দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু’প্লেসির মুখের উপর গর্জন করলেন বিরাট
India bowler Hardik Pandya is celebrated by teammates after bowling out South Africa batsman Faf du Plessis during Day One of the cricket First Test match between South Africa and India in Cape Town, on January 5, 2018. / AFP PHOTO / MARCO LONGARI (Photo credit should read MARCO LONGARI/AFP/Getty Images)

বহুপ্রতীক্ষিত ফ্রীডম সিরিজ শুরু হয়ে গেল, টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেওয়ার পর দক্ষিণ আফ্রিকা শুরুতেই বেশ কিছু ধাক্কা খায়। এই ম্যাচে তরুণ জসপ্রীত বুমরাহের হাতে টেস্ট ক্যাপ তুলে দেন বিরাট কোহলি, যিনি অজিঙ্ক রাহানের খারাপ ফর্মের কারণে রোহিত শর্মাকে এই ম্যাচে খেলান। বল হাতে ভুবনেশ্বর কুমার ব্যাতিক্রমী পারফর্মেন্স করেন। হোস্ট দল মাত্র ১২ রানেই ৩ উইকেট হারায় এবং তাদের টপ অর্ডার ইতিমধ্যেই প্যাভিলিয়নে ফেরত চলে গেছে। যদিও এরপরই অধিনায়ক ফাফ দু’প্লেসি এবং এবং এবি ডে’ভিলিয়র্স মিলে ইনিংস সামলান এবং ৩উইকেটে ১০৭ রান করেন লাঞ্চ পর্যন্ত। দুজনেই বেশ কিছু গ্লোরিয়াস শট খেলেন এবং দুজনকে দেখে মনে হচ্ছিল তারা ম্যাচের সমস্ত কন্ট্রোল নিজেদের হাতে নিয়ে নিয়েছে। যদিও ভারত ফের একবার ম্যাচে ফিরে আসে লাঞ্চের পর এবং ডেভিলিয়র্সের রূপে বুমরাহ তার প্রথম টেস্ট উইকেট নেন।

বল ব্যাটসম্যানের অর্ধেক ভাগে অফ স্টাম্পের আসেপাশে ছিল, এবি তার পুরো ইনিংসেই ভীষণ পজিটিভ ছিলেন এবং তিনি ড্রাইভ করতে গিয়ে তার মূল্য চোকালেন, কারণ ড্রাইভ করার সময় তার শরীর এবং ব্যাটের মধ্যে প্রচুর গ্যাপ ছিল যার ফলে বল অফ স্টিকে লাগার আগে তার ব্যাটে হালকা ছুঁয়ে যায়। তারপরেই আসে হার্দিকের পালা যার বল ফাফ দু’প্লেসির ব্যাটের নীচের দিকে লেগে ঋদ্ধিমানের কাছে নীচু ক্যাচ চলে যায়, এবং ঋদ্ধিমানও দুর্দান্তভাবে নীচু হয়ে সেই ক্যাচ ধরে ফেলেন।

এই উইকেট যাওয়ার সঙ্গে সঙ্গেই পাম্প করা শুরু করেন কারণ লাঞ্চের পর তারা দারুন শুরু করেন। কোহলিকে দেখা যায় দু’প্লেসির মুখের কাছে গিয়ে গর্জন করতে এবং সেলিব্রেশন করতে। তাকে মাঠের মধ্যে দৌড়ে বেড়াতে দেখা যায় এবং ভারতীয় বোলারদের সঙ্গে ফিস্ট পাম্পও করতে দেখা যায় কারণ ভারতীয় বোলাররা দক্ষিণ আফ্রিকার অর্ধেক ব্যাটিং লাইনকে প্যাভিলিয়নে ফেরত পাঠিয়ে দেয়। এরপরেই মাঠের আম্পায়ারকে দেখা যায় পান্ডিয়ার ওভারে বিরাট কোহলির রিঅ্যাকশন নিয়ে তার সঙ্গে ভদ্রভাবে কথা বলতে। এবং কোহলি হাসি মুখেই নিজের ভুল মেনে নেন এবং খেলা আগে শুরু হয়।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...