চতুর্থ ওয়ান ডে তে দলে ফিরছেন ডেভিলিয়র্স?

তিনি বিশ্ব তথা দক্ষিণ আফ্রিকার শ্রেষ্ঠ ব্যাটসম্যানদের অন্যতম। ভারতের বিরুদ্ধে শেষ টেস্টের পরই আঙুলে চোট নিয়ে একদিনের দল থেকে ছিটকে গিয়েছিলেন। তিনি আর কেউ নন বিশ্বের অন্যতম ধ্বংসাত্মক ব্যাটসম্যান হিসেবে পরিচিত এবি ডেভিলিয়র্স। শেষ টেস্টে আঙুলে চোট লাগায় দক্ষিণ আফ্রিকার ক্রিকেট মেডিক্যাল বোর্ড জানিয়েছিলেন একদিনের ক্রিকেটের শুরুর ম্যাচে খেলতে পারবেন না তিনি। সেইমত প্রথম তিনিটি একদিনের ম্যাচে খেলতে দেখা যায় নি তাকে। ভারতের বিরুদ্ধে পরপর তিন ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখ থুবড়ে পরার পর তাদের সামনে আশার কথা চতুর্থ ম্যাচে ডেভিলিয়র্সের সুস্থ হয়ে দলে ফেরার সম্ভবনা দেখা দিয়েছে। যদিও এ ব্যাপারে এখনও নিশ্চিত করে কিছু বলা হয় নি দক্ষিণ আফ্রিকার তরফে। চতুর্থ ম্যাচ শুরু হতে চলেছে ওয়ান্ডার্সে আগামী কাল (১১ ফেব্রুয়ারি)।

তার আগে শুক্রবার তাকে নেটে অনুশীলনে দেখেই সিদ্ধান্ত নেবে টিম ম্যানেজমেন্ট। ডেভিলিয়র্স ছাড়াও এই মুহুর্তে দক্ষিণ আফ্রিকার বাকি সেরা দুই ব্যাটসম্যান অধিনায়ক ফাফ দু’প্লেসি এবং উইকেটকীপার কুইন্টন ডি’ককও চোটের জন্য একদনের দল থেকে ছিটকে গিয়েছেন। ইতিমধ্যেই ৬ ম্যাচের সিরিজে ৩-০ এগিয়ে রয়েছে ভারত। দলের এই অবস্থায় ডেভিলিয়র্সকে খেলানোর জোনয় মরিয়া দক্ষিণ আফ্রিকাও। দু’প্লেসির জায়গায় মাত্র দুটি ম্যাচ খেলা অ্যাডিয়েন মার্করামকে দেওয়া হয়ে অধিনায়কত্বের দায়িত্ব। ডি’ককের জায়গায় উইকেট রক্ষক হিসেবে দলে নিয়ে আসা হয়েছে ক্লাসেনকে। অন্যদিকে ডেভিলিয়র্স দলে ফিরলেও তিনি উইকেট কীপিং করবেন না। কিন্তু ব্যাটসম্যান হিসেবে এবির দলে থাকা দক্ষিণ আফ্রিকাকে বাড়তি অক্সিজেন জোগাবে বলেই ধারনা দক্ষিণ আফ্রিকার ক্রিকেট মহলের। দক্ষিণ আফ্রিকাও আপাতত তাকিয়ে রয়েছে এবির দলের ফেরার দিকে।

  • SHARE
    সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। দ্বিতীয় ডিভিসনে দীর্ঘদিন ক্রিকেট খেলার দরুণ ক্রিকেটের অন্ধ ভক্ত। ব্রায়ান লারা সচিনের অন্ধ ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

    আরও পড়ুন

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে
    খুব কমই উদাহরণ রয়েছে বিশ্ব ক্রিকেটে এবি ডেভিলিয়র্সের ব্যাটিং তান্ডবের থেকে ভাল কিছু। নিজের দিনে বিশ্বে যে...

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার
    ক্রিকেটের বড় প্রতিযোগিতা মানেই বিশ্বজুড়ে বেটিং চক্রের রমরমা। যার জালে জড়িয়ে পড়েছে বহু ক্রিকেটারই। এই বেটিং চক্রের...

    বিশ্বকাপে ভারত-পাকিস্থান দ্বৈরথ কবে, ঘোষিত হল তারিখ

    এমনিতে ভারত পাকিস্থান ক্রিকেট দ্বৈরথ মানে যুদ্ধকালীন পরিস্থিতি আর তা যদি হয় বিশ্বকাপের মত বড় মঞ্চে তাহলে...

    কেন অধিনায়কত্ব ছাড়লেন গম্ভীর, জেনে নিন পাঁচকাহন

    আশা ছিল ঘরের ছেলে ঘরে ফিরলে তার সঙ্গে সঙ্গে ফিরবে ভাগ্য। কিন্তু বাস্তবে হল তার উল্টো, ভাগ্য...

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর
    দিল্লির ডেয়ারডেভিলসের অধিনায়ক গৌতম গম্ভীর নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন। ফলে বাকি আইপিএলে দিল্লি অধিনায়কত্বের দায়ভার...