বিরাট কোহলি ও রবি শাস্ত্রীর টিম ইন্ডিয়াতে ফিরতে মরিয়া স্টার অলরাউন্ডার যুবরাজ সিং। তাই নির্বাচকদের প্রভাবিত করতে এবার পাঞ্জাবের হয়ে রঞ্জি খেলতে নামতে চলেছেন দল থেকে বাদ পড়া এই ক্রিকেটার। পাঞ্জাব দলের সহ-অধিনায়ক যুবি মোহালিতে পাঞ্জাব ক্রিকেট অ্য়াসোসিয়েশনের মাঠে বিদর্ভের বিরুদ্ধে ম্য়াচ থেকে অংশ নেবেন। প্রতিযোগিতা মূলক ক্রিকেটের মধ্য়ে থাকাই জাতীয় দল থেকে বাদ পড়া এই স্টার অলরাউন্ডারের লক্ষ্য়। যুবরাজের রঞ্জি খেলার সিদ্ধান্ত নেওয়ার ব্য়াপারটি পিসিএ’র পক্ষ থেকেই সংবাদমাধ্য়মকে জানানো হয়েছে।
বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্য়াকাডেমিতে ফিটনেস টেস্ট দেওয়া নিয়ে ব্য়স্ত থাকায় রঞ্জিতে এবারের মরশুমের প্রথম ম্য়াচটি খেলা হয়নি যুবির। দ্বিতীয় ম্য়াচ থেকে তিনি খেলতে চাওয়ায়, পাঞ্জাব দলে তাঁকে সহ-অধিনায়ক করা হয়েছে। দলের নেতা হিসেবে প্রথম থেকেই বেছে রাখা হয়েছে জাতীয় দল থেকে বাদ পড়া ভারতের সর্বকালের সেরা অফ-স্পিনার হরভজন সিং’কে। যুবির মতো ভাজ্জিরও প্রথম ম্য়াচে খেলা হয়ে ওঠেনি। দ্বিতীয় ম্য়াচে তাঁকে পাওয়া না গেলে যুবি দলকে নেতৃত্ব দেবেন। যেহেতু তিনি জানিয়ে দিয়েছেন, দ্বিতীয় ম্য়াচ থেকে তিনি রঞ্জিতে খেলতে পারবেন পাঞ্জাবের হয়ে।
বেঙ্গালুরুর জাতীয় অ্য়াকাডেমিতে যুবি ছাড়াও জাতীয় দলের আরও এক ক্রিকেটার ফিটনেস টেস্ট দিতে উপস্থিত ছিলেন। তামিলনাডুর হয়ে রঞ্জি ট্রফিতে প্রথম ম্য়াচে অংশ নেওয়ার পর ফিটনেস টেস্ট দিতে হাজির হন জাতীয় দল থেকে বিশ্রাম পাওয়া এই অফ-স্পিনার। তাঁর ট্য়ুইটার অ্য়াকাউন্ট থেকে ট্য়ুইট করে অশ্বিন জানিয়েছেন, তিনি ইয়ো-ইয়ো টেস্টে পাশ করেছেন। ফলে নিউজিল্য়ান্ডের বিরুদ্ধে জাতীয় দলে ফিরতে তাঁর সামনে কোনও বাধা নেই। এখন দেখার কথা নির্বাচকরা এই সিনিয়র বোলারকে দলে ফেরান, নাকি তরুণ স্পিনারদের ওপরেই আস্থা রাখেন।
ইয়ো-ইয়ো ফিটনেস টেস্টে যুবির রেজাল্ট কি হয়েছে, সে ব্য়াপারে কোনও খবর জানানো হয়নি। যুবি নিজেও চুপ করে আছেন। যুবি যদি পাশ করে থাকেন, তাহলে জাতীয় দলে তাঁকে ফেরাতে নির্বাচকদের কোনও অসুবিধা থাকার কথা নয়। যুবি অভিজ্ঞ ক্রিকেটার। মিডল অর্ডারে তিনি থাকলে বাড়তি চাপ নিতে পারবেন। পাশাপাশি বিগ হিটার হওয়ায় দলের সুবিধা হবে রান তোলার ক্ষেত্রে।
এদিকে, ভাজ্জি যদি দ্বিতীয় ম্য়াচে না খেলেন এবং যুবরাজ রঞ্জিতে পাঞ্জাব টিমে ফেরা মানে ওপেনিং ব্য়াটসম্য়ান জীবনজ্য়োত সিং’কে অধিনায়কের দায়িত্ব থেকে অব্য়াহতি দেওয়া হবে। ধরমশালাতে প্রথম ম্য়াচে হিমাচলপ্রদেশের বিরুদ্ধে ড্র করেছে পাঞ্জাব। প্রশান্ত চোপড়ার ট্রিপল সেঞ্চুরির দৌলতে হিমাচল ৭২৯ রান করার পর পাঞ্জাব ভালো জবাব দিলেও ১২৮ রানে পিছিয়ে থেকে প্রথম ইনিংস শেষ করে। ম্য়াচ ড্র হলেও প্রথম ইনিংসে এগিয়ে থাকার সুবাদে তিন পয়েন্ট গিয়েছে হিমাচলের ঘরে, সেখানে পাঞ্জাবের ভাঁড়ার শূন্য়।

