অনূর্ধ্ব ১৯ ক্রিকেটে ভালো খেলেই কি সকলেই যুবরাজ সিং, রোহিত শর্মা, কিংবা বিরাট কোহলির মত সাফল্য অর্জন করতে পারে? কেউ কেউ জাতীয় দলে সুযোগ পেয়েও প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়, আবার কেউ কেউ জাতীয় দলে ডাক না পেয়েই ঘরোয়া ক্রিকেটেই নিজেকে পিষতে থাকে।

কিন্তু তবুও তারা ভাগ্যবান যে তারা অন্তত একটা উচ্চপর্যায়ে ক্রিকেট খেলাটা চালিয়ে যেতে পারছেন, কিন্তু অনেকেই আছেন যাদের সেই সৌভাগ্যটুকুও হয় না। সেই সৌভাগ্যহীনদের একজন হলে পেরি গোয়েল। ২৮ বছর বয়েসি এই ডান হাতি ব্যাটসম্যান এবং উইকেট কিপার ২০০৮ এ অনুর্ধ্ব ১৯ ওয়ার্ল্ড কাপে ভারতীয় দলে জায়গা করে নিয়েছিলেন।

যদিও বিরাট কোহলির নেতৃত্বাধীন ওয়ার্ল্ডকাপ জেতা সেই দলের হয়ে তিনি একটাও ম্যাচ খেলার সুযোগ পান নি। ২০০৪-৫ মরশুমে গোয়েল প্রথম লাইম লাইটে আসেন, যখন তিনি অনূর্ধ্ব ১৫ পলি উমিরগড় ট্রফিতে পাঞ্জাবের হয়ে দিল্লির বিরুদ্ধে ১১৫ রানের একটি ইনিংস খেলেন। এরপরই দ্রুতই তিনি পাঞ্জাবের সিনিয়র দলে সুযোগ পান, কিন্তু সেখানেও কিছু করে দেখাতে তিনি ব্যর্থ হন। শেষ পর্যন্ত কিছুই করতে না পেরে তিনি ম্যানেজমেন্টে নিজের কেরিয়র গড়ার লক্ষ্যে ক্রিকেট থেকে বিদায় নেন।

কিছুদিন আগের প্রকাশিত একটি রিপোর্ট অনুযায়ী তিনি আরএসজি গ্রুপের ডাইরেক্টর ছিলেন। কিন্তু একটি লেটেস্ট রিপোর্ট অনুযায়ী প্রাক্তন অনুর্ধ্ব এই ক্রিকেটার লুধিয়ানায় একটি খাবারের দোকানের মালিক। যদিও ২০০৮ বিশ্বকাপ জয়ী দলে গোয়েলই একমাত্র ক্রিকেটার নন যিনি খেলাটাই ছেড়ে দিয়েছেন। আজিতেশ আরগালও সেই দলের একজন ক্রিকেটার যিনি বিশ্বকাপ ফাইনালের ম্যান অফ থে ম্যাচ হয়েছিলেন। এবং তিনিও খেলা ছেড়ে বর্তমানে বডোদরায় ইনকাম ট্যাক্স ইনস্পেকটর হিসেবে কর্মরত। এবং সবচেয়ে মজার ব্যাপার হল এই যে নেপোলিয়য়ান এবং আইনস্টাইনও একসময় খেলা ছেড়ে দিয়েছিলেন। তা সত্ত্বেও তারা নিজেদের অন্য জায়গায় সাফল্য অর্জন করেছিলেন।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

INDvsAUS: একুশ শতকে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের সেরা ৫টি জয়

সারা বিশ্বে ক্রিকেট ব্যাট-বলের খেলা হিসেবে পরিচিত থাকলেও আধুনিক যুগে এসে এর চেয়ে বেশি কিছু দেখা যায়...

INDvsASU: দ্বিতীয় টেস্টে জয়ের ধারা বজায় রাখতে হলে একটু ভিন্নভাবে ভাবতে হবে টিম ইন্ডিয়াকে

অ্যাডিলেইডে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ভারত জয় পেলেও ম্যাচটি ছিল বেশ উত্তেজনাপূর্ণ। মাত্র ৩১ রানের জয়...

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া

স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: পার্থে অস্ট্রেলিয়ার পাল্লা ভারি, কিন্তু এই কারণে খুশি রয়েছে টিম ইন্ডিয়া
অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ পার্থে খেলা হবে। অ্যাডিলেডে খেলা হওয়া ম্যাচ ভারতীয় দল৩১...

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ

জেনে নিন কেনো প্রথম টেস্টে ভারতীয় দলের প্রদর্শনে খুশি নন ভিভিএস লক্ষ্মণ
ভারতীয় দল প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুর্দান্ত জয় হাসিল করে তাদের ৩১ রানে হারিয়ে দেয়। এই ম্যাচে...

ভারত বনাম অস্ট্রেলিয়া: এই কারণে দ্বিতীয় টেস্টে রোহিত শর্মাকে দিয়ে করানো উচিত ইনিংসের শুরুয়াত

ভারত বনাম অস্ট্রেলিয়া: এই কারণে দ্বিতীয় টেস্টে রোহিত শর্মাকে দিয়ে করানো উচিত ইনিংসের শুরুয়াত
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে অ্যাডিলেড টেস্টে ভারত রোমাঞ্চকর জয় হাসিল করেছে।এই জয়ের সঙ্গেই ভারত টেস্ট সিরিজে লীড...