চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে কেমন হতে পারে কেকেআরের প্রথম একাদশ, জেনে নিন 1

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের একাদশ সংস্করণ অর্ধেক সফর পেরিয়ে এসেছে। তার সঙ্গে সঙ্গেই আইপিএলের এই মরশুম এই মুহুর্তে তার চরম সীমায় পৌঁছে গিয়েছে। বিশেষ করে প্লে অফের দৌড় এখন দারুণ রোমাঞ্চকর হয়ে গিয়েছে। প্লে অফে জায়গা পাওয়ার জন্য দলগুলির একে অপরের বিরুদ্ধে প্রতিযোগিতা আরও রোমাঞ্চকর আরও উত্তেজক হয়ে উঠেছে।
চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে কেমন হতে পারে কেকেআরের প্রথম একাদশ, জেনে নিন 2
সিএসকের বিরুদ্ধে এই ১১ জনকে নিয়ে মাঠে নামতে পারে কেকেআর

এই মুহুর্ত কলকাতা নাইট রাইডার্সও প্লে অফে যাওয়ার নিজের স্বপ্নকে পূরণ করার জন্য কঠিন পরিশ্রম শুরু করেছে। এই মুহুর্তে নাইট রাইডার্স লিগ পর্যায়ে ৮টি ম্যাচ খেলে ৪টি জয় এবং ৪টি হার নিয়ে পয়েন্ট তালিকায় চার নম্বরে রয়েছে। এই অবস্থায় আজ (৩ মে) কলকাতার ইডেন গার্ডেনে তারা চেন্নাই সুপার কিংসের মুখোমুখী হতে চলেছে। একবার দেখে নেওয়া যাক চেন্নাইয়ের বিরুদ্ধে কলকাতার কোন এগারো জন আজ মাঠে নামতে চলেছ।

দীনেশ কার্তিক (অধিনায়ক)
চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে কেমন হতে পারে কেকেআরের প্রথম একাদশ, জেনে নিন 3
কেকেআরের অধিনায়ক দীনেশ কার্তিক এই মরশুমে অধিনায়ক নায়ক হিসেবে নিজের পুরো প্রভাব ফেলার চেষ্টা করে চলেছেন। কার্তিককে নিজের দলকে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি ব্যাটিংয়ের দায়িত্ব নিতে দেখা যাচ্ছে। ফলে সিএসকের বিরুদ্ধে তার কাছ থেকে বড় ইনিংস আশা করবে নাইট রাইডার্স।

ক্রিস লিন
চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে কেমন হতে পারে কেকেআরের প্রথম একাদশ, জেনে নিন 4
কলকাতা নাইট রাইডার্সের ওপেনার ক্রিস লিনের জন্য এই মরশুম যথেষ্ট চড়াই উৎরাইপূর্ণ দেখা গিয়েছে। নিজের সক্ষমতার অনুযায়ী এখনও সেভাবে পারফর্ম করতে দেখা যায় নি তাকে। কিন্তু কেকেআরের টিম ম্যানেজমেন্টের আশা রয়েছে চেন্নাইয়ের বিরুদ্ধে ক্রিস লিন নিজের ফর্ম দেখাতে পারবেন।

সুনীল নারিন
চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে কেমন হতে পারে কেকেআরের প্রথম একাদশ, জেনে নিন 5
কলকাতা নাইট রাইডার্সের জন্য সুনীল নারিন যথেষ্ট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। নারিন ব্যাটিং এবং বোলিং দু ক্ষেত্রেই নিজের প্রভাব ফেলেছেন। সিএসকের বিরুদ্ধে দলকে ব্যাটিংয়ে ভাল শুরুয়াত দেওয়ার পাশাপাশি বোলিংয়েও বেশ কিছু উইকেট তোলার দায়িত্ব থাকবে নারিনের উপর।

রবিন উথাপ্পা
চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে কেমন হতে পারে কেকেআরের প্রথম একাদশ, জেনে নিন 6
কলকাতা নাইট রাইডার্সের সহঅধিনায়ক উথাপ্পা এই মরশুমে দুর্দান্ত শুরু করলেও তাকেও বড় রানে পরিবর্তিত করতে ব্যর্থ হয়েছেন। রবিন উথাপ্পার কাছ থেকে সিএসকের বিরুদ্ধে বড় রানের আশা থাকবে কেকেআরের।