  • SHARE
    A sports enthusiast and a critic. Journalism is all about being unbiased to create positive influence from negative angle.

    আরও পড়ুন

    আইপিএলে দল না পেয়ে বিধ্বংসী মার্টিন গাপ্তিল, সোশ্যাল মিডিয়ায় ট্রোলড কিংস ইলেভেন পাঞ্জাবের মালকিন

    আইপিএলে দল না পেয়ে বিধ্বংসী মার্টিন গাপ্তিল, সোশ্যাল মিডিয়ায় ট্রোলড কিংস ইলেভেন পাঞ্জাবের মালকিন
    আসন্ন আইপিএল ২০১৮র নিলামে দল পাননি তিনি। নিলামে অবিক্রীতই থেকে গেছিলেন নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুরন্ত...

    আইপিএল২০১৮: সম্পূর্ণ সূচী, ম্যাচের সময়, স্থান, এবং অন্যান্য বিবরণ

    মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আগামি ৭ এপ্রিল থেকে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স এবং এই আইপিএলে নির্বাসন কাটিয়ে ফিরে...

    সারা তেন্ডুলকরের ফেক আইডি বানিয়ে এনসিপি প্রধানকে উত্যক্ত করার অপরাধে গ্রেপ্তার এক ব্যক্তি

    সারা তেন্ডুলকরের ফেক আইডি বানিয়ে এনসিপি প্রধানকে উত্যক্ত করার অপরাধে গ্রেপ্তার এক ব্যক্তি
    কিছুদিন আগেই ভারতের কিংবদন্তী ক্রিকেটের শচীন তেন্ডুলকরের মেয়ে সারা তেন্ডুলকরের মেয়েকে উত্যক্ত করার অপরাধে গ্রেপ্তার হয়েছিলেন পশ্চিম...

    সোশ্যাল মিডিয়ায় ভারত অধিনায়ক বিরাটকে অপমান করলেন কপিল শর্মা

    সোশ্যাল মিডিয়ায় ভারত অধিনায়ক বিরাটকে অপমান করলেন কপিল শর্মা
    ফের বিতর্কে কমেডিয়ান কপিল শর্মা। এবার তিনি সরাসরি অপমান করলেন ভারত অধিনায়ক বিরাট কোহলিকে। যার ফলে রাগে...

    ভারত দক্ষিণ আফ্রিকা একদিনের সিরিজ: চতুর্থ ওয়ান ডে চলাকালীন বর্ণবিদ্বেষের শিকার দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার

    ভারত দক্ষিণ আফ্রিকা একদিনের সিরিজ: চতুর্থ ওয়ান ডে চলাকালীন বর্ণবিদ্বেষের শিকার দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার
    ভারত দক্ষিণ আফ্রিকার মধ্যে ওয়ান ডে সিরিজ চলাকালীনই ঘটে গেল এক অপ্রীতিকর ঘটনা। জোহানেসবার্গের চতুর্থ ওয়ান ডে...