ও এম জি! ইংল্যান্ড সফরের আগেই চেতেশ্বর পুজারা ইংল্যান্ড বোলারদের বিরাটের দুর্বলতা জানিয়ে দিচ্ছেন

ভারতীয় ক্রিকেট দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ দুই ব্যাটসম্যান হলেন বিরাট কোহলি এবং টেস্ট ক্রিকেটের নতুন দ্য ওয়াল চেতেশ্বর পুজারা।দুজনেই ভারতীয় ক্রিকেটের দুই অমূল্য রত্ন। এই দুজনে একসঙ্গে মিলে ভারতীয় দলকে বহু ম্যাচই জিতিয়েছেন। এই দুজনকে ছাড়া ভারতীয় টেস্ট দলের কল্পনাও করা যায় না। কিন্তু এই দুই ক্রিকেটার যারা ভারতীয় দলকে সাফল্যে এনে দেওয়ার জন্য একসঙ্গে একই দলের হয়ে খেলেন তারা যদি এখন একে অপরের বিরুদ্ধ মাঠে নামেন তাহলে একটু অদ্ভূতই লাগবে। আর এটাই হতে চলেছে ইংলিশ কাউন্টি ক্রিকেটে। কাউন্টি ক্রিকেটে যেখানে বিরাট কোহলির সারের হয়ে খেলার কথা সেখানে এই মুহুর্তে পুজারা খেলছেন আরেক কাউন্টি দল ইয়র্কশায়ারের হয়ে।

ও এম জি! ইংল্যান্ড সফরের আগেই চেতেশ্বর পুজারা ইংল্যান্ড বোলারদের বিরাটের দুর্বলতা জানিয়ে দিচ্ছেন 1
India’s captain Virat Kohli, left, and Cheteshwar Pujara laugh as they leave the ground after a dog ran into the field during their first day of second cricket test match against England in Visakhapatnam, India, Thursday, Nov. 17, 2016. (AP Photo/Aijaz Rahi)

এই দুই ক্রিকেটারই এই মুহুর্তে নিজের নিজের দলকে একে অপরের শক্তি এবং দুর্বলতা সম্বন্ধে জানাবেন। ইংলিশ কাউন্টি চ্যাম্পিয়নশিপে সারে এবং ইয়র্কশায়ার একে অপরের মুখোমুখি হবে, এবং এই লড়াইয়ে ইতিমধ্যেই চেতেশ্বর পুজারা নিজের দল ইয়র্কশায়ারের বোলারদের বিরাটের দুর্বলতা সম্বন্ধে বলতে শুরু করে দিয়েছেন। আর এই তথ্যই প্রকাশ করেছেন ইয়র্কশায়ারের জোরে বোলার বেন কড।
ও এম জি! ইংল্যান্ড সফরের আগেই চেতেশ্বর পুজারা ইংল্যান্ড বোলারদের বিরাটের দুর্বলতা জানিয়ে দিচ্ছেন 2
বেন কড এ নিয়ে জানিয়েছেন, “ আমরা আগে থেকেই পুজারার কাছে জেনে নিয়েছি ওকে (বিরাট) কিভাবে আউট করা যায়। কিন্তু আমি একে সিক্রেট রাখতে চাই, গম্ভীরভাবে নয়, পুজারা জানিয়েছে, ‘ওকে ওর পায়ের থেকে দূরে রাখো’। আমার মনে হয় স্কোরবোরোকে ক্যারি করা সুইং এবং কিছুটা ঘোরানো সহজ। কিন্তু ও একজন কোয়ালিটি প্লেয়ার আমি দেখছি আমি কি করতে পারি”।
ও এম জি! ইংল্যান্ড সফরের আগেই চেতেশ্বর পুজারা ইংল্যান্ড বোলারদের বিরাটের দুর্বলতা জানিয়ে দিচ্ছেন 3
বেন কোড আরও জানিয়েছেন, “ এটা একটা বড় চ্যালেঞ্জ। আমি দুনিয়ার সবচেয়ে সেরা খেলোয়াড়ের বিরুদ্ধে খেলতে চলেছি। যাতে আমি দেখতে পারি যে আমার খেলা নিয়ে আমি কোথায় আছি, আর আমার কিসের উপর কাজ করার প্রয়োজন রয়েছে। এটা কাউন্টি ক্রিকেটের জন্যও রোমাঞ্চকর। স্কোরবোরোতে এটা সবসময়ই ভালো হয়। আর এটা ওখানে বাড়ানোর দরকার পড়ে না। কিন্তু কাউন্টি চ্যাম্পিয়নশিপে এই ধরণের নামের জন্য বিভিন্ন আধারের উপর অনেক কিছু নিয়ে আসে। এটা একটা ভাল ব্যাপার হতে পারে”।
ও এম জি! ইংল্যান্ড সফরের আগেই চেতেশ্বর পুজারা ইংল্যান্ড বোলারদের বিরাটের দুর্বলতা জানিয়ে দিচ্ছেন 4
প্রসঙ্গত বিরাট এর আগে ২০১৪র ইংল্যান্ড সফরে ভীষণভাবে ব্যর্থ হয়েছিলেন। এবার যাতে সেই সমস্যার সম্মুখীন হতে না হয় সে কারণেই তিনি আগে ভাবে ইংল্যান্ড সফরের আগে কাউন্টি ক্রিকেট খেলে প্রস্তুতি নিতে চাইছেন। এই অবস্থায় ভারতের সেরা খেলোয়াড়ের দুর্বলতা প্রকাশ করা হলে ইংল্যান্ড সফরে হয় মুশকিলেই পড়বে ভারত। এখন দেখার বিষয় বিরাটের দুর্বলতা জেনে নিয়ে কিভাবে সেটা কাজে লাগায় ইংলিশ বোলাররা।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *