জোহানেসবার্গে ভারতের প্রথম ইনিংস চলাকালীন পুজারা আরও একটি রেকর্ড ভাঙলেন

সেঞ্চুরিয়ানের দ্বিতীয় টেস্টে তাড়াতাড়ি আউট হয়ে যাওয়ার পর ভারতের ৩ নম্বর ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা তৃতীয় টেস্টে আরও সতর্ক হয়ে শুরু করলেন। পুজারা তার টেম্পারমেন্ট এবং স্কিলের জন্যই পরিচিত। সেঞ্চুরিয়ানের দ্বিতীয় টেস্টের দুই ইনিংসেই রান আউট হয়ে কখনোই না করতে চাওয়া এক রেকর্ড গড়লেন তিনি। ভার্নন ফিলান্ডারের বলে কেএল রাহুলের আউটে ভারতের শুরুটা ভীষণ খারাপ ভাবে হওয়ার পর পুজারা ইনিংস গড়ার জন্য ক্রিজে আসেন। সকলকে অবাক করে দিয়ে তিনি নিজের প্রথম রান করতে বহু সময় নিয়ে নেন। চলতি টেস্টে দুর্দান্ত প্রোটিয়া পেসারদের সামলে নিজের প্রথম রান করতে রাহানে নেন ৫৪ বল।

লুঙ্গি এনগিডির একটি হাফ ভলি বল পুজারার প্যাডে লেগে স্কোয়ার লেগের পেছনে চলে যায় এবং পুজারা তার প্রথম রান করেন। পুজারা রান করার পরই ভারতীয় ড্রেসিং রুম আনন্দিত হয়ে ওঠে এবং সকলেই হেসে উঠে হাততালি দেয়। পুজারা এটা বেশ ভাল স্পিরিটেই নেন এবং এবং ড্রেসিং রুমের দিকে তাকিয়ে থাম্বস আপ দেখান। রাজেশ চৌহানের পর সবচেয়ে বেশি বল খেলে প্রথম রান করা দ্বিতীয় ক্রিকেটার হয়ে যান পুজারা।

১৯৯৪ সালে আহমেদাবাদে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৫৭ বলে নিজের প্রথম রান করেছিলেন চৌহান, সেখানে সেই একই কাজ করতে পুজারা আজ নেন ৫৪ বল। যদিও এই বিশ্ব রেকর্ড রয়েছে ইংল্যান্ডের জন মুরির কাজে। ১৯৬৩ সালে সিডনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই রেকর্ড করেন তিনি। তিনি তার প্রথম রান করতে নেন ৮০টি বল। অন্যদিকে জোহানেসবার্গের তৃতীয় টেস্টে লাঞ্চের সময় পর্যন্ত ভারতের রান দাঁড়িয়েছে ২ উইকেটের বিনিময়ে ৪৫ রান।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...