তিন দশক পর বাবার রেকর্ড ভাঙলেন জুনিয়র মোঙ্গিয়া 1

তিন দশক পর বাবার রেকর্ড ভাঙলেন জুনিয়র মোঙ্গিয়া 2

জুনিয়র ক্রিকেটে সাড়া ফেলে দিয়েছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের ছেলে। শুধু তাই নয়, বাবার গড়া রেকর্ড নিজের নামের পাশে লিখিয়ে নিয়েছেন তিনি। মোহিত মোঙ্গিয়া। পদবীটা শুনেই আভাস পেয়ে যাওয়ার কথা। হ্য়াঁ, মোহিত আর কারও নয়, ভারতীয় দলের প্রাক্তন উইকেটকিপার ব্য়াটসম্য়ান নয়ন মোঙ্গিয়ার ছেলে। অনূর্ধ্ব-১৯ ক্রিকেটে কুচবিহার ট্রফিতে বরোদার হয়ে খেলতে নেমে রেকর্ড ব্রেকিং ডাবল সেঞ্চুরি করেছেন মোঙ্গিয়া জুনিয়র। কেরালার বিরুদ্ধে মোহিতের স্কোর ২৪০ রান ২৪৬ বলে। ২৫টি চার এবং ৯টি ছয়ে সাজানো আছে তাঁর এই ইনিংস। এখানে উল্লেখ্য়, ভারতীয় ক্রিকেটে জায়গা পাওয়ার আগে ১৯৮৮ সালে নয়ন মোঙ্গিয়া কুচবিহার ট্রফিতে ২২৪ রান করেছিলেন বরোদার হয়ে। এই টুর্নামেন্টে বরোদার কোনও ব্য়াটসম্য়ানের সেরা স্কোর ছিল এটি। তিন দশক ধরে এই রেকর্ড সিনিয়র মোঙ্গিয়ার দখলে ছিল।

কোচবিহার ট্রফিতে এই রেকর্ড এখন মোহিতের দখলে থাকায় মোঙ্গিয়া পরিবারের নাম আবার উজ্জ্বল হলো। ছেলের কৃতিত্বে বেশ খুশি ভারতের সর্বকালের অন্য়তম সেরা উইকেটকিপার। নয়ন বলছেন, আমি খুব খুশি। আমার ছেলে আমার রেকর্ড ভেঙেছে। অসাধারণ আনন্দ হচ্ছে মনে। বলে বোঝাতে পারব না। মোহিত খুব ভালো ব্য়াট করছিল ইদানিং। এই ডাবল সেঞ্চুরিটা ওর প্রাপ্য় ছিল। একটি বেসরকারি সংবাদমাধ্য়মকে দেওয়া সাক্ষাৎকারে সিনিয়র মোঙ্গিয়া আরও বলেন, মোহিত আমাকে ফোন করেছিল। ওকে বেশ উচ্ছ্বসিত শোনাচ্ছিল ওই ইনিংসের পর। ও নাকি জানত না যে ও আমার রেকর্ড ভেঙেছে। আমার স্ত্রী তনু ওকে জানায় খবরটা। ও তা শোনার পর বেশ আনন্দিত হয়েছে। তবে, তনু বেশি খুশি। কারণ, রেকর্ডটা এখন ওর ছেলের দখলে।

নয়ন মোঙ্গিয়ার তাঁর ছেলের ব্য়াটিং স্টাইল নিজের অতীত দিনের ব্য়াটিং স্টাইলের সঙ্গে তুলনা করেছেন। মোহিত সঙ্গে তাল মিলিয়ে ব্য়াট করে যেতে ভালোবাসে। সেই সঙ্গে বোলারদের পাল্টা আক্রমণ করতেও ভালোবাসে। আমিও অনেকটা এরকমভাবে ব্য়াট করতাম। ধীরে শুরু করতাম এবং পরের দিকে দ্রুত গতিতে রান করতে ব্য়াট চালাতাম।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *