কাশ্মীরে জঙ্গী হত্যা নিয়ে আফ্রিদি-গম্ভীর ধুধুন্ধুমার তরজা টুইটারে

কাশ্মীরে জঙ্গী হত্যা নিয়ে আফ্রিদি-গম্ভীর ধুধুন্ধুমার তরজা টুইটারে 1

ক্রিকেটের মাঠে ভারত পাকিস্থান ক্রিকেটারদের তরজা নতুন নয়। দুই প্রতিবেশী রাষ্ট্রের রাজনৈতিক চাপানউতোরের উত্তাপ এসে পড়ে ব্যাটে বলের লড়াইতেও। অতীতে বহুবারই দুই দেশের ক্রিকেটারদের এক অপরের সঙ্গে তরজায় জড়িয়ে পড়তে দেখা গেছে। এবার সেই তালিকায় নতুন সংযোজন গম্ভীর এবং আফ্রিদি। তবে ক্রিকেট মাঠে নয় এই দুই তারকা বাকযুদ্ধে জড়িয়ে পড়েছেন সোশ্যাল মিডিয়া সাইট টুইটারে। প্রসঙ্গত গত সোমবার কাশ্মীরে ভারতীয় নিরাপত্তা বাহিনীর এনকাউন্টারে মৃত্যু হয়েছে ১৩ জন পাকিস্থানি জঙ্গির। ওই ঘটনার পরই কাশ্মীরীদের মানবিকতা লঙ্ঘন করা নিয়ে সরব হয়েছে পাকিস্থান সরকার। আর পাকিস্থানি সরকারের কথার সমর্থন করেই ভারতীয় নিরাপত্তা বাহিনীর হাতে প্রাণ হারানো জঙ্গিদের নির্দোষ বলে দিলেন পাকিস্থানী অলরাউন্ডার শাহিদ আফ্রিদি।

কাশ্মীরে জঙ্গী হত্যা নিয়ে আফ্রিদি-গম্ভীর ধুধুন্ধুমার তরজা টুইটারে 2

কয়েকদিন আগেই ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছেন এই পাকিস্থানী ক্রিকেটার। ওই ঘটনা নিয়ে এদিন টুইটারে একটি পোষ্ট দেন আফ্রিদি। নিজের টুইটার হ্যান্ডেলে তিনি লেখেন, “ভয়াবহ এবং উদ্বেগজনক পরিস্থিতি তৈরি হয়েছে ভারত অধিকৃত কাশ্মীরে। নিরীহদের গুলি করে মারা হচ্ছে আত্মনিয়ন্ত্রণ এবং স্বাধীনতার কন্ঠস্বরকে চাপা দিতে দমনমূলক নীতিতে। অবাক হয়ে ভাবছি কোথায় গেল রাষ্ট্রসংঘ এবং অন্যান্য আন্তর্জাতিক সংস্থাগুলি! তারা কেন এই রক্তপাত থামাতে সচেষ্ট হচ্ছে না?” তবে শুধু আফ্রিদি নন এর আগে কাশ্মীরে জঙ্গি হত্যার প্রতিবাদে জঙ্গিদের প্রতি সহানুভূতি দেখিয়ে টুইট করেন আরেক কিংবদন্তী পাকিস্থানী ক্রিকেটার তথা বর্তমান রাজনীতিবিদ ইমরান খান।

কাশ্মীরে জঙ্গী হত্যা নিয়ে আফ্রিদি-গম্ভীর ধুধুন্ধুমার তরজা টুইটারে 3

তিনি তার টুইটার হ্যান্ডেলে লেখেন, “ ভারতীয় শাসকদের অত্যাচারে যেভাবে ভারত অধিকৃত কাশ্মীরে নিরস্ত্র জনগণ এবং নিরীহ কাশ্মীরীদের হত্যা করা হল তার কঠোরভাবে নিন্দা জানাচ্ছি। কাশ্মীরের স্বাধীনতার লড়াইয়ের পাশে রয়েছে পাক জনতা। রাষ্ট্রসংঘ এখনি ভারত অধিকৃত কাশ্মীরে চলা আগ্রাসনের বিরুদ্ধে হস্তক্ষেপ করুক”। এরপরেই এই দুই পাক ক্রিকেটারের টুইটের বিরুদ্ধে পাল্টা টুইট করে বসেন আইপিএলে দিল্লি ডেয়ারডেভিলসের অধিনায়ক গৌতম গম্ভীর।

কাশ্মীরে জঙ্গী হত্যা নিয়ে আফ্রিদি-গম্ভীর ধুধুন্ধুমার তরজা টুইটারে 4

নিজের টুইটার হ্যান্ডেলে গম্ভীর লেখেন, “ শাহিদ আফ্রিদির কাশ্মীর ইস্যু এবং ইউন টুইটের প্রতিক্রিয়া জানতে চেয়েছে সংবাদমাধ্যম আমার কাছে। ওদের কি আর বলব? আফ্রিদি ইউএন (ইউনাইটেড নেশন) এর খোঁজ করছে, ওর খারাপ ডিকশনারিতে যার মানে দাঁড়ায় ‘আন্ডার নাইন্টিন’ এজ ব্র্যাকেটে। মিডিয়া রিল্যাক্স থাকতে পারে। আসলে শাহিদ আফ্রিদি নো বলে আউটের উল্লাসে মত্ত”। এরপরেই টুইটারে উপচে পড়ে প্রতিক্রিয়ায়। যদিও এরপর আফ্রিদির তরফে পাল্টা কোনও টুইট দেখা যায় নি। তবে এখন এটাই দেখার যে এর পাল্টা কোনও টুইট করেন কি না আফ্রিদি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *