জিম্বাবোয়ের বিরুদ্ধে বড় জয় শ্রীলঙ্কার 1

হারারে, ৩ নভেম্বর: শ্রীলঙ্কার বিরুদ্ধে হারারে স্পোর্টস ক্লাবে প্রথম টেস্টের শেষ দিনের শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই করল জিম্বাবোয়ে। তবে শেষ হাসি হাসল এশিয়ার ক্রিকেট খেলিয়ে দেশটি। সব মিলিয়ে জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম টেস্টে ২২৫ রানের বড় জয় তুলে নিল লঙ্কা ব্রিগেড। এই জয়ের ফলে দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল শ্রীলঙ্কা ক্রিকেট দল।

শ্রীলঙ্কা বনাম জিম্বাবোয়ের এই ম্যাচের ফলাফল দেখে অবশ্য একতরফাই মনে হতে পারে। তবে বাস্তবে মাঠে দুই দলের মধ্যে দুরন্ত লড়াই হয়েছে। জয়ের জন্য নিজেদের দ্বিতীয় ইনিংসে ৪১২ রানের বড় লক্ষ্যে ব্যাটিংয়ে নামা জিম্বাববোয়ে বুধবার শেষ দিনের মাত্র ৭ ওভার আগে ১৮৬ রানে অলআউট হয়ে যায়। আন্ডারডগ হয়েও ম্যাচটা গ্রায়ম ক্রেমারের দল প্রায় ড্রয়ের কাছাকাছি নিয়ে যায়। শেষ পর্যন্ত অবশ্য তাদের হারতেই হয়৷

উল্লেখ্য, প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ৫৩৭ রানের জবাবে ৩৭৩ রানে অলআউট হয়ে যায় জিম্বাবোয়ে। লঙ্কার হয়ে সেঞ্চুরি হাঁকান কুশল পেরেরা (১১০) ও উপল থারাঙ্গা (১১০)। জিম্বাবোয়ে ইনিংসের আলোচিত দিক আট নম্বরে নেমে অধিনায়ক ক্রেমারের সেঞ্চুরি (১০২*)। আর দিমুথ করুণারত্নের সেঞ্চুরির (১১০) ওপর ভর করে ৬ উইকেটে ২৪৭ রানে দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করে শ্রীলঙ্কা।

জবাবে সেই ক্রেমারই ঘরের দলকে ড্রয়ের স্বপ্ন দেখিয়েছিলেন। কিন্তু শেষ রক্ষা করতে পারেননি। ৪৩ রান করে আউট হন তিনি। শন উইলিয়ামস ৪০ ও টিনো মাওয়ের ৩৭ রান করে লড়াইয়ের ইঙ্গিত দেন। শ্রীলঙ্কার হয়ে ৩টি করে উইকেট তুলে নেন দিলরুয়ান পেরেরা ও অধিনায়ক রঙ্গনা হেরাথ। আগামী রবিবার এই হারারে স্পোর্টস ক্লাবের মাঠেই শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

Leave a comment

Your email address will not be published.