কাররই নেই কোনও আশা, কিন্তু এই তিন ভারতীয় খেলোয়াড় পেতে পারেন ২০১৯ বিশ্বকাপ দলে জায়গা 1
Indian cricketers Gautam Gambhir (R) and Yuvraj Singh celebrate their team victory during the second one-day international cricket match between India and New Zealand at The Sawai Mansingh Stadium in Jaipur on December 1, 2010. India beat New Zealand by eight wickets. AFP PHOTO/RAVEENDRAN (Photo credit should read RAVEENDRAN/AFP/Getty Images)

২০১৯ বিশ্বকাপ শুরু হতে আর মাত্র এক বছরেরও কম সময় রয়ে গিয়েছে। ভারতীয় দল বিরাট কোহলির অধীনে ২০১৯ বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে দিয়েছে। আজ আমরা আপনাদের আমাদের এই বিশেষ প্রতিবেদনে তিনজন এমন খেলোয়াড়ের ব্যাপারে বলতে চলেছি যাদের ২০১৯ বিশ্বকাপে খেলার সম্ভবনা নেই কিন্তু তা সত্ত্বেও আরা ২০১৯ বিশ্বকাপখেলতে পারেন।

হরভজন সিং
কাররই নেই কোনও আশা, কিন্তু এই তিন ভারতীয় খেলোয়াড় পেতে পারেন ২০১৯ বিশ্বকাপ দলে জায়গা 2
ভারতীয় দলের তারকা অফ ব্রেক স্পিনার হরভজন সিং ২০১৫ থেকেই ভারতীয় ওয়ান ডে দলের বাইরে রয়েছেন। ভাজ্জির ২০১৯ বিশ্বকাপে খেলার আশাও অনেক কম, কিন্তু ভাজ্জি যদি আইপিএল এবং ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত প্রদর্শন করেন তাহলে তার অভিজ্ঞতা দেখে ভারতীয় নির্বাচকরা তাকে ২০১৯ বিশ্বকাপের দলে জায়গা দিতে পারেন।

গৌতম গম্ভীর
কাররই নেই কোনও আশা, কিন্তু এই তিন ভারতীয় খেলোয়াড় পেতে পারেন ২০১৯ বিশ্বকাপ দলে জায়গা 3
গম্ভীরের সমর্থকদের তার ২০১৯ বিশ্বকাপ খেলানিয়ে অনেক আশা রয়েছে। গম্ভীর ভারতীয় ওয়ান ডে দলে ২০১৩ সালের পর থেকে জায়গা পান নি। গম্ভীরের কাছে ফাইনালের মত গুরুত্বপূর্ণ ম্যাচে রান করার সক্ষমতা রয়েছে, আর তা তিনি ২০০৭ এর টি২০ বিশ্বকাপ এবং ২০১১ র ওয়ান ডে বিশ্বকাপের প্রমান করেছেন। এখন যদি গম্ভীর ২০১৯ বিশ্বকাপের আগে ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত প্রদর্শন করতে পারেন তাহলে তাকে ভারতীয় নির্বাচকরা বড় ম্যাচে তার প্রদর্শন করার ক্ষমতাকে বিচার করে ২০১৯ বিশ্বকাপের ভারতীয় দলে সুযোগ দিতে পারেন।

যুবরাজ সিং

কাররই নেই কোনও আশা, কিন্তু এই তিন ভারতীয় খেলোয়াড় পেতে পারেন ২০১৯ বিশ্বকাপ দলে জায়গা 4
Cricket – India v England – Second One Day International – Barabati Stadium, Cuttack, India – 19/01/17. India’s Yuvraj Singh celebrates after scoring a century. REUTERS/Adnan Abidi

২০১১ বিশ্বকাপে যুবরাজ সিংয়ে কৃতিত্বেই ওয়ান ডে বিশ্বকাপে এবং ২০০৭ এ টি২০ বিশ্বকাপে ভারত জয় লাভ করেছিল। দুটি বিশ্বকাপেই যুবি ভারতীয় দলকে বেশ কিছু গুরুত্বপূর্ণ ম্যাচে জয় এনে দিয়েছিলেন একার কৃতিত্বে। ২০১৭র জুলাই থেকে যুবি ভারতীয় ওয়ান ডে দল থেকে বাইরে রয়েছেন। কিন্তু যদি যুবরাজ ঘরোয়া ক্রিকেট এবং ২০১৯ আইপিএলে নিজের নামের অনুরূপ প্রদর্শন করে দেখাতে পারেন তাহলে নির্বাচকরা তার অতীতের পারফর্মেন্স এবং অভিজ্ঞতাকে মাথায় রেখেই বড় ম্যাচ টেম্পারমেন্টের জন্য তাকে ২০১৯ বিশ্বকাপ দলে জায়গা দিতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *