দক্ষিণের রাজনৈতিক বিবাদে শিকে ছিঁড়ল ইডেনের কপালে

এর আগে বহু চেষ্টা করেছেন সিএসবি কর্তারা। উপরোধ অনুরোধেও কাজ হয় নি। সিএসবি চেষ্টা করেছিল আইপিএলের প্লে অফের ম্যাচ ইডেনে করার। কিন্তু তাতে বিন্দুমাত্র মন গলে নি আইপিএল আয়োজকদের। তারা প্লে অফের ম্যাচ থেকে বাইরেই রেখেছিল ইডেন গার্ডেন্সকে। তবে হঠাৎই শিকে ছিঁড়ল ইডেনের কপালে। সিএসবির কাছে অযাচিতভাবেই সুযোগ এসে গেল ইডেনে প্লে অফের ম্যাচ আয়োজন করার। আইপিএলের প্রথম সূচি অনুযায়ী ওয়াংখেড়ে এবং পুণেতে আইপিএলের দুটি প্লে অফ এবং এলিমিটর খেলা হওয়ার কথা ছিল। কিন্তু দক্ষিণে কাবেরী নদীর সমস্যা গঙ্গাপাড়ে প্লে অফ খেলার সুযোগ এনে দিল। সম্প্রতি তামিলের কট্টরপন্থী রাজনৈতিক সংগঠনগুলি কাবেরী নদীর জল বন্টনের ইস্যুতে চেন্নাইতে আইপিএল বন্ধের হুমকী দিয়েছিল। এমনকী কলকাতা সিএসকে ম্যাচেও বিক্ষোভ দেখায় তারা। রাজনৈতিক দলগুলি হুমকী দিয়েছিল মাঠে সাপ ছেড়ে দেওয়ারও।

(FILES) In this file photo taken on April 10, 2018 Indian members of the Tamil ethnic group try to enter the MA Chidhambram cricket stadium during a protest against the Indian Premier league (IPL) amid ongoing protests over water rights in Chennai.
India’s cricket board is considering shifting Indian Premier League games from Chennai, where a water crisis is gripping the city, after protesters threatened to release snakes during the next match. The Board of Control for Cricket in India was mulling alternate venues for Chennai’s remaining six IPL matches after protesters scuffled with police and threw shoes on the pitch at their home match on April 10.
/ AFP PHOTO / ARUN SANKAR

ক্রমাগত গো ব্যাক স্লোগানে চাপ বাড়ছিল আইপিএলের আয়োজকদের উপরেও। যে কারণে সিএসকের ঘরের মাঠেও কলকাতার বিরুদ্ধে ম্যাচে প্রচুর পুলিশ মোতায়েনও করা হয়েছি। কিন্তু তা সত্ত্বেও রোখা যায় নি বিক্ষোভকারীদের। ম্যাচ চলাকালীনই জাদেজাকে লক্ষ্য করে মাঠে উড়ে আসে জুতো। চিপকের বাইরেও দেখা যায় বিক্ষোভ। এমনকী গ্রেপ্তারও হন দু’জন বিক্ষোভকারী। এই পরিস্থিতিতে ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে রাজি নন বিসিসিআইয়ের কর্তারা। ফলে চেন্নাইয়ের ম্যাচ পুণেতে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেন তারা। আর তাতেই ভাগ্যে শিকে ছিঁড়েছে ইডেনের। বিসিসিআইয়ের একটি সূত্রের খবর অনুযায়ী পুণের মাঠে চেন্নাইয়ের ম্যাচ সরে যাওয়ার ফলে প্লে অফের ম্যাচ পুণে থেকে সরে যাওয়ার প্রবল সম্ভবনা দেখা দিয়েছে। আর এবার সেই সরে যাওয়া প্লে অফ ম্যাচের আয়োজন করার দৌড়ে রয়েছে কলকাতা, রাজকোট এবং লখনৌ।

