এখনও প্লে অফে পৌঁছতে পারে মুম্বাই, দেখে নিন মুম্বাইয়ের প্লে অফে যাওয়ার সমীকরণ
ছবি সৌজন্যে এনডিটিভি স্পোর্টস

মুম্বাই ইন্ডিয়ান্সকে ৭ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে দিল রাজস্থান রয়্যালস। সেই সঙ্গে ধাক্কা খেল মুম্বাই ইন্ডিয়ান্সের প্লে অফে যাওয়ার আশাও। এই মুহুর্তে প্লে অফে পৌঁছনো ভীষণই মুশকিল হয়ে পড়েছে মুম্বাইয়ের পক্ষে।

এখনও প্লে অফে পৌঁছতে পারে মুম্বাই, দেখে নিন মুম্বাইয়ের প্লে অফে যাওয়ার সমীকরণ 1
ছবি সৌজন্যে হিন্দুস্থান টাইমস

প্লে অফে পৌঁছনোর জন্য শেষ দুটো ম্যাচে জয় পর্যাপ্ত নয়

এখনও প্লে অফে পৌঁছতে পারে মুম্বাই, দেখে নিন মুম্বাইয়ের প্লে অফে যাওয়ার সমীকরণ 2
ছবি সৌজন্যে দ্য ফিনান্সিয়াল এক্সপ্রেস

আপনাদের জানিয়ে রাখা ভাল যে মুম্বাই ইন্ডিয়ান্সকে যদি প্লে অফে পৌঁছতে হয়, তাহলে তাদের শেষ দুটো ম্যাচে জয় পেতেই হবে, কিন্তু সেই সঙ্গে তাদের এখন অন্য দলগুলির হার জিতের উপরও নির্ভর করতে হবে। যদি মুম্বাইকে প্লে অফে যেতে হয় তাহলে তাদের কিংস ইলেভেন পাঞ্জাব এবং কলকাতা নাইট রাইডার্সের হারের প্রার্থনা করতে হবে। প্রসঙ্গত পাঞ্জাবের আরসিবির বিরুদ্ধে ম্যাচ বাকি রয়েছে। সেই সঙ্গে মুম্বাইকে কলকাতার হারের জন্যও প্রার্থনা করতে হবে যাদের সানরাইজার্স হায়দ্রবাদের বিরুদ্ধে ম্যাচ বাকি রয়েছে।

১৪ পয়েন্টের সঙ্গে রাখতে হবে ভাল রানরেটও

এখনও প্লে অফে পৌঁছতে পারে মুম্বাই, দেখে নিন মুম্বাইয়ের প্লে অফে যাওয়ার সমীকরণ 3
ছবি সৌজন্যে পিটিআই

মুম্বাই ইন্ডিয়ান্সকে ভাল রেনরেটও বজায় রাখতে হবে আর তাহলেই তারা প্লে অফে যাওয়ার আশা করতে পারে। তবে মুম্বাইয়ের প্লে অফে যাওয়ার জন্য সবার আগে দরকার তাদের বাকি দুটো ম্যাচে জয়। মুম্বাইকে তাদের পরবর্তী ম্যাচ ১৬ই মে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে খেলতে হবে। অন্যদিকে তাদের দ্বিতীয় ম্যাচ খেলতে হবে ২০ মে দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে।
এখনও প্লে অফে পৌঁছতে পারে মুম্বাই, দেখে নিন মুম্বাইয়ের প্লে অফে যাওয়ার সমীকরণ 4
ছবি সৌজন্যে মানিকন্ট্রোল

এই দুটি ম্যাচেই মুম্বাই ইন্ডিয়ান্সকে ভাল রান রেটের সঙ্গে জয় হাসিল করতে হবে। এবং অন্যান্য দলের উপর নির্ভর করতে হবে। তবেই তারা প্লে অফে নিজেদের জায়গা পাকা করতে পারবে। বর্তমানে মুম্বাই ১২টি ম্যাচে ৫টি জয় এবং ৭টি হারের মুখোমুখি হয়েছে। এই মুহুর্তে তারা পয়েন্ট টেবিলে ষষ্ঠস্থানে রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *