জোহানেসবার্গে ভারতের প্রথম ইনিংস চলাকালীন পুজারা আরও একটি রেকর্ড ভাঙলেন

সেঞ্চুরিয়ানের দ্বিতীয় টেস্টে তাড়াতাড়ি আউট হয়ে যাওয়ার পর ভারতের ৩ নম্বর ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা তৃতীয় টেস্টে আরও সতর্ক হয়ে শুরু করলেন। পুজারা তার টেম্পারমেন্ট এবং স্কিলের জন্যই পরিচিত। সেঞ্চুরিয়ানের দ্বিতীয় টেস্টের দুই ইনিংসেই রান আউট হয়ে কখনোই না করতে চাওয়া এক রেকর্ড গড়লেন তিনি। ভার্নন ফিলান্ডারের বলে কেএল রাহুলের আউটে ভারতের শুরুটা ভীষণ খারাপ ভাবে হওয়ার পর পুজারা ইনিংস গড়ার জন্য ক্রিজে আসেন। সকলকে অবাক করে দিয়ে তিনি নিজের প্রথম রান করতে বহু সময় নিয়ে নেন। চলতি টেস্টে দুর্দান্ত প্রোটিয়া পেসারদের সামলে নিজের প্রথম রান করতে রাহানে নেন ৫৪ বল।

লুঙ্গি এনগিডির একটি হাফ ভলি বল পুজারার প্যাডে লেগে স্কোয়ার লেগের পেছনে চলে যায় এবং পুজারা তার প্রথম রান করেন। পুজারা রান করার পরই ভারতীয় ড্রেসিং রুম আনন্দিত হয়ে ওঠে এবং সকলেই হেসে উঠে হাততালি দেয়। পুজারা এটা বেশ ভাল স্পিরিটেই নেন এবং এবং ড্রেসিং রুমের দিকে তাকিয়ে থাম্বস আপ দেখান। রাজেশ চৌহানের পর সবচেয়ে বেশি বল খেলে প্রথম রান করা দ্বিতীয় ক্রিকেটার হয়ে যান পুজারা।

১৯৯৪ সালে আহমেদাবাদে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৫৭ বলে নিজের প্রথম রান করেছিলেন চৌহান, সেখানে সেই একই কাজ করতে পুজারা আজ নেন ৫৪ বল। যদিও এই বিশ্ব রেকর্ড রয়েছে ইংল্যান্ডের জন মুরির কাজে। ১৯৬৩ সালে সিডনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই রেকর্ড করেন তিনি। তিনি তার প্রথম রান করতে নেন ৮০টি বল। অন্যদিকে জোহানেসবার্গের তৃতীয় টেস্টে লাঞ্চের সময় পর্যন্ত ভারতের রান দাঁড়িয়েছে ২ উইকেটের বিনিময়ে ৪৫ রান।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    স্মৃতি মন্ধনার জন্মদিনে শুভকামনা জানালেন শচীন তেন্ডুলকর ও আনজুম চোপড়া

    ভারতীয় মহিলা ক্রিকেট দলের ওপেনার স্মৃতি মন্ধনার জন্মদিনে তাঁকে শুভকামনা জানিয়ে টুইট বার্তা পাঠিয়েছেন ভারতের কিংবদন্তী ক্রিকেট...

    BREAKING NEWS: ইংল্যান্ডের বিপক্ষে প্রথম তিনটি টেস্ট ম্যাচের জন্য ভারতীয় টিম ঘোষণা ,এই ক্রিকেটার পেলেন না জায়গা

    ভারত আর ইংল্যান্ডের মধ্যে ওয়ানডে সিরিজের শেষ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ গতকাল হেডিংলের লীডস ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত...

    হার্দিক পাণ্ডিয়ার চুল অনন্য, চর্চার জন্য উইকিপিডিয়ায় নতুন ভাবে ভূষিত হলেন তিনি!

    এ ব্যাপারে কোনো সন্দেহ নেই যে, হার্দিক পাণ্ডিয়া বর্তমান ক্রিকেট বিশ্বে ভারতের জন্য অন্যতম সেরা অলরাউন্ডারদের মধ্যে...

    ক্রিকেটারদের কিছু মজার নাম যা দেখে আপনি অট্টহাসিতে ফেটে পড়বেন

    একটি ক্রিকেট দলের খেলোয়াড়দের মধ্যে অনন্য এক ধরনের সম্পর্ক থাকে কারণ তারা একে অপরের সাথে বেশিরভাগ সময়...

    তৃতীয় ওয়ানডে ম্যাচে হল মোট ১০টি রেকর্ড, ১ নম্বর রেকর্ড ভারতের জন্য ভীষণই লজ্জাজনক

    তৃতীয় ওয়ানডে ম্যাচে হল মোট ১০টি রেকর্ড, ১ নম্বর রেকর্ড ভারতের জন্য ভীষণই লজ্জাজনক
    ভারত আর ইংল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত হওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় তথা নির্নায়ক ম্যাচে ইংল্যান্ড ভারতকে ৮...