নীতিশ রানা
চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে কেমন হতে পারে কেকেআরের প্রথম একাদশ, জেনে নিন 7
তরুণ প্লেয়ার নীতিশ রানা এই মরশুমে কেকেআরের হয়ে আলাদা প্রভাব ফেলেছেন। এখনও পর্যন্ত এই মরশুমে দুর্দান্ত ফর্মে রয়েছেন এই তরুণ প্লেয়ার, কিন্তু গত ম্যাচে আহত হওয়ায় তাকে মাঠের বাইরে যেতে হয়। আশা করা হচ্ছে সিএসকের বিরুদ্ধে ম্যাচে মাঠে নামতে পারবেন তিনি।

শুভমান গিল
চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে কেমন হতে পারে কেকেআরের প্রথম একাদশ, জেনে নিন 8
অনুর্ধ্ব ১৯ তরুণ প্লেয়ার শুভমান গিল এই মরশুমে সুযোগ পেলেও তা এখনও পর্যন্ত কাজে লাগাতে পারেন নি সেভাবে। কিন্তু কলকাতা নাইট রাইডার্স এখনও এই তরুণ প্লেয়ারের উপরেই ভরসা কায়েম রেখেছে। ফলে সিএসকের বিরুদ্ধেও দলে থাকবেন তিনি।

অ্যান্দ্রে রাসেল
চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে কেমন হতে পারে কেকেআরের প্রথম একাদশ, জেনে নিন 9
যখন কলকাতা নাইট রাইডার্সের একাদশ নিয়ে কথা হয় সেখানে অ্যান্দ্রে রাসেলকে কোনমতেই বাইরে রাখার কথা ভাবা যায় না। নিজের বিধ্বংসী ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতেও কেকেআরের হয়ে পারফর্ম করে চলেছেন এই ওয়েস্ট ইন্ডিয়ান অলরাউন্ডার। ফলে সিএসকের বিরুদ্ধে ম্যাচে তার উপরেও অনেক আশা থাকবে দলের।

পীযূষ চাওলা
চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে কেমন হতে পারে কেকেআরের প্রথম একাদশ, জেনে নিন 10
এই মরশুমে কলকাতার স্পিনার পীযূষকে এখনও সেই রূপে দেখা যায় নি যার জন্য তিনি পরিচিত। তা সত্ত্বেও এই বোলারের উপর ভরসা রেখে চলেছেন নাইট অধিনায়ক কার্তিক। ফলে সিএসকের বিরুদ্ধেও দলে থাকবেন তিনি।

কুলদীপ যাদব
চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে কেমন হতে পারে কেকেআরের প্রথম একাদশ, জেনে নিন 11
কেকেআরের উইকেট টেকার বোলার হিসেবে পরিচিত কুলদীপ যাদব। যদিও এই মরশুমে নিজের পরিচিতির অনুযায়ী এখনও পারফর্ম করতে পারেন নি তিনি। কিন্তু কুলদীপের মত বোলার যে কোনও ম্যাচেই যে কোনও দলকে বিপদে ফেলে দেওয়ার ক্ষমতা রাখেন। ফলে তাকে ছাড়া মাঠে নামার কথা ভাবতেও পারবে না নাইটরা।

মিচেল জনসন
চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে কেমন হতে পারে কেকেআরের প্রথম একাদশ, জেনে নিন 12
একজন বিদেশি বোলারের অভাব এখনও পর্যন্ত সমস্যা হয়ে রয়েছে নাইটদের দলে। তা সে টম কুরাণই হোক বা মিচেল জনসন, দুজনের কেউই এখনও পর্যন্ত নিজেদের নামের অনুযায়ী পারফর্মেন্স দিতে পারেন নি। কিন্তু দীনেশ কার্তিক গত ম্যাচে উইনিং কম্বিনেশন সম্ভবত ভাঙতে চাইবেন না, ফলে দলে থাকতে পারেন জনসন।

শিভম মাভি

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে কেমন হতে পারে কেকেআরের প্রথম একাদশ, জেনে নিন 13
এখনও পর্যন্ত নাইট রাইডার্সের হয়ে মোটামুটি ভালই পারফর্ম করেছেন অনুর্ধ্ব ১৯ ভারতীয় দলের জোরে বোলার শিভম মাভি। কিছু কিছু ক্ষেত্রে শিভমের বল ভয়ঙ্কর হয়ে উঠতে দেখা গেছে। ফলে তাকে দলেই রাখতে চাইবে কেকেআর।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *