জেনে নিন ২২ মে কোথায় আর কোন চ্যানেলে ফ্রিতে হবে মহিলা আইপিএলের সম্প্রচার

ভারতীয় মহিলা ক্রিকেটার স্মৃতি মান্ধানা এবং হরমনপ্রীত কৌরকে টি২০ চ্যালেঞ্জ ম্যাচে দুটি দলকে নেতৃত্ব দিতে দেখা যাবে। গত ১৫ মে এই খবর ঘোষণা করে বিসিসিআই। এই ম্যাচটি আগামি ২২ মে ওয়াঙ্খেড়ে স্টেডিয়ামে আইপিএল ২০১৮র কোয়ালিফায়ারের ম্যাচের আগে এই ম্যাচটি খেলা হবে। খবর অনুযায়ী এই ম্যাচ আইপিএলের নিয়মেই খেলা হবে। এই ম্যাচকে মহিলা আইপিএলের বিল্ড আপ ম্যাচ হিসেবে দেখা হচ্ছে।

২টো থেকে শুরু হবে এই ম্যাচ, আর এই চ্যানেলে প্রসারণ হবে

জেনে নিন ২২ মে কোথায় আর কোন চ্যানেলে ফ্রিতে হবে মহিলা আইপিএলের সম্প্রচার 1
ছবি সৌজন্যে গুগল

বিসিসিআই এবং আইপিএলের দলের মধ্যে এই ম্যাচ দুপুর ২টো থেকে শুরু হবে। পুরুষদের আইপিএলের প্রথম কোয়ালিফায়ারের ম্যাচের আগে এই ম্যাচ খেলা হবে। এই ম্যাচেও সেই নিয়মই হবে যা চলতি আইপিএলে লাগু রয়েছে। এই দু দলের নেতৃত্ব ভারতীয় মহিলা খেলোয়াড়দের হাতেই থাকবে। একটি দলকে নেতৃত্ব দেবেন স্মৃতি মান্ধনা এবং দ্বিতীয় দলের নেতৃত্ব দেবেন হরমনপ্রীত সিং। খবর অনুযায়ী এই ম্যাচ স্টার ইন্ডিয়া প্রসারণ করতে পারে।

সারা বিশ্বজুড়ে হবে প্রসারণ

জেনে নিন ২২ মে কোথায় আর কোন চ্যানেলে ফ্রিতে হবে মহিলা আইপিএলের সম্প্রচার 2
ছবি সৌজন্যে গুগল

বিসিসিআইয়ের জারি করা একটি বিবৃতিতে আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্লা জানিয়েছেন মহিলা টি২০ ম্যাচের প্রসারণ ভারত সহ বিশ্বজুড়ে করা হবে। শুক্লা জানান, “এমনকী আইপিএল ভালভাবে একটি তেল মেশিনের মতই কাজ করবে। গত কয়েক সপ্তাহ ধরে মহিলা ক্রিকেটারদের জন্য আইপিএলের মতই একটি মঞ্চের স্থাপনা করার প্রয়াস জারি রয়েছে। আমরা বেশ কিছু বোর্ডের সঙ্গে কথাবার্তা চালাচ্ছিলাম এবং আমি এর ফলাফলে খুশি”।

এই বিদেশি প্লেয়ার নেবেন অংশ

জেনে নিন ২২ মে কোথায় আর কোন চ্যানেলে ফ্রিতে হবে মহিলা আইপিএলের সম্প্রচার 3
ছবি সৌজন্যে গুগল

এই চ্যালেঞ্জ ম্যাচে ভারতীয় ক্রিকেটাররা সহ অনেক বিদেশি প্লেয়ারও অংশ নেবেন। যার নিশ্চয়তা দিয়েছেন আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্লা। শুক্লা জানিয়েছেন নিউজিল্যান্ডের সুজি বেটস, অস্ট্রেলিয়ার ক্রিকেটার এলিস পেরি, এলিসা হেলি, মেগান শর্ট, বেথ মুনি ছাড়াও ইংল্যান্ডের ড্যানিয়েল ওয়াট, আর ড্যানিয়েল হেচেলও অংশ নেবেন। এছাড়াও মিতালি রাজ, ঝুলন গোস্বামী, হরমনপ্রীত কৌর, স্মৃতি মান্ধানা আর বেদ কৃষ্ণমূর্তির অন্যান্য ক্রিকেটারদের মধ্যে বিদেশি তারকাদের সঙ্গে খেলার অসামান্য অভিজ্ঞতা হবে, এছাড়াও কিছু এমন ক্রিকেটারও থাকবে যাদের আমরা ভারতে দেখি নি। প্রসঙ্গত জানিয়ে রাখা ভাল যে বিসিসিআই আগামি দু তিন বছরের মধ্যে পুরুষদের আইপিএলের মতই মহিলা আইপিএলের আয়োজনেও চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এই ম্যাচকে একটি প্রদর্শনি ম্যাচের মতই দেখা হচ্ছে। যার তথ্য বিসিসিআই প্রশাসক বিনোদ রায় দিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *