ভারতীয় ক্রিকেট দলের হেড কোচ রবি শাস্ত্রী মনে করেন যে দলের সবচেয়ে সিনিয়র প্লেয়ার হিসেবে ধোনি একজন আদ্যন্ত টিমম্যান এবং তিনি আরও বলেন যে কিছু ‘হিংসুটে’ মানুষ চান যে ধোনির কয়েকটা দিন খারাপ যাক আর তারা অপেক্ষা করে থাকবেন ধোনির ক্রিকেট কেরিয়ারের শেষ দেখার জন্য। আনন্দবাজারকে দেওয়া এক সাক্ষাৎকারে শাস্ত্রী জানিয়েছেন ‘সবকিছু দেখে মনে হচ্ছে চারদিকে বেশকিছু হিংসুটে মানুষ ঘুরে বেড়াচ্ছে। যারা খালি চায় ধোনির কয়েকটা দিন খারাপ যাক… কিছু মানুষ অপেক্ষা করে আছেন ধোনির শেষ দেখার জন্য’। কিন্তু ওর মত মহান খেলোয়াড়রা নিজেরাই নিজেদের ভবিষ্যত ঠিক করে”। শাস্ত্রীর মতে, ভারতীয় টিম ধোনির মূল্য জানে। তাই এই মহান উইকেট কিপারের নামে কোনো সমালোচনাতেই তাদের কিছু এসে যায় না। আনন্দবাজারকে দেওয়া সাক্ষাৎকারে তিনি আরও বলেন, “এতে (সমালোচনায়) আমার কিছুই এসে যায় না। আমরা জানি আমাদের কাছে দলের মধ্যে ধোনির জায়গা কোথায়। ও একজন আদ্যন্ত টিম ম্যান। আগে ও একজন মহান অধিনায়ক ছিল আর এখন ও একজন দুর্দান্ত টিমম্যান” ধোনিকে টি২০ টিম থেকে বাদ দেওয়ার জন্য কিছু প্রাক্তণ ক্রিকেটার এবং বিশেষজ্ঞদের কড়া সমালোচনার বিরুদ্ধে তিনি বলেন, “বেশ কিছুদিন আগে আমি নিয়মিত টিভি শো করতাম, এবং মানুষ আমাকে প্রশ্ন করত। একটা শো চালাতে গেলে আপনাকে সেই সব প্রশ্নের উত্তর দিতে হত। ধোনি একজন সুপারস্টার। ও আমাদের দেশের অন্যতম শ্রেষ্ঠ ক্রিকেটার। তাই আলোচনা করার জন্য ও সবসময়েই একটা দারুণ টপিক। ও একজন কিংবদন্তী, তাই ওকে নিয়ে এই আলোচনা চলতেই থাকবে। যখন আপনার এমন একটা উজ্জ্বল কেরিয়ার থাকে যেমন ধোনির আছে, তখন স্বাভাবিকভাবেই আপনি টিভিতে আলোচনার বিষয়বস্তু হয়ে উঠবেন”।
শাস্ত্রী চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেন যে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর গত একবছরে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ধোনির গড় ৬৫র বেশি। সেই সঙ্গে ধোনি শ্রীলঙ্কার সঙ্গে ওদের দেশে এবং ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ সিরিজের ভারতকে জিততে সাহায্য করেছে।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    আইপিএল থেকে বাইরে হয়ে যাওয়ার পর ফেটে পড়ল প্রীতি জিন্টার রাগ, সবার সামনে এর উপর রেগে উঠলেন তিনি

    ৬। আইপিএল থেকে বাইরে হয়ে যাওয়ার পর ফেটে পড়ল প্রীতি জিন্টার রাগ, সবার সামনে এর উপর রেগে উঠলেন তিনি
    চলতি আইপিএলের লিগের শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংস পাঁচ উইকেটে হারিয়ে দিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাবকে, সেই সঙ্গে...

    পাঞ্জাবের বিরুদ্ধে দুরন্ত জয়ের পর ধোনি জানালেন কারণ, যে কারণে তিনি দীপক চহের এবং হরভজনকে নিজের আগে ব্যাট করতে পাঠান

    পাঞ্জাবের বিরুদ্ধে দুরন্ত জয়ের পর ধোনি জানালেন কারণ, যে কারণে তিনি দীপক চহের এবং হরভজনকে নিজের আগে ব্যাট করতে পাঠান
    গতকাল রাতে পুণের এমসিএ স্টেডিয়ামে চলতি আইপিএলের লিগ পর্যায়ের শেষ ম্যাচ খেলা হল কিংস ইলেভেন পাঞ্জাব...

    রেকর্ড: ১৬ রান করেই এই ঐতিহাসিক রেকর্ড নিজের নামে করা ধোনি সপ্তম প্লেয়ার হওয়ার পাশপাশি চর্চার বিষয়ও হলেন

    রেকর্ড: ১৬ রান করেই এই ঐতিহাসিক রেকর্ড নিজের নামে করা ধোনি সপ্তম প্লেয়ার হওয়ার পাশপাশি চর্চার বিষয়ও হলেন
    আইপিএলে গতকাল রাতে খেলা হওয়া লিগ পর্যায়ের শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংস হারিয়ে দেয় কিংস ইলেভেন পাঞ্জাবকে...

    শেন ওয়ার্ন মহেন্দ্র সিং ধোনির মত তারকা প্লেয়ারের দিকে তুললেন আঙুল, অধিনায়কত্ব নিয়ে বললেন এমন কথা যা শুনে রাগ হবে আপনারও

    আইপিএল ২০১৮য় ২ বছরের নির্বাসন শেষ ফিরে আসা রাজস্থান রয়্যালস শেষ পর্যন্ত প্লে অফে নিজেদের জায়গা পাকা...

    প্লে অফ থেকে বাইরে চলে গেছে আরসিবি, গতকাল রাতে বিরাট কোহলি প্রকাশ করলেন এই গভীর রহস্য

    সম্প্রতি বিরাট কোহলির নেতৃত্বাধীন আরসিবি আইপিএল থেকে বাইরে চলে গিয়েছে। তা সত্ত্বেও বিজ্ঞাপন দুনিয়ায় তার কোনও প্রভাব...