোনী নিশ্চিত ভাবে তাদের পরিকল্পনায় আছে। তিনি বলেছিলেন, “দলে ধোনীর যথেষ্ট প্রভাব আছে, সে ড্রেসিংরুমে দলের জীবন্ত কিংবদন্তি এবং খেলায় অলঙ্কার! ” তিনি জানিয়েছিলেন, ” যদি কেউ ভেবে থাকে সে শেষ হয়ে গিয়েছে তবে সেটা ভুল এবং তারা বিস্মিত হবে। ধোনীর আরো অনেক কিছু করার বাকি আছে।” প্রধান কোচ বলেছিলেন, ধোনী অন্যদের থেকে অনেক এগিয়ে ই দেশ সেরা উইকেট রক্ষক। “কিভাবে আপনি খেলোয়ার বাছাই করবেন? যখন একজন ভাল খেলে এবং সীমিত ওভারের ক্রিকেটে তিনি ই দেশ সেরা উইকেট রক্ষক। সে অনেক বছর ধরে খেলছে কেবল এই জন্য ই তার বিকল্প কাউকে নিতে হবে? তার ব্যাটিং পরিসংখ্যান ভুলে গিয়ে!” “সে দেশ সেরা। সুনীল গাভাস্কারের যখন ৩৬ বছর কিংবা শচিন টেন্ডুলকারের যখন ৩৬ বছর তখন কি আপনি তাদের বিকল্প কাউকে ভাবতে পারতেন? ধোনী এখনো ঠিক ভাবে তার দায়িত্ব পালন করছে, তাই তাকে বাদ দেওয়ার চিন্তা কেন করতে হবে?” রবী শাস্ত্রী প্রশ্ন রেখেছিলেন।

তিনি জানিয়েছেন ভারতীয় দল বেশ কিছু সময় ধরে পরীক্ষা নিরীক্ষার ভিতর দিয়ে যাবে। গত বছর ব্যাট হাতে ধোনীকে অন্য রকম মনে হলেও ২০১৭ তে স্বরূপে ফিরেছেন ধোনী, ৯১. ৩৩ গড়ে ১৮ ওয়ানডেতে করেছেন ৫৪৮।সদ্য সমাপ্ত শ্রীলঙ্কা সিরিজেও টানা অপরাজিত থেকে খেলেছেন কয়েকটি ম্যাচ জয়ী ইনিংস। শাস্ত্রী বলেন, শ্রীলঙ্কার সাথে ধোনী যা কেবল ভবিষ্যৎ বার্তা আরো দেখা বাকি অনেক কিছু ই।

  • SHARE
    A Cricket enthusiast who is pursuing his passion.

    আরও পড়ুন

    গেইলকে দলে নিয়ে আমি আইপিএলকে বাঁচালাম : সহবাগ

    গেইলকে দলে নিয়ে আমি আইপিএলকে বাঁচালাম : সহবাগ
    আইপিএলকে রক্ষা করেছেন তিনি ক্রিস গেইলকে দলে নিয়ে। এমনটাই দাবী কিংস ইলেভেন পাঞ্জাবের মেন্টর কাম ক্রিকেট অপারেশন...

    চ্যাম্পিয়নের পর ফের নতুন গানে মাতালেন ডিজে ব্র্যাভো

    ক্রিকেট বিশ্বকে শুধু ব্যাটে বলে বা ফিল্ডিংয়ে নয়, গান গেয়েও মুগ্ধ করে দিয়েছিলেন এই ওয়স্ট ইন্ডিয়ান ক্রিকেটার।...

    সমস্যায় তাসকিন, সৌম্য সরকার, বাংলাদেশ ক্রিকেটারদের বড় ধাক্কা

    সমস্যায় তাসকিন, সৌম্য সরকার, বাংলাদেশ ক্রিকেটারদের বড় ধাক্কা
    বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ছয় ক্রিকেটারের উপর নেমে এল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কুঠারাঘাত। জাতীয় দলের হয়ে এই...

    আইপিএলে রোহিতে বিধ্বংসী ইনিংসের পেছনে রয়েছেন অর্জুন তেন্ডুলকর, কিভাবে জেনে নিন

    আইপিএলে রোহিতে বিধ্বংসী ইনিংসের পেছনে রয়েছেন অর্জুন তেন্ডুলকর, কিভাবে জেনে নিন
    তার বাবার নাম শচীন রমেশ তেন্ডুলকর। তিনি ভারতীয় কিংবদন্তীর পুত্র, অর্জুন তেন্ডুলকর জানেন, ভারতীয় ক্রিকেট দুনিয়ায় নিজেকে...

    গেইল তান্ডবে মুগ্ধ পাঞ্জাব মালকিন দিলেন উপহার, মুগ্ধ হলেন বিরাট-বান্ধবীও

    ইল তান্ডবে মুগ্ধ পাঞ্জাব মালকিন দিলেন উপহার, মুগ্ধ হলেন বিরাট-বান্ধবীও
    আইপিএল নিলামে প্রথমে তাকে কিনতে রাজি হয়নি কোনও ফ্রেঞ্চাইজিই। গেইল ফুরিয়ে গিয়েছেন, বুড়ো হয়ে গিয়েছেন, সেই সঙ্গে...