তবে বোর্ডের ভেতরের খবর অনুযায়ী এ ব্যাপারে তাদের তালিকায় একদম উপরে রয়েছে ইডেনই। কেন? কারণ হিসেবে উঠে আসছে সিএসবির আগ্রহ। সম্প্রতি সিএবি সভাপতি সৌরভ গাঙ্গুলী জানিয়েছিলেন যে যদি কোনও কারণে পুণেতে আইপিএল কোয়ালিফায়ারের আয়োজনে সমস্যা দেখা দেয় সে ক্ষেত্রে ইডেন সবসময় প্রস্তুত থাকবে সেই ম্যাচ আয়োজন করার। আর সেই সম্ভবনা দেখা দেওয়াতেই এই মুহুর্তে তড়িঘড়ি ইডেনে আইপিএল কোয়ালিফায়ার আয়োজনের তোড়জোড় শুরু হয়ে গিয়েছে। কারণ এ ব্যাপারে শুক্রবার রাতের মধ্যেই ভারতীয় বোর্ড চূড়ান্ত সিদ্ধান্ত নিতে চলেছে। আর যদি ইডেনে যদি সেই ম্যাচের বরাত আসে তাহলে নিশ্চিতভাবেই কলকাতার দর্শকদের কাছে তা সুখের খবর হিসেবেই আসবে।

Chennai: Tamil outfit members staged a protest at out side of Chepauk stadium, against the Centre’s failure to constitute a Cauvery management board, they were demanding cancel an IPL cricket match which played between Chennai Super Kings and Kolkata Knight Riders in Chennai on Tuesday. PTI Photo (PTI4_10_2018_000213B)
  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    ফের সমস্যায় ভারতীয় দলের বোলার মহম্মদ শামি, এবার নিখোঁজ হলেন ভাই

    ফের সমস্যায় ভারতীয় দলের বোলার মহম্মদ শামি, এবার নিখোঁজ হলেন ভাই
    ভারতীয় দলের ক্রিকেট তারকা মহম্মদ শামীর কিছুদিন ধরেই ভাল যাচ্ছে না সময়। যে কারণে এই সমস্যার প্রভাব...

    ব্রেকিং নিউজ: মহম্মদ কাইফে পর এই ভারতীয় ক্রিকেট খেলোয়াড় অবসর নিলেন

    ব্রেকিং নিউজ: মহম্মদ কাইফে পর এই ভারতীয় ক্রিকেট খেলোয়াড় অবসর নিলেন
    কখনও আইপিএলে নিজের জলবা দেখানো ক্রিকেটার অরবিন্দ পরওয়ানা নিজের ক্রিকেট কেরিয়ারের সমাপ্তি ঘটালেন। যার ঘোষণা তিনি আজ...

    বিরাট কোহলির দুরন্ত ইনিংসের সৌজন্যে ভারত ইংল্যান্ডের বিরুদ্ধে করল ২৫৬ রানের স্কোর

    বিরাট কোহলির দুরন্ত ইনিংসের সৌজন্যে ভারত ইংল্যান্ডের বিরুদ্ধে করল ২৫৬ রানের স্কোর
    ভারত আর ইংল্যান্ডের মধ্যে আজ মঙ্গলবার হেডিংলেতে ওয়ানডে সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ খেলা হচ্ছে। এই ম্যাচে...

    ইংল্যান্ড বনাম ভারত: শ্লথ ব্যাটিংয়ের কারণে ফের একবার সমালোচকদের নিশানা হলে ধোনি, উঠল দল থেকে বাদ দেওয়ার দাবী

    ইংল্যান্ড বনাম ভারত: শ্লথ ব্যাটিংয়ের কারণে ফের একবার সমালোচকদের নিশানা হলে ধোনি, উঠল দল থেকে বাদ দেওয়ার দাবী
    ভারত আর ইংল্যান্ডের মধ্যে আজ ওয়ানডে সিরিজের তৃতীয় তথা ফাইনাল ম্যাচ খেলা হচ্ছে। এই ম্যাচে আজ টসে...

    ভিডিয়ো: অ্যাম্পায়রকে মহেন্দ্র সিং ধোনি ফের জানালেন ডিআরএস নেওয়ায় তার মত কেউ নেই, অ্যাম্পায়ার চাইলেন ক্ষমা

    ভিডিয়ো: অ্যাম্পায়রকে মহেন্দ্র সিং ধোনি ফের জানালেন ডিআরএস নেওয়ায় তার মত কেউ নেই, অ্যাম্পায়ার চাইলেন ক্ষমা
    ওয়ানডে ম্যাচে যে কোনও দলই দুটি ডিআরএস পায়। একটি ডিআরএস যে কোনও দল বল করার সময় পায়,...