ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চ্যারিটি ম্যাচে বিশ্ব একাদশে জায়গা পেলেন এই দুই ভারতীয়

বিশ্ব একাদশ দলে এশীয় ক্রিকেটারদের সংখ্যা বেড়েই চলেছে। প্রথম দিকে এশীয় ক্রিকেটার হিসেবে বিশ্ব একাদশে জায়গা পেয়েছিলেন পাকিস্থানের শোয়েব মালিক এবং শাহিদ আফ্রিদি। আগেই আফগানিস্থানের স্পিন সেনসেসন রশিদ খান জায়গা করে নিয়েছিলেন এই দলে। এই ক্রিকেটাররা ছাড়াও এশীয় ক্রিকেটার হসেবে দলে জায়গা পেয়েছেন বাংলাদেশের অভিজ্ঞ দুই ক্রিকেটার সাকিব আল হাসান এবং তামিম ইকবালও। এবার সেই দলেরই অংশ হলেন ভারতের দুই আন্তর্জাতিক খেলোয়াড় দীনেশ কার্তিক এবং হার্দিক পান্ডিয়া। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এই ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামি ৩১ মে লর্ডসে। বিশ্ব একাদশকে নেতৃত্ব দেবেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগ্যান। প্রসঙ্গত গত বছর হ্যারিকেন ঝড়ে ক্ষতিগ্রস্থ হয়েছিল ক্যারিবিয়ান দীপপুঞ্জ।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চ্যারিটি ম্যাচে বিশ্ব একাদশে জায়গা পেলেন এই দুই ভারতীয় 1

ওই ক্ষতিগ্রস্থদের সহায়তা করতেই তহবিল সংগ্রহের জন্য এই ম্যাচটি আয়োজন করেছেন উদ্যোক্তারা। এই ঝড়ে সবচেয়ে ক্ষতিগ্রস্থ হয়েছিল অ্যাণ্টিগুয়ার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামটি। অন্যদিকে এই চ্যারিটি ম্যাচের জন্য ইতিমধ্যেই দল ঘোষণা করে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজও। তবে এই ম্যাচটি জন্য এখনও আইসিসির অনুমোদন আসা বাকি রয়েছে। মনে করা হচ্ছে হার্দিক এবং কার্তিকের জন্য এই ম্যাচটি সুবর্ণ সুযোগ নিজেদের প্রমান করার।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চ্যারিটি ম্যাচে বিশ্ব একাদশে জায়গা পেলেন এই দুই ভারতীয় 2

এই ম্যাচ প্রসঙ্গে আফগানিস্থানের তরুণ স্পিনার রশিদ খান জানিয়েছেন, “ সমস্ত ক্রিকেট ভক্ত এবং সমর্থকদের কাছে আমার অনুরোধ এই ম্যাচে আয়োজকদের পাশে দাঁড়ান। এবং এই ম্যাচ সফল করার জন্যও প্লেয়ারদের কাছেও আবেদন করছি। যাতে এই ম্যাচ থেকে প্রাপ্ত অর্থ ফের ক্রিকেটেই পুণর্নিবেশ করা যেতে পারে। এটা না শুধু স্থানীয় ক্রিকেট সমর্থকদের মুখে হাসি ফোটাবে বরং এটা নেতৃত্বও দেবে ওই অঞ্চলের ক্রিকেটের কাজকর্মের পুণঃপ্রতিষ্ঠাতেও”

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চ্যারিটি ম্যাচে বিশ্ব একাদশে জায়গা পেলেন এই দুই ভারতীয় 3

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *