ঢাকা প্রিমিয়ার লিগে খেলবেন ইউসুফ পাঠান
CAPE TOWN, SOUTH AFRICA - OCTOBER 15: Yusuf Pathan of the Kolkata Knight Riders looks on during the Karbonn Smart CLT20 match between Kolkata Knight Riders (IPL) and Auckland Aces (New Zealand) at Sahara Park Newlands on October 15, 2012 in Cape Town, South Africa. (Photo by Carl Fourie/Gallo Images/Getty Images)
CAPE TOWN, SOUTH AFRICA – OCTOBER 15: Yusuf Pathan of the Kolkata Knight Riders looks on during the Karbonn Smart CLT20 match between Kolkata Knight Riders (IPL) and Auckland Aces (New Zealand) at Sahara Park Newlands on October 15, 2012 in Cape Town, South Africa. (Photo by Carl Fourie/Gallo Images/Getty Images)

ভারতীয় জাতীয় দলের বাইরে থাকা বিস্ফোটক ব্যাটসম্যান ইউসুফ পাঠানের ঢাকা প্রিমিয়ার লিগে খেলা প্রায় নিশ্চিত। ইউসুফ যিনি পাওয়ার হিটিংয়ের জন্য বিখ্যাত তিনি আসন্ন আইপিএলে খেলার জন্য এই মুহুর্তে তৈরি, যার ফলে তিনি বেনিফিট পাবেন বিশ্বজুড়ে বিভিন্ন টি২০ লিগ খেলার। একটি রিপোর্ট অনুসারে পাঠান ভাইদের মধ্যে সবচেয়ে বড় এই ব্যাটসম্যান গত সপ্তাহ দুয়েক ধরে বেশ কয়েকবার ঢাকা প্রিমিয়ার লিগে খেলার প্রস্তাব পেয়েছেন। যদিও তিনি অপেক্ষা করছিলেন ভারতীয় বোর্ডের কাছ থেকে এনওসি পাওয়ার জন্য যাতে তিনি এই টুর্নামেন্টে খেলতে পারেন।

অতীতে বিসিসিআই তাদের প্লেয়ারদের অন্যান্য দেশের হয়ে খেলার ব্যাপারে এতটা উদার ছিল না, কিন্তু ৫০ ওভারের ‘এ’ লিস্টের প্রতিযোগিতায় তাদের স্ট্যান্স ভিন্ন ছিল। এক্ষেত্রে ইউসুফের ঢাকা প্রিমিয়ার লিগের খেলার বিশাল সম্ভবনা রয়েছে। এই টুর্নামেন্ট ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে শুরু হওয়ার সম্ভবনা রয়েছে। যদিও ইউসুফের খেলার ব্যাপারে এখনও ফাইনাল সিদ্ধান্ত নিশ্চিত হয়নি। এই টুর্নামেন্ট ইউসুফের জন্য বিশাল সুযোগ নিয়ে আসবে যাতে তিনি তার হার্ড হিটিং স্কিলকে প্রমান করার এবং আসন্ন আইপিএলে তার প্রভাব ফেলার। আসন্ন আইপিএল নিলামে ৭৫ লাখ টাকার বেস প্রাইস নিয়ে নিলামে উঠবেন ইউসুফ।

যদিও সাম্প্রতিক অতীতে তিনি তার বেস্ট ফর্মে নেই। কিন্তু নিশ্চিতভাবে তার নিজের দিনে তার শক্তির সাহায্যে তিনি ভয়ঙ্কর হতে পারেন এমন যে কোনো তারকা খচিত বোলিং অ্যাটাককে ছিড়ে খেতে পারেন। তিনি আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের তারকা ছিলেন এবং সম্ভবত কলকাতা তাকে আরটিএমের মাধ্যমে তুলে নিতে পারে। ২০১৬তেই ইউসুফ ঢাকা প্রিমিয়ার লিগে খেলেন, সেই টুর্নামেন্টে তিনি আবাহনি লিমিটেড দলের হয়ে খেলেছিলেন। এবং তার প্রথম ম্যাচেই তিনি ৪৭ বলে ৬০ রানের একটি বিধ্বংসী ইনিংস খেলেছিলেন।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    স্মৃতি মন্ধনার জন্মদিনে শুভকামনা জানালেন শচীন তেন্ডুলকর ও আনজুম চোপড়া

    ভারতীয় মহিলা ক্রিকেট দলের ওপেনার স্মৃতি মন্ধনার জন্মদিনে তাঁকে শুভকামনা জানিয়ে টুইট বার্তা পাঠিয়েছেন ভারতের কিংবদন্তী ক্রিকেট...

    BREAKING NEWS: ইংল্যান্ডের বিপক্ষে প্রথম তিনটি টেস্ট ম্যাচের জন্য ভারতীয় টিম ঘোষণা ,এই ক্রিকেটার পেলেন না জায়গা

    ভারত আর ইংল্যান্ডের মধ্যে ওয়ানডে সিরিজের শেষ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ গতকাল হেডিংলের লীডস ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত...

    হার্দিক পাণ্ডিয়ার চুল অনন্য, চর্চার জন্য উইকিপিডিয়ায় নতুন ভাবে ভূষিত হলেন তিনি!

    এ ব্যাপারে কোনো সন্দেহ নেই যে, হার্দিক পাণ্ডিয়া বর্তমান ক্রিকেট বিশ্বে ভারতের জন্য অন্যতম সেরা অলরাউন্ডারদের মধ্যে...

    ক্রিকেটারদের কিছু মজার নাম যা দেখে আপনি অট্টহাসিতে ফেটে পড়বেন

    একটি ক্রিকেট দলের খেলোয়াড়দের মধ্যে অনন্য এক ধরনের সম্পর্ক থাকে কারণ তারা একে অপরের সাথে বেশিরভাগ সময়...

    তৃতীয় ওয়ানডে ম্যাচে হল মোট ১০টি রেকর্ড, ১ নম্বর রেকর্ড ভারতের জন্য ভীষণই লজ্জাজনক

    তৃতীয় ওয়ানডে ম্যাচে হল মোট ১০টি রেকর্ড, ১ নম্বর রেকর্ড ভারতের জন্য ভীষণই লজ্জাজনক
    ভারত আর ইংল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত হওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় তথা নির্নায়ক ম্যাচে ইংল্যান্ড ভারতকে ৮...