জুনিয়র ক্রিকেটে সাড়া ফেলে দিয়েছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের ছেলে। শুধু তাই নয়, বাবার গড়া রেকর্ড নিজের নামের পাশে লিখিয়ে নিয়েছেন তিনি। মোহিত মোঙ্গিয়া। পদবীটা শুনেই আভাস পেয়ে যাওয়ার কথা। হ্য়াঁ, মোহিত আর কারও নয়, ভারতীয় দলের প্রাক্তন উইকেটকিপার ব্য়াটসম্য়ান নয়ন মোঙ্গিয়ার ছেলে। অনূর্ধ্ব-১৯ ক্রিকেটে কুচবিহার ট্রফিতে বরোদার হয়ে খেলতে নেমে রেকর্ড ব্রেকিং ডাবল সেঞ্চুরি করেছেন মোঙ্গিয়া জুনিয়র। কেরালার বিরুদ্ধে মোহিতের স্কোর ২৪০ রান ২৪৬ বলে। ২৫টি চার এবং ৯টি ছয়ে সাজানো আছে তাঁর এই ইনিংস। এখানে উল্লেখ্য়, ভারতীয় ক্রিকেটে জায়গা পাওয়ার আগে ১৯৮৮ সালে নয়ন মোঙ্গিয়া কুচবিহার ট্রফিতে ২২৪ রান করেছিলেন বরোদার হয়ে। এই টুর্নামেন্টে বরোদার কোনও ব্য়াটসম্য়ানের সেরা স্কোর ছিল এটি। তিন দশক ধরে এই রেকর্ড সিনিয়র মোঙ্গিয়ার দখলে ছিল।

কোচবিহার ট্রফিতে এই রেকর্ড এখন মোহিতের দখলে থাকায় মোঙ্গিয়া পরিবারের নাম আবার উজ্জ্বল হলো। ছেলের কৃতিত্বে বেশ খুশি ভারতের সর্বকালের অন্য়তম সেরা উইকেটকিপার। নয়ন বলছেন, আমি খুব খুশি। আমার ছেলে আমার রেকর্ড ভেঙেছে। অসাধারণ আনন্দ হচ্ছে মনে। বলে বোঝাতে পারব না। মোহিত খুব ভালো ব্য়াট করছিল ইদানিং। এই ডাবল সেঞ্চুরিটা ওর প্রাপ্য় ছিল। একটি বেসরকারি সংবাদমাধ্য়মকে দেওয়া সাক্ষাৎকারে সিনিয়র মোঙ্গিয়া আরও বলেন, মোহিত আমাকে ফোন করেছিল। ওকে বেশ উচ্ছ্বসিত শোনাচ্ছিল ওই ইনিংসের পর। ও নাকি জানত না যে ও আমার রেকর্ড ভেঙেছে। আমার স্ত্রী তনু ওকে জানায় খবরটা। ও তা শোনার পর বেশ আনন্দিত হয়েছে। তবে, তনু বেশি খুশি। কারণ, রেকর্ডটা এখন ওর ছেলের দখলে।

নয়ন মোঙ্গিয়ার তাঁর ছেলের ব্য়াটিং স্টাইল নিজের অতীত দিনের ব্য়াটিং স্টাইলের সঙ্গে তুলনা করেছেন। মোহিত সঙ্গে তাল মিলিয়ে ব্য়াট করে যেতে ভালোবাসে। সেই সঙ্গে বোলারদের পাল্টা আক্রমণ করতেও ভালোবাসে। আমিও অনেকটা এরকমভাবে ব্য়াট করতাম। ধীরে শুরু করতাম এবং পরের দিকে দ্রুত গতিতে রান করতে ব্য়াট চালাতাম।

 

  • SHARE

    আরও পড়ুন

    আইপিএল ২০১৮: ম্যাচ ১৭, রাজস্থান রয়্যালস বনা চেন্নাই সুপার কিংস, এই ম্যাচের পরিসংখ্যানগত তথ্যাবলী

    আইপিএল ২০১৮: ম্যাচ ১৭, রাজস্থান রয়্যালস বনা চেন্নাই সুপার কিংস, এই ম্যাচের পরিসংখ্যানগত তথ্যাবলী
    আইপিএলে চেন্নাইয়ের নতুন ঘরের মাঠ হল পুণের এমসিএ স্টেডিয়াম। এই ম্যাচে তাদের প্রথম ম্যাচ খেলতে নেমেই রাজস্থান...

    আইপিএল ২০১৮: ম্যাচ ১৭, আরআর বনাম সিএসকে, ম্যাচ শেষে কার কি বক্তব্য জেনে নেওয়া যাক

    আইপিএল ২০১৮: ম্যাচ ১৭, আরআর বনাম সিএসকে, ম্যাচ শেষে কার কি বক্তব্য জেনে নেওয়া যাক
    সিএসকের নতুন ঘরের মাঠে পুণের এমসিএ স্টেডিয়ামের শুক্রবার রাজস্থান রয়্যালসকে হারিয়ে বিশাল ব্যবধানের জয় তুলে নিল মহেন্দ্র...

    গেইলকে দলে নিয়ে আমি আইপিএলকে বাঁচালাম : সহবাগ

    গেইলকে দলে নিয়ে আমি আইপিএলকে বাঁচালাম : সহবাগ
    আইপিএলকে রক্ষা করেছেন তিনি ক্রিস গেইলকে দলে নিয়ে। এমনটাই দাবী কিংস ইলেভেন পাঞ্জাবের মেন্টর কাম ক্রিকেট অপারেশন...

    চ্যাম্পিয়নের পর ফের নতুন গানে মাতালেন ডিজে ব্র্যাভো

    ক্রিকেট বিশ্বকে শুধু ব্যাটে বলে বা ফিল্ডিংয়ে নয়, গান গেয়েও মুগ্ধ করে দিয়েছিলেন এই ওয়স্ট ইন্ডিয়ান ক্রিকেটার।...

    সমস্যায় তাসকিন, সৌম্য সরকার, বাংলাদেশ ক্রিকেটারদের বড় ধাক্কা

    সমস্যায় তাসকিন, সৌম্য সরকার, বাংলাদেশ ক্রিকেটারদের বড় ধাক্কা
    বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ছয় ক্রিকেটারের উপর নেমে এল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কুঠারাঘাত। জাতীয় দলের হয়ে এই...