টুইটার রিঅ্যাকশন: অঙ্কিত রাজপুতের পাঁচ উইকেট, ১৩২ রানে আটকে গেল সানরাইজার্স

এই মরশুমে তাদের আগের ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে হতচকিত করে দিয়েছিল সানরাইজার্স হায়দ্রাবাদ। এই আইপিএলের এখনও পর্যন্ত সবচেয়ে লো স্কোর ১১৮ রানকে সফলভাবে ডিফেন্ড করে পাল্টা মুম্বাইকে ৮৭ রানে অলআউট করে দিয়েছিল তারা। সেই আত্মবিশ্বাসে ভর করেই হায়দ্রাবাদ তাদের পরবর্তী ম্যাচে নেমেছে। ঘরের মাঠে তারা নেমেছে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে। এই মুহুর্তে খেলার মাঝপথে তারা গত ম্যাচের সঙ্গে নিজেদের ইনিংসের মিল খুঁজে পাচ্ছে। তারা স্কোরবোর্ডে বড় রান তুলতে পারেন নি। এবং তারপরই তারা গত ম্যাচের মত একই চাপ অনুভব করছে এই রান ডিফেন্ড করার জন্য। তবে এটা মাথায় রাখা দরকার যে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপরীত পাঞ্জাবের ব্যাটিং এই প্রতিযোগিতায় যথেষ্ট ধারাবাহিকতা দেখিয়েছে এবং তাদের শীর্ষক্রমের ব্যাটসম্যানেরা অবিশ্বাস্য ফর্মে রয়েছেন।

টুইটার রিঅ্যাকশন: অঙ্কিত রাজপুতের পাঁচ উইকেট, ১৩২ রানে আটকে গেল সানরাইজার্স 1

এই ম্যাচের কথায় আসা যাক, প্রথমে টস জিতে পাঞ্জাব অধিনায়ক অশ্বিন প্রথম বল করার সিদ্ধান্ত নেন। সানরাইজার্স ব্যাট করতে নেমে নিজেদের কঠিন পরিস্থিতিতে আবিস্কার করে এবং তাদের দুই ব্যাটিং স্তম্ভ শিখর ধবন এবং কেন উইলিয়ামসনকে দ্রুতই হারিয়ে ফেলে তারা পাওয়ার প্লে চলাকালীন। ঋদ্ধিমান সাহাও বেশি কিছু করতে পারেন নি। অঙ্কিত রাজপুত যিনি কিংস ইলেভেন পাঞ্জাবের আগের ম্যাচে ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার পেয়েছিলেন তিনি এই তিনটি উইকেটই নিজের ঝুলিতে পুরে নেন। তারপরই চতুর্থ উইকেটে জুটি বাঁধেন সাকিব আল হাসান এবং মনীষ পান্ডে এবং গুরুত্বপূর্ণ ৫২ রানের পার্টনারশিপ খেলেন কিন্তু খুবই ধীর গতিতে। যদিও ভাগ্য সাথ দেয় এই দুই ব্যাটসম্যানের, সাকিব নো বলে ক্যাচ দেন এবং মনীশ পান্ডের ক্যাচ ম্যাচের শুরু দিকে ফেলে দেন অ্যান্ড্রু টাই।

টুইটার রিঅ্যাকশন: অঙ্কিত রাজপুতের পাঁচ উইকেট, ১৩২ রানে আটকে গেল সানরাইজার্স 2

এই পার্টনারশিপ ভাঙে যখন মুজিব উর রহমানের বলে ২৯ বলে ২৮ রান করে আউট হন সাকিব। তার আউটের পরেই ইউসুফ পাঠান এবং পান্ডে ইনিংসকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। হায়দ্রাবাদের দুর্ভাগ্য যে তাদের ইনিংস কখনও খুব বেশি এগোতে পারে নি। মনীশ তার পঞ্চাশ রান পূর্ণ করার পরই শেষ ওভারে ৫৪ রানে আউট হন। এবং ২১ রানে অপরাজিত থাকেন ইউসুফ পাঠান। হায়দ্রাবাদ তাদের ইনিংস শেষ করে ১৩২/৬ এ। পাঞ্জাবের হয়ে বল হাতে দুরন্ত পারফর্মেন্স করেন অঙ্কিত রাজপুত যিনি চার ওভার বল করে ১৪ রান দিয়ে পাঁচ উইকেট নেন। এরপরই সোশ্যাল মিডিয়ায় পাঞ্জাবের বোলিংয়ের প্রশংসা করে পোষ্টের বন্যা দেখা দেয় এবং সমালোচিত হন হায়দ্রাবাদের ব্যাটসম্যানরা।

টুইটার রিঅ্যাকশন: অঙ্কিত রাজপুতের পাঁচ উইকেট, ১৩২ রানে আটকে গেল সানরাইজার্স 3

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *