গেইলকে দলে নিয়ে আমি আইপিএলকে বাঁচালাম : সহবাগ

আইপিএলকে রক্ষা করেছেন তিনি ক্রিস গেইলকে দলে নিয়ে। এমনটাই দাবী কিংস ইলেভেন পাঞ্জাবের মেন্টর কাম ক্রিকেট অপারেশন হেড বীরেন্দ্র সেহবাগ। গত ম্যাচে হায়দ্রাবাদের বিরুদ্ধে গেইলের ৫৮ বলে ১১টি ছক্কার সাহায্যে অপরাজিত ১০৪ রানই প্রমাণ করে দিয়েছে এখনও দিন হয়ে যায় নি ক্রিস গেইলের। তার সেঞ্চুরির উপর ভর করেই আইপিএলে প্রথমবার সানরাইজার্স হায়দ্রাবাদকে হারিয়েছে তার দল কিংস ইলেভেন পাঞ্জাব। এ বছর আইপিএলের প্রথম শতরানও এল গেইলের ব্যাটেই। প্রসঙ্গত এ বছর তাকে রিটেন করেনি তার গত বছরের দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। বাধ্য হন নিলামে উঠতে। আইপিএল নিলামের প্রথম দিনই দু’দুবার তার নাম উঠলেও কোনও ফ্রেঞ্চাইজিই আগ্রহ দেখায় নি তার প্রতি।

গেইলকে দলে নিয়ে আমি আইপিএলকে বাঁচালাম : সহবাগ 1

শেষে পর্যন্ত নিলামের দ্বিতীয় দিনের একবারে শেষ দিকে তাকে তার বস প্রাইসেই কিনে নেয় কিংস ইলেভেন পাঞ্জাব। যা বেশ খারাপই লেগেছিল গেইলের। এমনকী অপমানিতও হয়েছিলেন গেইল। কাউকেই কিছু বলেন নি তিনি। বোধহয় ঠিক করেই রেখেছিলেন জবাব দেবেন ব্যাট হাতে। এতদিন পর সুযোগ পেয়ে সেই জবাবই দিয়েছেন ক্রিস্টোফার হেনরি গেইল। আরসিবির বিরুদ্ধে প্রথম ম্যাচেই করেছেন হাফ সেঞ্চুরি এদিন দ্বিতীয় ম্যাচেও আইপিএলে নিজের ছয় নম্বর সেঞ্চুরিটি করে গেলেন এই জামাইকান দৈত্য। প্রসঙ্গত এর আগেই গেইলকে দলে নেওয়ার প্র সেহবাগ টুইট করেছিলেন যে গেইল যদি তাদের দুয়ে দুটো ম্যাচও জিতিয়ে দেন তাহলে তাদের পয়সা উসুল হয়ে যাবে। এদিনের জয়ের পর উচ্ছ্বসিত সেহবাগ ম্যাচের পর দিনই নিজের টুইটার হ্যান্ডেলে লেখেন, “আমি আইপিএলকে বাঁচিয়ে দিয়েছি ক্রিস গেইলকে দলে নিয়ে”।

গেইলকে দলে নিয়ে আমি আইপিএলকে বাঁচালাম : সহবাগ 2

যার উত্তরে সঙ্গে সঙ্গেই গেইল রিপ্লাই করেন ‘ইয়েস’। সেহবাগের কথার মর্মার্থ গতকালই বলে দিয়েছিলেন ক্রিস গেইল। ম্যাচ শেষে ম্যান অফ দ্য ম্যাচ পুরস্কার নিতে এসে যথেষ্ট অভিমানি এবং আক্রামণাত্মকই দেখায় গেইলকে। তিনি বলেন, “ সবাই বলেছিল আমাকে অনেক কিছুই প্রমান করতে। কিন্তু আমার কাউকে কিছুই প্রমান করার নেই। যা প্রমান করার আমি অনেক আগেই করে দিয়েছি। আমি এখানে এসেছি এটাই বলতে যে আমার নামকে একটু সম্মান দেওয়া হোক। আমার নামটা কিন্তু ভুলে যাবেন না”। তবে এদিনের সেঞ্চুরির পর এরপর আর গেইলকে নিয়ে কেউ কিছু বলার সাহস দেখাবেন না সেটা বলাই বাহুল্য।

গেইলকে দলে নিয়ে আমি আইপিএলকে বাঁচালাম : সহবাগ 3

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *