দিল্লি ডেয়ারডেভিলসের অনুশীলনে শামি, পন্টিং মজে তরুণরা

দিল্লি ডেয়ারডেভিলসের অনুশীলনে শামি, পন্টিং মজে তরুণরা 1

গত প্রায় এক মাস ধরে পারিবারিক বিতর্কের জেরে সংবাদপত্রের শিরোনামা থাকা জাতীয় দলের জোরে বলার মহম্মদ শামি শুরু করলেন মাঠের নামার প্রস্তুতি। সোমবারই দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে আইপিএলের অনুশীলনে নেমে পড়তে দেখা যায় তাকে। আ মাত্র চারদিন বাকি আইপিএলের। তারপরেই আইপিএলের প্রথম ম্যাচেই কিংস ইলেভেন পাঞ্জাবের মুখোমুখী হবে দিল্লি। সম্ভবত রবিবারের ওই ম্যাচে খেলতে দেখা যেতে পারে জাতীয় দলের এই জোরে বোলারকে। প্রসঙ্গত শামির সঙ্গে তার স্ত্রীর ঝামেলা চলাকালীনই দেরাদুন থেকে দিল্লি আসার পথে এক দুর্ঘটনার কবলে পড়ে আহত হন শামি। ওই দুর্ঘটনার ফলে শামির মাথায় বেশ কিছু সেলাইও করতে হয়। আপাতত ওই আঘাত থেকে সুস্থ হয়ে অনুশীলন করতে দেখা গেছে তাকে।

দিল্লি ডেয়ারডেভিলসের অনুশীলনে শামি, পন্টিং মজে তরুণরা 2

সোমবার দিল্লির অনুশীলনে শামিকে তাদের কোচ রিকিং পন্টিংয়ের সঙ্গেও সময় কাটাতে দেখা যায়। প্রসঙ্গত মুম্বাই ইন্ডিয়ান্স ছেড়ে এবারই প্রথম দিল্লি ডেয়ারডেভিলসের কোচ হিসেবে যোগ দিয়েছেন প্রাক্তন অস্ট্রেলিয়ান অধিনায়ক। গত চারদিন ধরেই দিল্লি ডেয়ারডেভিলসের শিবিরে রয়েছেন পন্টিং। শামিদের উৎসাহ দেওয়ার জন্য তাদের মন্ত্র দিয়েছেন ‘জেতার জন্য ঝাঁপাও”। নতুন কোচের এই মন্ত্রই মুগ্ধ করেছে দিল্লের ক্রিকেটারদের। শিবিরে যোগ দেওয়ার সঙ্গে সঙ্গে দলের ক্রিকেটারদের নিয়ে এক প্রস্থ আলোচনা সারেন পন্টিং। সেই আলোচনার পরেই পন্টিংয়ে মুগ্ধ হয়ে পড়েছেন শ্রেয়স আইয়াররা।

দিল্লি ডেয়ারডেভিলসের অনুশীলনে শামি, পন্টিং মজে তরুণরা 3

ওই আলোচনায় পন্টিংয়ের পজিটিভ দর্শনে মুগ্ধ শ্রেয়স আইয়ার। ভারতীয় দলের এই উদীয়মান তরুণ এবার দিল্লি দলের অন্যতম বড়ো ভরসা। সোমবার পন্টিংকে নিয়ে সংবাদমাধ্যমকে শ্রেয়স জানান, “কয়েকদিন হল শিবিরে যোগ দিয়েছেন পন্টিং। ওর আগ্রাসী মনোভাবে আমরা দারুণভাবে উদ্বুদ্ধ্ব হয়েছি। ওর মানসিকতা থেকে আমরা শেখার চেষ্টা করছি। পন্টিং শিবিরে যোগ দিয়েই আমাদের নিয়ে আলোচনায় বসেছিল। ওর কথা আমাদের দারুণভাবে উৎসাহিত করেছে”। পন্টিংকে এত পছন্দ করার কারণ হিসেবে শ্রেয়স সাংবাদিকদের বলেন, “বেশ কয়েকজন ভালো তরুণ ক্রিকেটার রয়েছে এবারের আমাদের দলে। যারা স্বাধীনতা ভালবাসে। ফলে পন্টিং এসে এমনভাবে আমাদের সঙ্গে মিশে গেছে যে আমরা অনেকটা খোলা মনে খেলতে পারছি”। নিজেদের দল নিয়ে কথা বলেছেন এই তরুণ ব্যাটসম্যান। তিনি বলেন, “ এবারে আমাদের দলে যথষ্ট ভালো ভারসাম্য রয়েছে”।

দিল্লি ডেয়ারডেভিলসের অনুশীলনে শামি, পন্টিং মজে তরুণরা 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *