ইন্ডিয়ান টুডে কে দেওয়া এক একান্ত সাক্ষাৎকারে ভারতীয় কোচ রবী শাস্ত্রী সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনীকে ভারতের জন্য সম্পদ এবং ড্রেসিংরুমে তার উপস্থিতিকে একজন অভিভাবকের উপস্থিতি হিসেবে উল্লেখ করেছেন। চ্যাম্পিয়ন্স ট্রফির পর সাবেক ভারতীয় কোচ অনীল কুম্বলের পদত্যাগের পর গত জুলাইতে ভারতের কোচের দায়িত্ব পাওয়া রবী শাস্ত্রী বলেন ধোনী এখনো বিশ্বের সেরা উইকেট রক্ষক। ২০১৪ সালে টেস্ট ক্রিকেট থেকে ধোনীর অবসর নেওয়াকে সঠিক সিদ্ধান্ত হিসেবে উল্লেখ করে শাস্ত্রী বলেন এর ফলে ধোনী সীমিত ওভারের ক্রিকেটে নিজেকে আরো সতেজ ও প্রাণবন্ত রাখতে পারবেন। ধোনী ফুরিয়ে গেল কিনা যখন এমন গুন্জন চলছিল ঠিক তখন ই তাকে নিয়ে এর আগেও একবার মুখ খুলেছিলেন ভারতীয় প্রধান কোচ রবী শাস্ত্র। তখনো সাফ জানিয়ে দিয়েছিলেন, ধোনী এখনো অর্ধেকও শেষ হয় নি এবং ২০১৯ এর বিশ্বকাপের যখন যথেষ্ট যোগ্য। শ্রীলঙ্কার বিরুদ্ধে সর্বশেষ সিরিজেও অসাধারন ছিলেন ধোনী।

শাস্ত্রী বলেন, ২০১৯ এর বিশ্বকাপ উপলক্ষ্যে ভারত পরীক্ষা নিরীক্ষা এবং পালা করে খেলোয়ারদের খেলালেও ধোনী নিশ্চিত ভাবে তাদের পরিকল্পনায় আছে। তিনি বলেছিলেন, “দলে ধোনীর যথেষ্ট প্রভাব আছে, সে ড্রেসিংরুমে দলের জীবন্ত কিংবদন্তি এবং খেলায় অলঙ্কার! ” তিনি জানিয়েছিলেন, ” যদি কেউ ভেবে থাকে সে শেষ হয়ে গিয়েছে তবে সেটা ভুল এবং তারা বিস্মিত হবে। ধোনীর আরো অনেক কিছু করার বাকি আছে।” প্রধান কোচ বলেছিলেন, ধোনী অন্যদের থেকে অনেক এগিয়ে ই দেশ সেরা উইকেট রক্ষক। “কিভাবে আপনি খেলোয়ার বাছাই করবেন? যখন একজন ভাল খেলে এবং সীমিত ওভারের ক্রিকেটে তিনি ই দেশ সেরা উইকেট রক্ষক। সে অনেক বছর ধরে খেলছে কেবল এই জন্য ই তার বিকল্প কাউকে নিতে হবে? তার ব্যাটিং পরিসংখ্যান ভুলে গিয়ে!” “সে দেশ সেরা। সুনীল গাভাস্কারের যখন ৩৬ বছর কিংবা শচিন টেন্ডুলকারের যখন ৩৬ বছর তখন কি আপনি তাদের বিকল্প কাউকে ভাবতে পারতেন? ধোনী এখনো ঠিক ভাবে তার দায়িত্ব পালন করছে, তাই তাকে বাদ দেওয়ার চিন্তা কেন করতে হবে?” রবী শাস্ত্রী প্রশ্ন রেখেছিলেন।

তিনি জানিয়েছেন ভারতীয় দল বেশ কিছু সময় ধরে পরীক্ষা নিরীক্ষার ভিতর দিয়ে যাবে। গত বছর ব্যাট হাতে ধোনীকে অন্য রকম মনে হলেও ২০১৭ তে স্বরূপে ফিরেছেন ধোনী, ৯১. ৩৩ গড়ে ১৮ ওয়ানডেতে করেছেন ৫৪৮।সদ্য সমাপ্ত শ্রীলঙ্কা সিরিজেও টানা অপরাজিত থেকে খেলেছেন কয়েকটি ম্যাচ জয়ী ইনিংস। শাস্ত্রী বলেন, শ্রীলঙ্কার সাথে ধোনী যা কেবল ভবিষ্যৎ বার্তা আরো দেখা বাকি অনেক কিছু ই।

SHARE

আরও পড়ুন

ট্রল হবার পর, মুখ খুললেন দিন্দা; হেটার্সদের উদ্দেশ্যে দিলেন যোগ্য জবাব!

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু আর কিংস ইলেভেন পাঞ্জাবের মধ্যে হওয়া গত ম্যাচে সেই সমস্ত কিছুই দেখতে পাওয়া গিয়েছে...

জয়ের পর রিয়ান পরাগের জন্য এই কথা বলে ভারতীয়দের হৃদয় জিতলেন স্মিথ

জয়ের পর রিয়ান পরাগের জন্য এই কথা বলে ভারতীয়দের হৃদয় জিতলেন স্মিথ
আইপিএল ২০১৯ হওয়া ৪৩ তম ম্যাচে রাজস্থান রয়্যালস ১৭৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে রিয়ান পরাগ (৩১...

ম্যান অফ দ্যা ম্যাচ নিয়ে বরুণ অ্যারণ তার সতীর্থ রাহানে করলেন তিরস্কার

ম্যান অফ দ্যা ম্যাচ নিয়ে বরুণ অ্যারণ তার সতীর্থ রাহানে করলেন তিরস্কার
জোরে বোলার বরুণ অ্যারণের দুর্দান্ত জোরে বোলিংয়ের সৌজন্যে রাজস্থান রয়্যালস আইপিএলের ৪৩তম ম্যাচে কেকেআরকে ৩ উইকেটের ব্যবধানে...

হারের পর দীনেশ কার্তিক হলেন নিরাশ, নিজের খেলোয়াড়দের বললেন এই কথা

হারের পর দীনেশ কার্তিক হলেন নিরাশ, নিজের খেলোয়াড়দের বললেন এই কথা
আইপিএল আজ রোমাঞ্চকর ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের আরো একটি হার হয়েছে। তারা লাগাতার ৬টি ম্যাচ হেরে গিয়েছে।...

ম্যাচে হল মোত ৯টি রেকর্ড, কার্তিক আর রিয়ান পরাগ গড়লেন বেশকিছু বিশ্বরেকর্ড

ম্যাচে হল মোত ৯টি রেকর্ড, কার্তিক আর রিয়ান পরাগ গড়লেন বেশকিছু বিশ্বরেকর্ড
রাজস্থান রয়্যালসের দল আইপিএল ২০১৯ এর ৪৩তম ম্যাচে কেকেআরকে ৩ উইকেটের ব্যবধানে হারিয়ে দিয়েছে। এই ম্যাচ চলাকালীন...