এবার দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টুয়েন্টি টুয়েন্টি গ্লোবাল ক্রিকেট লিগে দল কিনলেন বলিউড অভিনেত্রী প্রীতি জিনতা। আগে থেকেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএলে) কিংস ইলেভেন পাঞ্জাবের সহ- মালিকানায় রয়েছেন এই তারকা সুন্দরি বলিউড অভিনেত্রী। তবে এবার দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি গ্লোবাল লিগেও দল কিনেছেন তিনি। আর গ্লোবাল লিগের স্টেলেনবচ ফ্র্যাঞ্চাইজির সহ-মালিকানায় আছেন তিনি। গতকাল শুক্রবার গ্লোবাল লিগের একটি ফ্র্যাঞ্চাইজির সহ-মালিক হিসেবে তার নাম ঘোষণা করেন ক্রিকেট দক্ষিণ আফ্রিকার প্রধান নির্বাহী কর্মকর্তা হারুন লরগাত। ক্রিকেট দক্ষিণ আফ্রিকার প্রধান নির্বাহী হারুন লরগাত গতকাল টুইটারে এ খবর নিশ্চিত করেছেন। লরগাত বলেন, “আমি আনন্দের সাথে ঘোষণা করছি এবং দক্ষিণ আফ্রিকার টি-২০ গ্লোবাল লিগের পরিবারে প্রীতি জিনতাকে স্বাগত জানাচ্ছি। তিনি এই লিগের স্টেলেনবচ ফ্র্যাঞ্চাইজির সহ- মালিকানায় আছেন। তার অভিজ্ঞতা, তারকা খ্যাতি এবং সর্বপরি তার উপস্থিতি লিগের গ্রহণযোগ্যতা ও মূল্য বৃদ্ধি করবে।”

লরগাতের এমন টুইট দেখে লরগাতকে ধন্যবাদ জানিয়ে প্রীতি বলেন, “দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে যুক্ত হতে আমাকে সহায়তা করায় লরগাতকে আমি ধন্যবাদ দিতে চাই এবং সেখানকার তরুণ ক্রিকেটারদের সাথে কাজ করতে পারাটা হবে অনেক আনন্দদায়ক।” সেই সঙ্গে প্রীতি জিনতা আরো যোগ করে বলেন, “আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি এটা দক্ষিণ আফ্রিকার তরুণ ক্রিকেট ট্যালেন্টদের জন্য সবচেয়ে আকর্ষণীয় ইভেন্ট হয়ে উঠবে। সেই সাথে এখানে দারুণ সময় কাটবে তাদের। এই লিগ তাদের সুযোগ করে দিবে বিশ্বসেরা তারকা হওয়ার। আর তাই এর সঙ্গে থাকতে পেরে আমি আনন্দিত। আর আমি বিশ্বাস করি যে একটি সফল ইভেন্ট হবে।”

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু-প্লেসিস বলেন, “দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের সাথে প্রীতি জিনতাকে যুক্ত হতে দেখে ভালো লাগছে। আমি আমার সতীর্থদের কাছ থেকে শুনেছি, তিনি খুবই ভালো কাজ করেন। তাই তার সাথে কাজ করার জন্য আমি মুখিয়ে আছি।”

উল্লেখ্য যে, ভারতের আইপিএল, বাংলাদেশের বিপিএল, পাকিস্তানের পিএসএল এবং অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লীগের সঙ্গে পাল্লা দিতেই মূলত এই নতুন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি ২০ লীগ চালু করেছে দক্ষিণ আফ্রিকা। আট দল নিয়ে দক্ষিণ আফ্রিকার এই ‘মেগা ইভেন্ট’ এ বছরের শেষের দিকে মাঠে গড়াবে। উদ্বোধনি ম্যাচটি হওয়ার কথা রয়েছে নভেম্বর মাসের ৪ তারিখে।

  • SHARE
    A Cricket enthusiast who is pursuing his passion.

    আরও পড়ুন

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...